এবার আসছে বিমানের মোবাইল অ্যাপস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যাত্রীদের টিকিট ক্রয়ের সুবিধার্থে শীঘ্রই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিজস্ব মোবাইল অ্যাপস চালু করতে যাচ্ছে। অ্যাপসটির নাম রাখা হয়েছে ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’। সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক তাছমিন আক্তার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

যাত্রীদের টিকিট ক্রয়ের সুবিধার্থে শীঘ্রই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিজস্ব মোবাইল অ্যাপস চালু করতে যাচ্ছে। অ্যাপসটির নাম রাখা হয়েছে ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’। সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক তাছমিন আক্তার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাপস-এর মাধ্যমে বিমানের টিকেট সংগ্রহের পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্যাদিও দেখতে পাবেন আগ্রহী যাত্রীরা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সার্বিক কার্যক্রমে গতিশীলতা আনতে এই অ্যাপস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

Related Post

তাছমিন আক্তার আরও জানিয়েছেন, এই অ্যাপসটি হবে মূলত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল অ্যাপস। এই অ্যাপস ব্যবহার করে যাত্রীরা নিজের মোবাইল থেকেই খুব সহজেই কিনতে পারবেন বিমানের সব গন্তব্যের টিকিট। মূল্য পরিশোধ করতে পারবেন বিকাশ কিংবা রকেট বা কার্ডের মাধ্যমেও। গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপস স্টোর হতে যেকোনো স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করে বিশ্বের যেকোনো প্রান্ত হতে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

জানানো হয়েছে যে, এই অ্যাপসটির মাধ্যমে যাত্রীরা ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা, অনলাইন টিকেট ও রিফান্ড হেল্পডেস্ক এবং টিকেট বুকিং সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রী সেবা প্রদান এবং সময়ের গুরুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সহজ যাত্রা নিশ্চিত করতেই এই অ্যাপসটি চালু করতে চলেছে।

উল্লেখ্য, বর্তমানে বিমান বহর তারুণ্যদীপ্ত ও বিশ্বের আধুনিক উড়োজাহাজ দ্বারা সুসজ্জিত। সম্মানিত যাত্রীগণ অ্যাপসটি ডাউনলোড করে নিজ নিজ প্রোফাইল তৈরি করার মাধ্যমে সরাসরি ওয়ান ওয়ে, রাউন্ড ট্রিপ টিকেট, বুকিংয়ের পর টাকা পরিশোধের ব্যবস্থা, রিজার্ভেশন স্ট্যাটাস চেকিংয়ের সুবিধা, ভ্রমণ সঙ্গীর তথ্য সরবরাহ ইত্যাদি খুব সহজেই করতে পারবেন। এছাড়াও মাই ট্রিপ, বুকিং হিস্ট্রি, ডেবিট এবং ক্রেডিট কার্ড (ভিসা, মাস্টার, অ্যামেক্স, নেক্সাস) এবং মোবাইলের (বিকাশ, রকেট) মাধ্যমে টিকিট ক্রয় ও বুকিংয়ের টার্মস এ্যান্ড কন্ডিশন সুবিধাসহ নানা সুযোগ সুবিধা রয়েছে এই অ্যাপসটিতে।

This post was last modified on নভেম্বর ২৭, ২০১৯ 12:48 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের এক চিরাচরিত দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৮ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

অফিসে এসি না থাকলে গরমে সারাদিন পরিশ্রম করে সুস্থ থাকবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক অফিসেই এসির ব্যবস্থা থাকে না। এসি না থাকলেও কাজ…

% দিন আগে