মৃত ভিক্ষুকের কক্ষে পাওয়া গেলো সাড়ে ১২ লাখ টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে-মধ্যেই ভিক্ষুকের অনেক টাকা জমানোর খবর আমরা দেখতে পায়। এবারও এমনই একটি খবর সকলকে বিস্মিত করেছে। মারা যাওয়ার পর এক ভিক্ষুকের কক্ষে পাওয়া গেলো সাড়ে ১২ লাখ টাকা! এই ঘটনায় এলাকাবাসী হতভম্ব। যিনি সবার কাছে এক সময় ভিক্ষে করে চলেছেন তার এতো টাকা থাকতে পারে? তাই এলাকাবাসী এই ঘটনায় আশ্চর্য না হয়ে পারেন নি। কারণ হলো এলাকাবাসী তাকে ভিক্ষে করে খেতে দেখেছেন সব সময়। কিন্তু তার কখনও কল্পনাও করতে পারেন নি যে তিনি ভিক্ষা করে এতো টাকা জমিয়েছেন।

মাঝে-মধ্যেই ভিক্ষুকের অনেক টাকা জমানোর খবর আমরা দেখতে পায়। এবারও এমনই একটি খবর সকলকে বিস্মিত করেছে। মারা যাওয়ার পর এক ভিক্ষুকের কক্ষে পাওয়া গেলো সাড়ে ১২ লাখ টাকা! এই ঘটনায় এলাকাবাসী হতভম্ব। যিনি সবার কাছে এক সময় ভিক্ষে করে চলেছেন তার এতো টাকা থাকতে পারে? তাই এলাকাবাসী এই ঘটনায় আশ্চর্য না হয়ে পারেন নি। কারণ হলো এলাকাবাসী তাকে ভিক্ষে করে খেতে দেখেছেন সব সময়। কিন্তু তার কখনও কল্পনাও করতে পারেন নি যে তিনি ভিক্ষা করে এতো টাকা জমিয়েছেন।

এক ভিক্ষুক মারা যাওয়ার পর তার কক্ষ থেকে নগদ ২ লাখ ১০ হাজার টাকা এবং ১০ লাখ ৪৪ হাজার টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজও পেয়েছে পুলিশ। এক ট্রেন দুর্ঘটনায় ওই ভিক্ষুক নিহতের পর তার কক্ষে গিয়ে ওই টাকাগুলোর খোঁজ পায় পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ভারতের মুম্বাই শহরের গোভান্ডি স্টেশনের কাছে ট্রেনের ধাক্কায় নিহত হন বিরজু চন্দ্র আজাদ (৬২) নামে ওই ভিক্ষুক। স্টেশনের কাছেই এক ঝুপড়িতে থাকতেন ওই ভিক্ষুক। এলাকাবাসীর কাছ থেকে তার ঘরে গিয়ে ওই টাকার সন্ধান পেয়েছে পুলিশ।

এই বিষয়ে মুম্বাই পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ট্রেন দুর্ঘটনায় মারা যাওয়ার পর তারা ওই ভিক্ষকের লাশ নিয়ে তার ঘরে যান। এই সময় সেখানে ছোট ছোট ব্যাগ এবং বালতিতে ভরা প্রচুর কয়েন দেখতে পান। তাছাড়া তার এফডিআরও সেখানে খুঁজে পান পুলিশ।

৮ ঘণ্টা ধরে ওই কয়েন গুণে পুলিশ পায় ১ লাখ ৭৭ হাজার রুপি (বাংলাদেশী টাকায় ২ লাখ ১০ হাজার টাকা) । তাছাড়া ৮ লাখ ৭৭ হাজার রুপি (১০ লাখ ৪৪ হাজার টাকা) এফডিআর খুঁজে পায় পুলিশ।

This post was last modified on অক্টোবর ৯, ২০১৯ 12:07 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ার্ল্ড স্কলার্স কাপের গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আঞ্চলিক রাউন্ডে দুর্দান্ত পারফরম্যান্স করায় ওয়ার্ল্ড স্কলার্স কাপের গ্লোবাল রাউন্ডের…

% দিন আগে

বেসিস নির্বাচনে ওয়ান টিমের সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের তথ্যপ্রযুক্তিখাতের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড…

% দিন আগে

একইসঙ্গে দুই পর্দা ব্যবহার করা যায় এমন ল্যাপটপ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার এমন একটি ল্যাপটপ বাজারে এলো যা একইসঙ্গে একাধিক কাজ…

% দিন আগে

নতুন সিনেমায় যুক্ত হলেন মিষ্টি জান্নাত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার বর্তমান সময়ের নায়িকা মিষ্টি জান্নাত অভিনীত বেশ কয়েকটি…

% দিন আগে

কায়রোতে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা আবার শুরু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে আবারও মিশরের কায়রোতে পৌঁছেছেন ইসরায়েলের…

% দিন আগে

‘ইনস্টাগ্রামে খারাপ মন্তব্য কেনো করলি’? পুলিশের সামনেই রাস্তায় চুলোচুলি চার তরুণীর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি ভিডিওতে দেখা গেছে, মারপিট করতে করতে রাস্তায় পড়ে গিয়ে…

% দিন আগে