বিশ্ব বাজারে নতুন আইফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হাজারো জল্পনা-কল্পনা হাজারো আলোচনার শেষে অপেক্ষার অবসান ঘটিয়ে এবার বাজারে অ্যাপলের নতুন চমক। সকলের চোখ জুড়িয়ে ফের নতুন চমক নিয়ে বাজারে উপস্থিত হলো অ্যাপলের নতুন আইফোন ১১।

টেকস্যাভিরা গত মঙ্গলবার অ্যাপেল থেকে একটি নতুন চমকপ্রদক আইফোন ১১ উপহার হিসেবে পেয়ে থাকে। আইফোন ১১ সাথে সাথে আইফোন ১১ এর আর তিনটি নতুন মডেল একসাথে উন্মোচন করেন অ্যাপলের সিইও টিম কুক। অ্যাপলের সিইও টিম কুক আইফোন ১১ এর আরো তিনটি নতুন মডেল আইফোন ১১, আইফোন ১১ প্রো, এবং আইফোন ১১ প্রো সহ অ্যাপলের আরও কিছু নতুন নতুন প্রোডাক্ট এর কথা ও তাদের ফিচার সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন। শুধুমাত্র ফোনই নয় ফোনের পাশাপাশি ওই দিন ঘোষণা করা হয় নতুন আইপ্যাড, অ্যাপেল ওয়াচ, এবং অ্যাপেল টিভি প্লাসের কথা যা সরাসরি একইদিনে উন্মোচন করা হয় অ্যাপেলের সিইও টিম কুক দ্বারা।

জল্পনা-কল্পনার পরবর্তীতে আইফোন ১১ এর ফিচার সম্পর্কে গ্রাহকদের কৌতুহল চোখে পড়ার মতো। তাহলে আসুন জেনে নেই আইফোন ১১ এর কিছু ফিচার সম্পর্কে। নতুন আইফোন এলিভেন এর মধ্যে অ্যাপেল কোম্পানি দিয়েছে ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে। লিকুইড রেটিনা ডিসপ্লে খুবই চমৎকার ভিজুয়াল ইফেক্ট প্রদান করবে এছাড়া এই ডিসপ্লের মাধ্যমে মানুষের এবং ব্যবহারকারী চোখের সমস্যা অনেকাংশে কমে যাওয়ার সম্ভাবনা থাকে। এই ডিসপ্লের ব্যবহারের ফলে থাকবেনা চোখে জটিলতা হবে না কোন ধরনের চোখের সমস্যা বলে দাবি করেন অ্যাপেল। আইফোন ১১ এর নানাবিধ ফিচারের মধ্যে যুগলবন্দী ফিচারটি খুবই চমৎকার। এতে রয়েছে ডলবি আট্মসের যুগলবন্দী ফিচারটি। নতুন আইফোনে রয়েছে দুর্দান্ত ক্যামেরা যা কম আলোতে ছবি আসবে চমৎকার। এতে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা যাতে থাকছে অটোমেটিক নাইট ভিশন সিস্টেম। আইফোন ১১ এর ক্যামেরার অটো নাইট ভিশন সিস্টেম এর কারণে যে কোন আলোতে ছবি আসবে মানানসই ও স্পষ্ট যা গ্রাহকদের সকলের নজর কেড়েছে ইতিমধ্যেই।

