বাজারে এলো অপো রেনো সিরিজের ফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো দেশে আনতে চলেছে ২০১৯ সালের সবচেয়ে আলোচিত এবং বহুল প্রতীক্ষিত স্মার্টফোন সিরিজ ‘অপো রেনো’।

জানা গেছে, বাংলাদেশের বাজারে অপো রেনো ও রেনো ১০এক্স জুম পাওয়া যাবে যথাক্রমে ৪৯,৯৯০ টাকা ও ৭৯,৯৯০ টাকায়। তারুণ্যের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড অপো ভক্তদের দীর্ঘদিনের প্রত্যাশা রয়েছে দুর্দান্ত ক্যামেরা, শক্তিশালী হার্ডওয়্যার ও চোখ জুড়ানো ডিসপ্লে সমৃদ্ধ ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোন।

ভক্তদের অপেক্ষার ইতি টানতেই অপো রেনো ও রেনো ১০এক্স জুম স্মার্টফোনের দাম ঘোষণা করবার মাধ্যমে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে বিক্রয় শুরু হতে চলেছে অপোর নতুন স্মার্টফোন সিরিজ ‘রেনো’র দুটি স্মার্টফোন। বরাবরের মতোই তরুণদের আকৃষ্ট করতে এই সিরিজের স্মার্টফোনগুলোতে থাকছে স্মার্টফোন ফটোগ্রাফির সংজ্ঞা পাল্টে দেবার মতো যুগান্তকারী কিছু উদ্ভাবন ও হেভী-ডিউটি ব্যবহারের উপযোগী স্পেসিফিকেশন!

Related Post

অপো রেনো ও রেনো ১০এক্স জুম দু’টো স্মার্টফোনেই থাকছে নচ-বিহীন আল্ট্রা এইচডি প্লাস প্যানারমিক ডিসপ্লে, বাঁকানো দেখতে রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। যা সেলফি ক্যামেরা চালু করা মাত্র নিজ থেকেই উঠে আসে আড়াল থেকে! এই স্মার্টফোনটিতে প্রিমিয়াম লুক দিতে ফোনের পেছনে রয়েছে মোহনীয় গ্লাস ডিজাইন। রেনো সিরিজের ফ্ল্যাগশিপ হিসেবে পরিচিতি পাওয়া রেনো ১০এক্স জুমে আরও রয়েছে ৭ ন্যানো-মিটার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপ-সেট।

এ ছাড়াও এতে আরও রয়েছে হাইব্রিড ১০এক্স লস-লেস জুম প্রযুক্তি। অপরদিকে অপো রেনোতে আরও থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপ-সেট ও স্বল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে সক্ষম ৪৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেমও।

৮ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ সমৃদ্ধ অপো রেনোতে মিলবে ৪৯,৯৯০ টাকায় ও অপো রেনো ১০এক্স জুম পাওয়া যাবে ৭৯,৯৯০ টাকায়। রেনো ১০এক্স জুম স্মার্টফোনটিতে থাকছে ৮ গিগাবাইট র‌্যাম ও ২৫৬ গিগাবাইট স্টোরেজ।

বাংলাদেশের বাজারে রেনো সিরিজ নিয়ে আসা প্রসঙ্গে অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর মি: ডেমন ইয়াং বলেছেন, “দেশজুড়ে দ্রুতগতিতে ইন্টারনেট সেবা ছড়িয়ে দিতে সক্ষম এমন দেশগুলোর মধ্যে বাংলাদেশ হলো অন্যতম। স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যার দিক থেকেও বাংলাদেশ বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর মধ্যে একটি। স্বাভাবিকভাবেই দেশীয় স্মার্টফোন ব্যবহারকারীরা ফোরজি ইন্টারনেট সেবার পুরোটাই উপভোগ করতে ঝুঁকছেন শক্তিশালী সক্ষমতার ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোনের প্রতি। যাতে করে গেমিং বা ফটোগ্রাফিতে মিলবে দারুণ সব অভিজ্ঞতা। অপো রেনো এমনই এক স্মার্টফোন যা গেমিং, ফটোগ্রাফি ও ভিজ্যুয়াল অভিজ্ঞতার ক্ষেত্রে নতুন ধারার অভিজ্ঞতা দেবে ব্যবহারকারীদের।”

অপো রেনো ১০এক্স জুম এ আরও থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেলের ৩৮৭ পিপিয়াই সমৃদ্ধ ৬.৬-ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। অপো রেনোতে আরও থাকছে ৬.৪ ইঞ্চির ৪০৩ পিপিআই সমৃদ্ধ ৬.৪-ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। দু’টো স্মার্টফোনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে ডিসপ্লে এর ঠিক নিচে। এতে সেলফি ক্যামেরার জন্যে পিভোট রাইজিং সেলফি ক্যামেরা প্ল্যাটফর্র্ম থাকায় এই দু’টো ফোনেই সর্বোচ্চ ৯৩.১% বডি-টু-স্ক্রিন রেশিও অর্জন করা সম্ভব হয়। ডিসপ্লে এর নিরাপত্তা নিশ্চিত করতেই এই স্মার্টফোন দু’টিতে রয়েছে গরিলা গ্লাস ৬ নিরাপত্তা গ্লাস।

This post was last modified on জুন ১৬, ২০১৯ 12:24 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

জোভান-তিশার নতুন নাটক ‘কাপল অব দ্য ক্যাম্পাস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান প্রজন্মের তারকা ফারহান আহমেদ জোভান এবং তানজিন তিশা জুটি…

% দিন আগে

তুরস্কে এক হাজারের বেশি হামাস যোদ্ধা চিকিৎসা গ্রহণ করছে: এরদোয়ান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন যে, ‘ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী…

% দিন আগে

এই ছবিতে লুকিয়ে আছে খরগোশ: আপনি কী সেটি খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি একটি জঙ্গলের রাস্তার। সেই রাস্তায়…

% দিন আগে

এক অসাধারণ দৃশ্য: যেনো শিল্পীর তুলিতে আঁকা দৃশ্য!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ১ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে

রক্তে শর্করা বেড়ে গেলে পাকা আম খাবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি পাকা আম খেলে রক্ষে শর্করার মাত্রা বেড়ে যায়।…

% দিন আগে

আপনার স্মার্টফোন আগুনের মতো গরম হচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গ্রীষ্মে শুধুমাত্র শরীরই নয়, গরম হচ্ছে আমাদের স্মার্টফোনটিও। ফোন…

% দিন আগে