শাওমি এবার নিয়ে এলো ইলেকট্রিক টুথব্রাশ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এসেছে চীনা প্রযুক্তি কোম্পানি শাওমি। গত বৃহস্পতিবার ভারতের বাজারে এটির লঞ্চ করা হয়েছে। ২০১৮ সালে বিশ্বের বিভিন্ন দেশে প্রথম এই ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে আসে শাওমি।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, নতুন ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এসেছে চীনা প্রযুক্তি কোম্পানি শাওমি। গত বৃহস্পতিবার ভারতের বাজারে এটির লঞ্চ করা হয়েছে। ২০১৮ সালে বিশ্বের বিভিন্ন দেশে প্রথম এই ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে আসে শাওমি।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, কোম্পানিটির দাবি হলো, সাধারণ টুথব্রাশের চেয়ে নতুন এই ইলেকট্রিক টুথব্রাশে দশ গুণ বেশি পরিষ্কার করা যাবে দাঁত। নতুন এই টুথব্রাশের ভেতরে একটি ছোট্ট ইলেকট্রিক মোটর রয়েছে। প্রতি মিনিটে ৩১ হাজার বার কাঁপতে পারে এই টুথব্রাশটি। এছাড়াও নতুন এই টুথব্রাশে ব্যাকটেরিয়া দূরে রাখার জন্য বিশেষ ব্রিস্টালও ব্যবহার করা হয়েছে। কোম্পানির ওয়েবসাইটে ভারতীয় মুদ্রায় ১৩শত রুপিতে পাওয়া যাচ্ছে এই নতুন টুথব্রাশটি।

Related Post

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, যদিও এই ইলেকট্রিক টুথব্রাশের ‘ব্রাশ হেড’ কিনতে কতো খরচ পড়বে তা এখনও জানায়নি শাওমি। এতে আরও থাকছে ডুয়াল-প্রো ব্রাশ মুড এবং অটো টাইমার। স্ট্যান্ডার্ড এবং জেন্টল মুডে দাঁত ব্রাশ করা যাবে। অটো টাইমার মুডে প্রতি ৩০ সেকেন্ড অন্তর অন্যদিকে ব্রাশ করার কথা মনে করানোর জন্য টুথব্রাশ বন্ধ হয়ে যাবে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, এই টুথব্রাশে রয়েছে ম্যাগনেটিক লেভিটেশন সনিক মোটর। ইউএসবি টাইপ-সি দিয়ে চার্জ করা যাবে এই টুথব্রাশটি। যে কোনো ফাইভ-ভি চার্জার বা পাওয়ার ব্যাংক ব্যবহার করেও এই টুথব্রাশ চার্জ করা যাবে। ব্রাশটির ব্যাটারির অবস্থা বোঝাতে রয়েছে একাধিক এলইডি। ওই কোম্পানি দাবি করেছে, একবার চার্জ দিলেই ওই এক চার্জে ব্রাশটি ২৫ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায় যে, নতুন এই ইলেকট্রিক টুথব্রাশে থাকছে আইপিএক্স-৭ ওয়াটার রেজিস্টেন্ট সার্টিফিকেশন। ব্রাশ করার সময় আওয়াজ হবে মাত্র ৬৫ ডেসিবল। শক্ত গ্রিপের জন্য বিশেষ ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছে এই ব্রাশটিতে। আগামী মার্চ হতে ভারতের বাজারে বিভিন্ন দোকানে এর বিক্রি শুরু হবে। আশা করা যাচ্ছে বাংলাদেশেও অচিরেই পাওয়া যাবে এই নতুন ইলেকট্রিক টুথব্রাশ।

This post was last modified on ফেব্রুয়ারী ২৩, ২০২০ 11:19 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

গবেষণায় নতুন তথ্য: ভূমিকম্পের পূর্বাভাস দেবে মেশিন লার্নিং প্রযুক্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিভিন্ন দেশের বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরেই কাজ করছেন ভূমিকম্পের পূর্বাভাস জানার…

% দিন আগে

অভিনেত্রী মম’র কণ্ঠে এবার রবীন্দ্রসংগীত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিনয়ের জন্য দর্শকপ্রিয়তা পেয়েছেন জাকিয়া বারী মম। অপরদিকে নিজের মতামতের…

% দিন আগে

পিঠের সিলিন্ডারে তেঁতুলপানি আর হাতে পাইপ! অভিনব কায়দায় ফুচকা খাওয়াচ্ছেন এক তরুণ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেখা যাচ্ছে হলঘরের ভিতর হাতে ট্রে নিয়ে ঘুরছেন জনৈক তরুণ।…

% দিন আগে

শেরপুরের ঐতিহাসিক মাইসাহেবা জামে মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৫ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

চকোলেট খেলেই অ্যালার্জি! কোন কোন উপসর্গ দেখা দেয়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চকোলেট থেকেও কী অ্যালার্জি হতে পারে? শুনলে সত্যিই অবাক লাগে।…

% দিন আগে

কী কারণে কোটি কোটি জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিলো গুগল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইল বর্তমান বিশ্বে জীবনের একটি গুরত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে সেটি…

% দিন আগে