Related Post

ছাড়া আইফোন ১১ প্রো আর ১১ প্রো ম্যাক্সের পেছনের ক্যামেরা তিনটি লেন্স স্থাপন করা হয়েছে যা আইফোনের ক্যামেরা কে দিয়েছে নতুনত্ব। আইফোন এলেভেন প্র ১১ এবং প্রো ম্যাক্স এর মোট তিনটি লেন্স এর মধ্যে একটি টেলি ফটো তোলার এবং পাশাপাশি বাকি দুটিতে ওয়াইড ও আলট্রা ওয়াইড ফিচার স্থাপন করা হয়েছে। আইফোনের এই তিন লেন্স বিশিষ্ট ক্যামেরা এ যাবতকালের আইফোন গুলোর মধ্যে সবথেকে ভিন্নতর। আগে আইফোনের রং নিয়ে ছিল বেশ হতাশা। কারণ আইফোন বেশি কালারের ফোন তৈরিতে আগ্রহ প্রকাশ করত না। তবে ২০১৩ সালের পর থেকে আইফোন যেন হয়েছে রং থেকে রঙিন। সম্প্রতি আইফোন এলেভেন এর সর্বমোট ৬ টি রং বাজারে ছাড়া হয়েছে। এছাড়া আইফোন এলিভেন প্রো এবং ম্যাক্স এর মধ্যে ছাড়া হচ্ছে নতুন রঙের বিভিন্ন শেড।

আইফোন ১১ ও আইফোন ১১ প্র এর নানাবিধ ফিচারের পাশাপাশি এর ব্যাটারি হবে অন্যান্য আইফোন থেকে সবচেয়ে বেশি শক্তিশালী। এর দামের ক্ষেত্রেও বিশেষ ভূমিকা পালন করা হয়েছে। ভারতের বাজারে এই ফোনের ৬৪ জিবি ফোনটির শুরু হচ্ছে ৬৪ হাজার ৯০০ টাকা থেকে। এছাড়া আইফোন ১১ প্রো ৯৯ হাজার টাকায় এবং আইফোন pro-max পাওয়া যাবে এক লক্ষ ৯ হাজার ৯০০ টাকায়। অন্য সকল আইফোনের মত আইফোন এলিভেনেও থাকছে প্রি-বুকিং ব্যবস্থা। চলতি মাসের ২০ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে আইফোন এলেভেন এর প্রি -বুকিং ব্যবস্থা। । এছাড়া আইফোন এলিভেন প্রো এবং প্রো ম্যাক্স ২৭ তারিখ থেকে পার্শ্ববর্তী অঞ্চল ভারতের বাজারে পাওয়া যাবে।

This post was last modified on সেপ্টেম্বর ১৬, ২০১৯ 5:19 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

সন্তানের শরীরচর্চা নিয়ে চিন্তিত না হয়ে জিম, যোগাসন ও আর যা শেখানো যেতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পড়াশোনার জন্য দিনের বেশির ভাগ সময় কম্পিউটারে চোখ রাখতে…

% দিন আগে

ডিবিএইচের ময়মনসিংহ শাখা উদ্বোধন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের গৃহঋণ প্রদানকারী স্পেশালিষ্ট আর্থিক প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি সম্প্রতি…

% দিন আগে

পাবলিক প্রকিউরমেন্টে সমান সুযোগের জন্য অন্যায্য ধারাগুলো সরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রবিবার (১২ মে) সেমিনারে বক্তারা বলেন, সরকারকে পাবলিক প্রকিউরমেন্ট প্রক্রিয়ায়…

% দিন আগে

তাহসান দীর্ঘ ৮ বছর পর আবারও নতুন করে গাইলেন ‘কে তুমি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৮ বছর পূর্বে ‘কে তুমি’ শিরোনামে একটি গান গেয়েছিলেন জনপ্রিয়…

% দিন আগে

তীব্র উত্তেজনার মধ্যেই ইসরায়েলকে কড়া সতর্ক করলো ইরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মধ্যপ্রাচ্যে ইরান এবং ইসরায়েলের উত্তেজনা স্থায়ী সংঘাতে পরিণত হওয়ার শঙ্কার…

% দিন আগে

কেবলমাত্র এক শতাংশ মানুষ এই ধাঁধার সমাধান করতে পারবেন! তাহলে কী সেই ধাঁধা?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই ছবিতে দেখা যাচ্ছে লাইব্রেরিতে টেবিলের সামনে বই নিয়ে বসে…

% দিন আগে