Categories: বিনোদন

প্রসূনের নতুন সিনেমা ‘প্রিয় সত্যজিৎ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যজিৎ রায়কে ট্রিবিউট করে ‘প্রিয় সত্যজিৎ’ নামে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রসূন রহমান। সিনেমার নাম ‘প্রিয় সত্যজিৎ’।

তিনি গাছের ভাষা বুঝেন। গাছের সঙ্গে একাকী আনমনে কথা বলেন। গাছের অনুরোধে গেয়ে শোনান, ‘সত্তুরটা হুর পরীতে বন্ধু, আমারতো কাম নাই/আমি দোজখে যাবো/আমি দোজখে যাবো’। তিনি হলেন আহমেদ রুবেল। অভিনয় ও ব্যক্তিত্বের পারফেকশনে জুড়ি নেই মোটেও। ছোট ও বড় পর্দায়, সবখানেই সফল একজন অভিনেতা! গুণী এই অভিনেতার জন্মদিনে (৫ অক্টোবর) তাকে নিয়ে নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন ‘সুতপার ঠিকানা’ খ্যাত নির্মাতা প্রসূন রহমান।

মুক্তি প্রতীক্ষিত ‘ঢাকা ড্রিম’ এর নির্মাতা প্রসূন একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, নতুন প্রকল্পের কথা জানানোর জন্যে জন্মদিনের চেয়ে শুভক্ষণ আর কীই বা হতে পারে! রুবেল ভাইয়ের জন্মদিনে তাই তাকে নিয়ে নির্মিতব্য নতুন সিনেমার কথায় জানালাম। যে সিনেমাটির শুটিং চলতি মাসেই শুরু হবে আশা করছি।

Related Post

নির্মিতব্য এই সিনেমাটির নাম ‘প্রিয় সত্যজিৎ’। এই সিনেমায় একজন প্রবীণ নির্মাতার চরিত্রে দেখা যাবে আহমেদ রুবেলকে। গল্প নিয়ে আগ বাড়িয়ে কোনো ধারণা দিতে মোটেও রাজি নন নির্মাতা। কেবলমাত্র জানালেন, ‘একজন নবীন নির্মাতা অন্য আরেকজন প্রবীণ নির্মাতাকে নিয়ে ডকুফিল্ম করতে চান। সেই প্রবীণ নির্মাতার জার্নি, তার উপর সত্যজিৎ রায়ের যে প্রভাব- এসব কিছু উঠে আসবে এই সিনেমায়। এই প্রবীণ ও নবীন নির্মাতার জার্নির মধ্যদিয়ে আমাদের সিনেমাটি এগিয়ে যাবে।’

সত্যজিৎকে শ্রদ্ধাঞ্জলী জানিয়ে চলচ্চিত্র নির্মাণের এমন উদ্যোগ নিয়ে নির্মাতা প্রসূন সংবাদ মাধ্যমকে জানান, ‘এই বছর আমরা সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উদযাপন করছি। নেটফ্লিক্স তাদের ট্রিবিউটও জানিয়েছে ‘রে’ সিরিজ নির্মাণ করে। জেনেছি সত্যজিৎ রায়ের নিজের শহর কোলকাতা থেকেও নির্মিত হচ্ছে আরও দুটি চলচ্চিত্র। সত্যজিৎ এমন একজন নির্মাতা ছিলেন, তার পরবর্তী সময় বহু তরুণ এবং স্বাধীন নির্মাতারা যার কাজের দ্বারা প্রভাবিত। বিশেষত: উপমহাদেশের স্বাধীনধারার নির্মাতারা সত্যজিৎ দ্বারা অনুপ্রাণিত। জন্মশতবর্ষে তাকে নিয়ে বাংলাদেশে তেমন কোনো উদ্যোগ আগে চোখে পড়েনি। তাই নিজ উদ্যোগে তাকে শ্রদ্ধাঞ্জলি জানাতে ‘প্রিয় সত্যজিৎ’ নামে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করি।’ # চ্যানেল আই-এর তথ্য হতে সংকলিত।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on অক্টোবর ৬, ২০২১ 12:44 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে