নোকিয়া তাদের ডিভাইসের জন্য বাজারে আনছে ফোল্ডিং ব্যাটারি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ বর্তমানে নানান কোম্পানি প্রতিদিন নানান আধুনিক প্রযুক্তি গ্রাহকের সামনে হাজির করছে, এবার নোকিয়া বাজারে আনতে যাচ্ছে ফোল্ডিং ব্যাটারি যা নানান পরিধান যোগ্য ডিভাইসে ব্যবহার করা যাবে এবং বদলে দিবে স্মার্ট ফোনের আকৃতি।


কোম্পানি সমূহ প্রযুক্তি বাজার ধরতে একে অপরের সাথে তুমুল প্রতিযোগিতা মূলক অবস্থায় আছে। সেই ধারাবাহিকতায় নোকিয়া ঘোষণা দিল পরিধান যোগ্য ফোল্ডিং ব্যাটারির। ফোল্ডিং ব্যাটারি তৈরির কাজে নোকিয়া প্রথম মনোনিবেশ করে এ বছরের মার্চে। ধারণা করা হচ্ছে নোকিয়ার এই ফোল্ডিং ব্যাটারি যার নাম দেয়া হয়েছে ‘Battery Pack‘ মূলত ব্যবহার করা হবে স্মার্ট ঘড়ির জন্য। তবে এছাড়াও নানান পরিধান যোগ্য ডিভাইসেও এটি ব্যবহার করা হতে পারে।

এছাড়া ডেলি মেইল পত্রিকাতে ‘Battery Pack‘ এর প্রকাশিত ছবি থেকে দেখা যায় একটি সিরিজে একে একে অসংখ্য ব্যাটারি সংযুক্ত যা ফোল্ডিং করে রাখা যায়। এসব ব্যাটারি ভবিষ্যতে ফোল্ডিং করা যাবে এমন নমনীয় প্রযুক্তির মোবাইল ফোনে ব্যবহার করা যাবে। নোকিয়ার প্রস্তাবিত এই ব্যাটারি বাঁকা এবং নমনীয় মোবাইল তৈরিতে নতুন সম্ভাবনা দেখাচ্ছে।

Related Post

বর্তমানে নানান প্রযুক্তি কোম্পানি তাদের স্মার্ট ফোনের অভ্যন্তরের সকল হার্ডওয়্যার ইচ্ছে মত পাতলা এবং ফোল্ডিং কিংবা নমনীয় করতে পারলেও ব্যাটারির কারণে ডিভাইসকে নমনীয় আকৃতি দিতে পারছেন না। এক্ষেত্রে নোকিয়ার ‘Battery Pack‘ এর সমাধান দিতে পারবে বলেই ধারণা করা হচ্ছে।

নোকিয়ার ফোল্ডিং ব্যাটারির প্রস্তাবনা অনুযায়ী তারা খুবি ছোট এবং নমনীয় ব্যাটারি তৈরি করবেন ফলে স্মার্ট ফোন তথা এসব ব্যাটারি দিয়ে চলবে এমন ডিভাইস সমূহ আরো ছোট আকৃতির করে তৈরি করা যাবে। উল্লেখ্য বর্তমানে ব্যাটারির চালিত সকল ডিভাইসে ব্যাটারির জন্য রাখতে হয় বিশাল একটি অংশ।

তবে ব্যাটারির আকৃতি নিয়ে নোকিয়াই প্রথম কোন প্রযুক্তি কোম্পানি নয় যারা ভাবছেন, নোকিয়ার আগে কোরিয়ান কোম্পানি LG স্মার্ট ফোনের ডিজাইনে নতুনত্ব আনতে বাঁকা আকৃতির ব্যাটারি তৈরি করে এবং তা দিয়ে LG কার্ভ অর্থাৎ বাঁকা স্মার্ট ফোন তৈরি করে।

সূত্রঃ দিটেকজার্নালডেলি মেইল

This post was last modified on নভেম্বর ১০, ২০১৩ 3:28 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে