বার্জারের রূপালী চৌধুরী টাইম ম্যাগাজিনে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘টাইম’ ম্যাগাজিনের এ বছরের প্রথম সংখ্যায় (জানুয়ারি ইস্যু) স্থান করে নিলেন দেশের শীর্ষস্থানীয় পেইন্টস সল্যুশন ব্র্যান্ড বার্জারের ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরী!

দেশের প্রথম নারী হিসেবে একটি বহুজাতিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করা রূপালী চৌধুরী যুক্তরাষ্ট্রভিত্তিক এই খ্যাতনামা সাময়িকীর পাতায় বাংলাদেশের পেইন্টস ইন্ডাস্ট্রির প্রবৃদ্ধি ও মার্কেট লিডার হিসেবে বার্জারের ভূমিকা প্রসঙ্গে তথ্যবহুল আলোচনা উপস্থাপন করেন।

বিগত বছরগুলোতে দেশের পেইন্ট ইন্ডাস্ট্রিকে সমৃদ্ধ করতে বাংলাদেশের বাজারে যুগান্তকারী উদ্ভাবন নিয়ে আসায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে বার্জার। ২০০৮ সাল থেকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বার্জার ও একই সাথে দেশের পেইন্টস ইন্ডাস্ট্রিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন রূপালী চৌধুরী। এবার তিনি একজন সফল বিজনেস লিডার হিসেবে টাইম ম্যাগাজিনের পাতায় নিজের মূল্যবান বক্তব্য তুলে ধরার সম্মান অর্জন করলেন।

Related Post

বর্তমানে দেশের পেইন্টস ইন্ডাস্ট্রিতে এক অনন্য প্রবৃদ্ধির ধারা লক্ষ্য করা যাচ্ছে, যার অন্যতম চালিকাশক্তি হিসেবে উঠে এসেছে বার্জার পেইন্টস বাংলাদেশ। উন্নত গুণগত মানসম্পন্ন ও পরিবেশ- বান্ধব পণ্য উৎপাদন করে এই খাতের উন্নয়ন নিশ্চিত করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বিশেষায়িত নির্মাণ রাসায়নিক খাতের ব্রিটিশ প্রতিষ্ঠান বার্জার ফসরোক; বা কয়েল কোটিংয়ের এক নম্বর সরবরাহকারী ও বিশ্বব্যাপী ইন্ডাস্ট্রিয়াল পেইন্টসের শীর্ষস্থানীয় সরবরাহকারী সুইডিশ প্রতিষ্ঠান বার্জার বেকার’এর মতো আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে প্রতিনিয়ত যৌথ উদ্যোগে কাজ এবং বাজার বিনিয়োগ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তাছাড়াও, এবিবি ফ্রান্সের সাথে একজোটে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর ইকোনোমিক জোনে তৃতীয় বার্জার পেইন্টস ফ্যাক্টরিতে অটোমেশনের ব্যবস্থাও করেছে প্রতিষ্ঠানটি। শ্রেষ্ঠত্ব অর্জনে বার্জারের এই দৃঢ় প্রতিশ্রুতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদেরও দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে, যা দেশের এই খাতসহ সমগ্র অর্থনীতির ভবিষ্যতকে সম্ভাবনাময় করে তুলছে।

নিজের লেখায় দেশের বর্ধিত আবাসন এবং পুরকৌশল সংক্রান্ত চাহিদার কথা তুলে ধরেন রূপালী চৌধুরী, যে কারণে দেশে উন্নতমানের পেইন্টস সল্যুশনের চাহিদা ক্রমশ বাড়ছে বলে উল্লেখ করেন তিনি।

এই পরিস্থিতিতে বার্জার নিয়ে এসেছে বিস্তৃত পরিসরের ডায়নামিক সল্যুশন। সেইসঙ্গে, শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতার মাধ্যমে প্রিমিয়াম পণ্য এবং প্রযুক্তি-নির্ভর সল্যুশন উন্নত করে ইন্ডাস্ট্রিতে বৈচিত্র নিয়ে আসার জন্য কাজও করে যাচ্ছে।

এই বিষয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, “টাইম’ -এর মতো স্বনামধন্য একটি সাময়িকীতে আমার ভাবনা তুলে ধরতে পেরে আমি অত্যন্ত সম্মানিত বোধ করেছি।

দেশের পেইন্টস ইন্ডাস্ট্রির বর্তমান পরিস্থিতি ও এই খাতকে সামনের দিনে আরও এগিয়ে নিতে বার্জারের বিভিন্ন পরিকল্পনা সম্পর্কে বিশ্বকে জানাতে পেরে আমি আনন্দিত। সততা, নিষ্ঠা এবং পরিশ্রমকে পুঁজি করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বার্জার। আমি বিশ্বাস করি যে, আমার এই লেখা আমাদের দেশের বিবিধ খাতসমূহে বিনিয়োগের ক্ষেত্রে বিদেশী বিনিয়োগকারীদের আস্থা অর্জনেও সহায়তা করবে”। খবর সংবাদ বিজ্ঞপ্তি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকার চেষ্টা করি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on ফেব্রুয়ারী ৫, ২০২৩ 3:28 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

চকোলেট খেলেই অ্যালার্জি! কোন কোন উপসর্গ দেখা দেয়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চকোলেট থেকেও কী অ্যালার্জি হতে পারে? শুনলে সত্যিই অবাক লাগে।…

% দিন আগে

কী কারণে কোটি কোটি জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিলো গুগল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইল বর্তমান বিশ্বে জীবনের একটি গুরত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে সেটি…

% দিন আগে

হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলে এর পিছনে কী ডায়েটের কোনও ভূমিকা রয়েছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলো। এই বিষয়ে পুষ্টিবিদরা…

% দিন আগে

ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ এর এক গানে ২০০ নৃত্যশিল্পী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ ২০২৫ সালের ঈদে…

% দিন আগে

আবারও ইসরায়েলি হামলায় গাজায় ৪৮ ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও…

% দিন আগে

কর্মহীন পুত্রের অত্যাচারে বাধ্য হয়ে ৫৫ বছর বয়সী বৃদ্ধা টোটোর হ্যান্ডল ধরলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধার পুত্র কর্মহীন। টাকার জন্য সব সময় অশান্তি করে, মারধরও…

% দিন আগে