একটি স্যান্ডউইচ কারণে এমপির পদত্যাগ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি স্যান্ডউইচের কারণে পদত্যাগ করলেন মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ার এক সংসদ সদস্য! দোকান কর্মচারীর ওপর বিরক্ত হয়ে না বলে স্যান্ডউইচ খাওয়ার ঘটনায় বৃহস্পতিবার পদত্যাগ করেন তিনি।

একটি স্যান্ডউইচের কারণে পদত্যাগ করলেন মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ার এক সংসদ সদস্য! দোকান কর্মচারীর ওপর বিরক্ত হয়ে না বলে স্যান্ডউইচ খাওয়ার ঘটনায় বৃহস্পতিবার পদত্যাগ করেন তিনি।

জানা যায়, এক সুপার মার্কেটে গিয়ে দোকানে স্যান্ডউইচের অর্ডার দেন স্লোভেনিয়ার সংসদ সদস্য দারি ক্রাজিক। কিন্তু একাধিকবার বলার পরও কর্মচারী তার কথা যেনো শুনতে পাননি। পরে তিনি বিরক্ত হয়ে নিজেই স্যান্ডউইচ নিয়ে খেয়ে দাম না দিয়েই চলে যান। যদিও পরে ফিরে এসে তিনি দাম পরিশোধ করেছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, গত বুধবার পার্লামেন্টারি কমিটির এক বৈঠকে হাস্যোচ্ছলে সুপারশপের ওই ঘটনাটির কথা বলেন দারি ক্রাজিক। তার সহকর্মীরাও ঘটনাটি শুনে বেশ মজাও পান এবং বিষয়টি নিয়ে বেশ হাসাহাসিও করেন। তবে পরে এই বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পায়। এরপর ক্রাজিকের দল এলএমএসের পার্লামেন্টারি অংশের প্রধান ব্রেনি গোলুবোভিচ ওই আচরণের জন্য নিন্দা জানান।

তিনি এই ধরনের কাজকে ‘অগ্রহণযোগ্য’ অভিহিত করে বলেন যে, একজন সাংসদ হিসেবে ক্রাজিকের দায়িত্বজ্ঞানের পরিচয় দেওয়া উচিত ছিলো। এলএমএসের উচ্চ নৈতিক মানদণ্ডের কথাও তার মাথায় রাখা উচিত ছিল। ঘটনাটি বেগতিক দেখে ক্রাজিক দুঃখও প্রকাশ করেন। শেষ পর্যন্ত পার্লামেন্টের সদস্যপদ হতে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

দারি ক্রাজিক স্লোভেনিয়ার ক্ষমতাসীন জোটের প্রধান শরিক দল মারিয়ান সারেজ লিস্টের (এলএমএস) একজন নেতা। এই ঘটনাটিকে মূলত নৈতিকতার স্খলন হিসেবেই দেখিয়েছে তার দল।

ক্রাজিক স্লোভেনিয়ার বেসরকারি টেলিভিশন চ্যানেল পপ টিভিকে বলেন, তিনি সুপারশপের কাউন্টারে ৩ মিনিট অপেক্ষা করেও কোনো কর্মীকে পাননি। অথচ সুপারশপে তখন ৩ জন কর্মী কর্মরত ছিলেন। তারা নিজেদের মধ্যে গল্পে এতোটাই মশগুল ছিলেন যে গ্রাহকের দিকে খেয়ালই করছিলেন না তারা। ক্রাজিকের ভাষ্যমতে, সুপারশপের কর্মীরা তাকে পাত্তাই দেননি। এতেকরে তিনি বিরক্ত হয়ে স্যান্ডউইচের দাম না দিয়েই চলে যান।

This post was last modified on ফেব্রুয়ারী ২০, ২০১৯ 2:38 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

এপ্রিল মাসে ভারতে রেকর্ড গরমে ৯ জনের মৃত্যু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্চ মাস থেকেই গরমের আভাস দেওয়া হয়েছিলো ভারতে। তবে এপ্রিলের…

% দিন আগে

এবার গাজর দিয়ে তৈরি হলো বাঁশি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা এতোদিন দেখে আসছি বাঁশ দিয়ে বাঁশি বানানো হয়। আর…

% দিন আগে

কুষ্টিয়ার ঐতিহাসিক ঝাউদিয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ৩ মে ২০২৪ খৃস্টাব্দ, ২০ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে ওষুধের পাশাপাশি জীবন যাত্রায় কিছু বদল আনতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রক্তে ইউরিক অ্যাসিড বেশি থাকলে খাওয়া-দাওয়ায় রাশ টানতে হবে। তবে…

% দিন আগে

প্রবৃদ্ধিশীল ফ্রিল্যান্সিং খাতে গুরুত্বারোপ: কুমিল্লায় ফ্রিল্যান্সার মিটআপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রিল্যান্সিং খাতের প্রবৃদ্ধির ওপর আলোকপাত করে সম্প্রতি ফ্রিল্যান্সার নিয়ে এক…

% দিন আগে

সবাইকে সাথে নিয়ে দেশের ঝান্ডা-বেসিসের পতাকা পুরো বিশ্বে বয়ে বেড়াতে চাই- এম আসিফ রহমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন প্রজন্মের কাছে ভিষণ জনপ্রিয় মুখ এম আসিফ রহমান। ওয়ার্ডপ্রেস…

% দিন আগে