Categories: সাধারণ

১৮ দলের ৮৪ ঘণ্টার হরতাল চলছে ॥ উদ্বেগ আর উৎকণ্ঠায় দেশবাসী

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘণ্টার হরতালের আজ ২য় দিন। হরতাল নিয়ে চরম উদ্বেগ আর উৎকণ্ঠায় রয়েছেন দেশবাসী।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে শুরু হওয়া ৮৪ ঘণ্টার হরতালে আজ ২য় দিন। কিন্তু জনমনে উদ্বেগ আর উৎকণ্ঠার যেনো শেষ নেই। কবে জনগণ এই বিশৃংখল পরিস্থিতি থেকে মুক্তি পাবে সে আশায় দিন গুনছে এদেশের ১৬ কোটি মানুষ।

আজ সোমবার ১৮ দলের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের ২য় দিন। গতকাল চট্টগ্রামে ১ জন নিহত হয়। আজও বিভিন্ন স্থানে মিছিল, পিকেটিং হয়েছে। গতরাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগসহ ভাংচুরের ঘটনা ঘটেছে। আজ রাজধানীর বিভিন্ন স্থানে হরতাল সমর্থকদের মিছিল হয়েছে। তবে আইন প্রয়োগকারী সংস্থার কঠোর অবস্থানের কারণে হরতালকারীরা পিছু হটেছে।

রাজধানীতে গতকালের মতো আজও মিনিবাস, টেম্পো, সিএনজি, অটোরিক্সাসহ সাধারণ যানবাহন চলছে। তবে দূরপাল্লার কোন বাস ছাড়েনি। রাজধানীর মার্কেটগুলো বন্ধ। তবে অফিস-আদালত, ব্যাংক-বীমায় কাজ-কর্ম চলছে স্বাভাবিক ভাবেই। কমলাপুর রেল স্টেশন থেকে সকালে যথারিতি ছেড়ে গেছে বিভিন্ন ট্রেন। সকাল সাড়ে ৮টায় ছেড়ে যায় ঢাকা-চট্টগ্রাম রুটের সুবর্ণ এক্সপ্রেস ট্রেন। কমলাপুর স্টেশন থেকে অন্যান্য ট্রেনও ছেড়ে গেছে প্রায় সঠিক সময়েই।

গতকাল রোববার রাত সাড়ে ৮টায় রাজধানীর লক্ষ্মীবাজার ভিক্টোরিয়া পার্কের সামনে চলন্ত লেগুনায় আগুনে দগ্ধ হয়েছেন ৭ জন। এদের মধ্যে মন্টু লালের (৩৪) নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতের মধ্যে কামাল হোসেন (৩৫), শ্রী মুক্তা (২৫), স্বপ্না মন্ডল (৩০), সাগর দাশ (১৮), মিন্টু দাশকে (১৮), সজীব (২২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে মন্টু লালের শরীরের ৯৫ ভাগই দগ্ধ হয়েছে বলে জানান ঢামেকের কর্তব্যরত ডাক্তার শংকর কুমার পাল। এছাড়া স্বপ্নার শরীরের ৬৫, কালামের ৪৫, সজীবের ৩৫ ও সাগরের ২৫ ভাগ দগ্ধ হয়েছে বলে জানান তিনি।

Related Post

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই হরতাল নিয়ে ৩য় সপ্তাহের মতো ১৮ দলীয় জোট হরতাল পালন করছে। এসব হরতালে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটছে। যে কারণে হরতাল নিয়ে দেশের সাধারণ মানুষ চরমভাবে চিন্তিত। দেশের সাধারণ মানুষ মনে করে সরকার ও বিরোধী দলের একগুয়েমি মনোভাবের কারণে আজ তাদের মাশুল গুণতে হচ্ছে। জনগণের আশা, আলোচনার মাধ্যমে নির্বাচন নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে তা দূর করে একটি অবাধ, সুষ্ঠু ও সকল দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নতুন সরকার প্রতিষ্ঠিত হবে।

This post was last modified on নভেম্বর ১১, ২০১৩ 10:28 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

রজঃনিবৃত্তির সময় আসার পূর্ব থেকেই মেয়েদের প্রস্তুত থাকতে হবে যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ যুগ ধরে সব মহিলার ক্ষেত্রেই তো একই রকম ঘটনা…

% দিন আগে

এনার্জিপ্যাক কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার: ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর…

% দিন আগে

বেসিস নির্বাচন ২০২৪: ‘ওয়ান টিম’কে সমর্থনের আহ্বান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস নির্বাচনের শেষপ্রান্তে এসে এবারের বেসিস নির্বাচনে ওয়ান টিম তাদেরকে…

% দিন আগে

‘স্টারডম’ নিয়ে ব্যস্ত শাহরুখপুত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ‘স্টারডম’ নামে ওয়েব…

% দিন আগে

যুদ্ধ বন্ধ না হওয়া পর্যন্ত কোনো চুক্তিতেই যাবে না হামাস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের গণহত্যা এবং আগ্রাসন পুরোপুরি বন্ধ…

% দিন আগে

চার তলা থেকে পড়ে দোতলার কার্নিশে আটকে বেঁচে গেলো এক শিশু! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‌‌"রাখে আল্লাহ মারে কে' কথাটি আবারও প্রমাণ হলো। ঘটনাটি ঘটেছে…

% দিন আগে