ভিভো ওয়াই৫৩এস: যাতে রয়েছে আকর্ষণীয় প্রযুক্তির ক্যামেরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বহু অ্যাপ। নানা ওটিটি প্ল্যাটফর্ম। রয়েছে দুর্দান্ত সব গেম। স্মার্টফোনে বর্তমানে যথেষ্ট স্টোরেজ না থাকলে চলেই না। এমন একটি স্মার্টফোন নিয়ে এলো ভিভো। এর মডেল হলো ভিভো ওয়াই৫৩এস।

আধুনিক প্রযুক্তিতে থাকতে হয় শক্তিশালী পারফরম্যান্সের একটি ব্যাটারি ও আধুনিক ক্যামেরা প্রযুক্তি। এই সবকিছুর সমন্বয়ে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো বাংলাদেশের বাজারে নিয়ে এলো ভিভো ওয়াই ৫৩এস।

টানা ৬ দিন পর্যন্ত প্রি-বুকিং পর্ব চলার পর ১১ আগস্ট ২০২১ থেকে দেশের সকল অথোরাইজড ভিভো আউটলেট গুলোতে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৫৩এস স্মার্টফোনটি।

এই নতুন স্মার্টফোনটিতে রয়েছে ক্যামেরা, ব্যাটারি এবং স্টোরেজের একটি পরিপূর্ণ প্যাকেজ। ভিভো ওয়াই৫৩এস’ এ আরও রয়েছে এক্সটেন্ডেড র‌্যাম ও রম। এই স্মার্টফোনটির ৮ জিবি র‌্যামকে ১১ জিবি পর্যন্ত ও ১২৮ জিবি রমকে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। এছাড়াও ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সঙ্গে ভিভো ওয়াই৫৩এস’এ আরও রয়েছে ৩৩ ওয়াটের শক্তিশালী ফ্ল্যাশচার্জ প্রযুক্তি।

এই নতুন স্মার্টফোনটির সামনে একটি ও পেছনে ৩টি ক্যামেরা রয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল। পেছনের মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা যথাক্রমে ২ মেগাপিক্সেল। স্মার্টফোনটির বেশ কয়েকটি ক্যামেরা প্রযুক্তির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো এর ফেইজ ডিটেকশান অটো ফোকাস (পিডিএএফ) প্রযুক্তি। এই প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোন ছবির বিষয়বস্তুকেও চিহ্নিত করে। সেই সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে বিষয়বস্তুর ওপর ফোকাসও ধরে রাখে। যে কারণে বারবার ডি-ফোকাস হয়ে যাওয়ার সমস্যা দূর হয়। তাছাড়াও রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি, যার মাধ্যমে স্মার্টফোন ক্যামেরার কেঁপে যাওয়ার সমস্যাও দূর হবে, ছবি হবে স্পষ্ট। আবার চলন্ত অবস্থাতেও দুর্দান্ত ছবি তোলা যাবে, এতে ধারণ করা যাবে পেশাদার মানের ভিডিও।

এই নতুন স্মার্টফোন ভিভো ওয়াই৫৩এস এর ডিসপ্লেটি ৬ দশমিক ৫৮ ইঞ্চির। রেজ্যুলোশন ফুল এইচডিপ্লাস ২৪০৮ী১০৮০। এই স্মার্টফোনটি পরিচালিত হবে ফানটাচ ওএস ১১ দশমিক ১ অপারেটিং সিস্টেম দ্বারা এবং এটির প্রসেসর হেলিও জি৮০। ডিপ সী ব্লু এবং ফ্যান্টাসটিক রেইনবো এই দু’টি চমৎকার রঙে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৫৩এস স্মার্টফোনটি; যার মূল্য ২২,৯৯০ টাকা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on আগস্ট ১৮, ২০২১ 4:23 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে