Categories: বিনোদন

গান গেয়ে আয় ৯ হাজার কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সংগীত শিল্পী দম্পতি গান গেয়ে প্রতিবছর আয় করেন ৯ হাজার কোটি টাকা! বিয়ন্সে নোলস এবং তার স্বামী জে জেড দুজনেই নামকরা মার্কিন সংগীতশিল্পী।

গায়িকা বিয়ন্সে নোলস ও তার স্বামী জে জেড দুজনেই নামকরা মার্কিন সংগীতশিল্পী। একমাত্র গান গেয়ে তারা বছরে যে আয় করেন তা রীতিমতো অবাক করার বিষয়।

গত বছর গায়িকা বিয়ন্সে নোলস আয় করেছেন ৩৫ কোটি ৫০ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশী টাকায় ২ হাজার ৮৪০ কোটি টাকার মতো!

Related Post

অন্যপরদিকে তার স্বামী গায়ক জে জেড গত বছর আয় করেছেন ৮১ কোটি মার্কিন ডলার, যা বাংলাদেশী টাকায় ৬ হাজার ৪৮০ কোটি টাকার মতো!

হিসাব অনুযায়ী, স্বামী ও স্ত্রী দুজনে মিলে গত বছরে মোট আয় করেছেন ৯ হাজার ৩২০ কোটি টাকারও বেশি! সম্প্রতি ‘ফোর্বস’ ম্যাগাজিন এই তথ্য দিয়েছে।

জানা যায়, গত বছরের ডিসেম্বরে ভারতের ধনকুবের মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়েতে গান গাইতে এসেছিলেন এই মার্কিন গায়িকা বিয়ন্সে নোলস।

ওই বিয়েতে গাইতে কতো টাকা সম্মানী তিনি নিয়েছিলেন সে বিষয়ে সঠিক অঙ্ক প্রকাশ না করা হলেও সাংবাদিকরা মনে করছেন- ২১ হতে ২৮ কোটি রুপি সম্মানী নিয়েছিলেন এই গায়িকা। আবার বড় কোনো উৎসবে গান গাওয়ার সম্মানী হিসেবে বিয়ন্সে নিয়ে থাকেন ৩০-৪০ লাখ মার্কিন ডলার।

‘ফোর্বস’ ম্যাগাজিন আরও বলেছে, টাকার দিক থেকে আমেরিকান নারীদের মধ্যে বিয়ন্সের অবস্থান হলো ৫৩তম। এ তালিকায় আরও নাম রয়েছে গণমাধ্যম ব্যক্তিত্ব এবং অভিনেত্রী অপরাহ উইনফ্রে ও ফেসবুকের প্রধান নির্বাহী শেরিল স্যান্ডবার্গের নামও।

জানা যায়, বিয়ন্সের আয়ের বেশিরভাগ আসে স্ট্রিমিং সাইটগুলো হতে। অনলাইনে তার অডিও-ভিডিও গানগুলো দেখা ও শোনা বাবদ ভক্তরাই তাকে বড়লোক বানিয়ে দিয়েছেন বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

তাছাড়া বিভিন্ন দেশে গান করতে যাওয়া বাবদ ও বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্যের দূত হিসেবে একটি মোটা অঙ্কের সম্মানী পেয়ে থাকেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় চলতি বছরের ১২ হতে ২১ এপ্রিল অনুষ্ঠিত হতে চলেছে কোচেলা ভ্যালি মিউজিক অ্যান্ড আর্টস ফেস্টিভ্যাল।

গত বছরও এই উৎসবে গান করেছিলেন বিয়ন্সে। এই উৎসবে ১০৫ মিনিট পরিবেশনার জন্য তিনি নিয়েছিলেন ৩০ লাখ মার্কিন ডলার!

এদিকে বিয়ন্সের স্বামী গায়ক জে জেড গত বছর আয় করেন ৮১ কোটি মার্কিন ডলার। স্ত্রী বিয়ন্সেকে নিয়ে ৪৮টি স্টেডিয়ামে গান করে ‘অন দ্য রান টু’ সংগীত সফর হতে দুজনে মিলে আয় করেন ২৫ কোটি ৩৫ লাখ মার্কিন ডলার।

তাদের এই সফর ছিল ইউরোপ এবং উত্তর আমেরিকায়। লন্ডন স্টেডিয়ামে দুই রাতের এক কনসার্টে বিক্রি হওয়া ১ লাখ ২৫ হাজার টিকিট হতে তাদের আয় হয়েছিল ১ কোটি ১০ লাখ মার্কিন ডলার! অপরদিকে আটলান্টার মার্সিডিজ বেনজ স্টেডিয়াম হতে মাত্র ২ রাতে তাদের আয় হয়েছিল ১ কোটি ৪১ লাখ মার্কিন ডলার।

গত বছর ডিজিটাল অ্যালবাম বিক্রি হতে বিয়ন্সের আয় স্বামীর থেকেও অনেক বেশি। বিয়ন্সে আয় করেছেন ২ কোটি ৬০ লাখ মার্কিন ডলার এবং তার স্বামী জে জেড আয় করেছিলেন ২ কোটি ৩০ লাখ মার্কিন ডলার।

যদিও জেডের অ্যালবাম বিক্রি হতে মোট আয় বিয়ন্সের হতে অনেক বেশি। জেডের আয় ২ কোটি ৭৫ লাখ ও বিয়ন্সের আয় হয়েছে মাত্র ১ কোটি ৩০ লাখ মার্কিন ডলার।

This post was last modified on জানুয়ারী ২৪, ২০১৯ 12:29 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে