Categories: বিনোদন

বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই তর্জনী নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘তর্জনী’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১৯৭১ সালের ৭ই মার্চ তর্জনী উচিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, আর যদি একটি গুলি চলে…, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে সেই তর্জনীর প্রতি অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘তর্জনী’।

১৯৭১ সালের ৭ই মার্চ তর্জনী উচিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, আর যদি একটি গুলি চলে…, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে সেই তর্জনীর প্রতি অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘তর্জনী’।

জানা গেছে, এই ‘তর্জনী’ সিমেনাটি নির্মাণ করবেন সোহেল রানা বয়াতী। চলতি বছরের ১ মে এই ছবির শুটিং শুরু হতে যাচ্ছে বলে জানানো হয়েছে।

Related Post

ইতিমধ্যে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ফার্স্ট কনসেপ্ট পোস্টার বা প্রথম ধারণাগত পোস্টার। ‘তর্জনী’ চলচ্চিত্রের গল্প লিখেছেন যৌথভাবে নির্মাতা সোহেল রানা বয়াতী এবং শাহাদাত রাসেল। এই চলচ্চিত্রটি প্রযোজনা করছে শিমুল খান মোশন পিকচার্স।

সিনেমাটির প্রযোজক শিমুল খান এই বিষয়ে বলেছেন, ‘আমার মা ছিলেন বঙ্গবন্ধুর একজন ভক্ত। মাকে দেখেই ছোটবেলা থেকে জাতির পিতার প্রতি আমার গভীর সম্মান জন্মেছে এবং তাঁকে নিয়ে কিছু করার ইচ্ছেও জাগে। সেই সুযোগ এবার আমি পেলাম।’

‘তর্জনী’ সম্পর্কে শিমুল খান বলেছেন, ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মিত হতে চলেছে। তবে এই সিনেমায় বঙ্গবন্ধুর বা ৭ই মার্চের ভাষণ সরাসরি দেখানো হবে না। সিনেমাটি ১৯৭১, ১৯৭৫ এবং ২০১৭ সালের ৩টি গল্প এগিয়ে যাবে প্রথম থেকে একেবারে শেষ পর্যন্ত। যার মূল চরিত্রে থাকবেন ১০ বছরের একটি শিশু। খুব শীঘ্রই সিনেমাটির অভিনয়শিল্পীদের নামও ঘোষণা করা হবে।’

ঢাকা এবং ঢাকার বাইরে পৃথক ৩টি জেলায় ৩ লটে শুটিং চলবে ‘তর্জনী’র। ২০২০ সালের ৭ই মার্চ দেশে ও বিদেশে একযোগে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

এই বিষয়ে তরুণ নির্মাতা সোহেল রানা বয়াতী বলেছেন, ‘এটি আমার নতুন কাজ। আমরা সকলেই জানি যে, বঙ্গবন্ধু এবং তাঁর বলিষ্ট নেতৃত্ব এদেশের মুক্তিকামী মানুষকে স্বাধীনতা এনে দিয়েছিল। ৭ই মার্চের ভাষণ ছিল এই জাতির মুক্তির দিশা। যখনই সেই কণ্ঠ শুনি মনের মধ্যে আমার কেমন যেনো একটা অনুভুতি কাজ করে। তাই অনেকদিন থেকেই এই মহান নেতাকে নিয়ে কাজ করার ইচ্ছে ছিল আমার। এবার সেই সুযোগ এসেছে। আমি সাহস নিয়েই কাজটি করতে চাই।’

This post was last modified on মার্চ ২৭, ২০১৯ 11:52 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে

শ্রীলংকার একটি প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

রজঃনিবৃত্তির সময় আসার পূর্ব থেকেই মেয়েদের প্রস্তুত থাকতে হবে যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ যুগ ধরে সব মহিলার ক্ষেত্রেই তো একই রকম ঘটনা…

% দিন আগে

এনার্জিপ্যাক কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার: ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর…

% দিন আগে

বেসিস নির্বাচন ২০২৪: ‘ওয়ান টিম’কে সমর্থনের আহ্বান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস নির্বাচনের শেষপ্রান্তে এসে এবারের বেসিস নির্বাচনে ওয়ান টিম তাদেরকে…

% দিন আগে

‘স্টারডম’ নিয়ে ব্যস্ত শাহরুখপুত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ‘স্টারডম’ নামে ওয়েব…

% দিন আগে