ফেসবুক মেসেঞ্জারে যে ৫ ফিচার আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য নতুন ৫টি ফিচার আনতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ। গত মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলনে মেসেঞ্জারের ভবিষ্যত নিয়ে আলোচনা করেছিলেন মার্ক জুকারবার্গ।

মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য নতুন ৫টি ফিচার আনতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ। গত মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলনে মেসেঞ্জারের ভবিষ্যত নিয়ে আলোচনা করেছিলেন মার্ক জুকারবার্গ।

ওই বার্ষিক ডেভেলপার সম্মেলনে মার্ক জুকারবার্গ তার আলোচনায় তুলে ধরেন মেসেঞ্জারকে শুধুমাত্র মেসেজিং এবং কলিং অ্যাপের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাইছে না ফেসবুক কর্তৃপক্ষ। ২০২০ সালের মধ্যেই আরও উন্নত মেসেঞ্জার অ্যাপ আনতে চাইছে ফেসবুক।

Related Post

ফেসবুক তাদের মেসেঞ্জার অ্যাপের গতি আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে। সেই উদ্দেশে আনা হচ্ছে বেশ কিছু ডিজাইন এবং ইউআই-গত পরিবর্তনও। সেইসঙ্গে স্মার্টফোনে যাতে করে কম জায়গা নেয় মেসেঞ্জার অ্যাপ, সেই দিকেও নজর রাখা হচ্ছে। মেসেঞ্জারকে ৩০ এমবি -এর কম আকারে সীমাবদ্ধ রাখার চেষ্টা করা হচ্ছে।

ফেসবুক অ্যাপে ক্লোজ-ফ্রেন্ডস গ্রুপ ফিচার থাকলেও মেসেঞ্জারে এ রকম কোনও ফিচার নেই। আগামী দিনে এই ফিচারটি মেসেঞ্জারেও থাকবে। পছন্দের কাছের বন্ধুদের নিয়ে তৈরি করা যাবে এই গ্রুপ। ফেসবুক অ্যাপে কোনও পোস্টের প্রাইভেসি সেটিংস-এ এই গ্রুপকে সিলেক্ট করা যাবে। গ্রুপে ভিডিও দেখার বিষয়টি নিয়ে ২০১৮-এর জুলাইতেই চালু হয়েছিল ফেসবুক ওয়াচ পার্টি। সেই ফিচারটিতে ফেসবুকের বন্ধুদের সঙ্গে এক সঙ্গে ভিডিও দেখা যেতো। সেই ফিচার জনপ্রিয়তা পাওয়ায় এবার মেসেঞ্জারেও এই একই ফিচার আনতে চলেছে ফেসবুক। যে কারণে গ্রুপে পছন্দের বন্ধুদের সঙ্গেও দেখা যাবে ভিডিও।

মোবাইলে মেসেঞ্জার ডেক্সটপ অ্যাপের মতোই ডেক্সটপের জন্য অ্যাপ আনতে চলেছে মেসেঞ্জার। বর্তমানে ফেসবুকে লগ ইন করার মাধ্যমে এই মেসেঞ্জার ব্যবহার করা যায়। তবে সহজে চ্যাট করা ও ভিডিও কল করার সুবিধার উদ্দেশে এই অ্যাপ আনতে চলেছে ফেসবুক।

অধিক উন্নত চ্যাট বটের সুবিধা আনতে চলেছে ফেসবুক। বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তি তাদের ফেসবুক পেজের মেসেঞ্জারে চ্যাট বট অপশন অন করে থাকেন। এটির মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে একাধিক মেসেজের উত্তর দেওয়া সম্ভব হয়। এই চ্যাট-বট আরও উন্নত এবং মসৃণ করতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ। অ্যাপয়েন্টমেন্ট তৈরি করার মতো গুরুত্বপূর্ণ কাজে সক্ষম চ্যাট-বট বানাতে কাজ করছেন ফেসবুক ডেভেলপাররা।

This post was last modified on আগস্ট ৮, ২০১৯ 10:25 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে