১৮ দলের ৮৪ ঘণ্টার হরতাল চলছে ॥ উদ্বেগ আর উৎকণ্ঠায় দেশবাসী

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘণ্টার হরতালের আজ ২য় দিন। হরতাল নিয়ে চরম উদ্বেগ আর উৎকণ্ঠায় রয়েছেন দেশবাসী।

Hartal-11-11-13

নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে শুরু হওয়া ৮৪ ঘণ্টার হরতালে আজ ২য় দিন। কিন্তু জনমনে উদ্বেগ আর উৎকণ্ঠার যেনো শেষ নেই। কবে জনগণ এই বিশৃংখল পরিস্থিতি থেকে মুক্তি পাবে সে আশায় দিন গুনছে এদেশের ১৬ কোটি মানুষ।

আজ সোমবার ১৮ দলের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের ২য় দিন। গতকাল চট্টগ্রামে ১ জন নিহত হয়। আজও বিভিন্ন স্থানে মিছিল, পিকেটিং হয়েছে। গতরাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগসহ ভাংচুরের ঘটনা ঘটেছে। আজ রাজধানীর বিভিন্ন স্থানে হরতাল সমর্থকদের মিছিল হয়েছে। তবে আইন প্রয়োগকারী সংস্থার কঠোর অবস্থানের কারণে হরতালকারীরা পিছু হটেছে।

রাজধানীতে গতকালের মতো আজও মিনিবাস, টেম্পো, সিএনজি, অটোরিক্সাসহ সাধারণ যানবাহন চলছে। তবে দূরপাল্লার কোন বাস ছাড়েনি। রাজধানীর মার্কেটগুলো বন্ধ। তবে অফিস-আদালত, ব্যাংক-বীমায় কাজ-কর্ম চলছে স্বাভাবিক ভাবেই। কমলাপুর রেল স্টেশন থেকে সকালে যথারিতি ছেড়ে গেছে বিভিন্ন ট্রেন। সকাল সাড়ে ৮টায় ছেড়ে যায় ঢাকা-চট্টগ্রাম রুটের সুবর্ণ এক্সপ্রেস ট্রেন। কমলাপুর স্টেশন থেকে অন্যান্য ট্রেনও ছেড়ে গেছে প্রায় সঠিক সময়েই।

গতকাল রোববার রাত সাড়ে ৮টায় রাজধানীর লক্ষ্মীবাজার ভিক্টোরিয়া পার্কের সামনে চলন্ত লেগুনায় আগুনে দগ্ধ হয়েছেন ৭ জন। এদের মধ্যে মন্টু লালের (৩৪) নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতের মধ্যে কামাল হোসেন (৩৫), শ্রী মুক্তা (২৫), স্বপ্না মন্ডল (৩০), সাগর দাশ (১৮), মিন্টু দাশকে (১৮), সজীব (২২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে মন্টু লালের শরীরের ৯৫ ভাগই দগ্ধ হয়েছে বলে জানান ঢামেকের কর্তব্যরত ডাক্তার শংকর কুমার পাল। এছাড়া স্বপ্নার শরীরের ৬৫, কালামের ৪৫, সজীবের ৩৫ ও সাগরের ২৫ ভাগ দগ্ধ হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই হরতাল নিয়ে ৩য় সপ্তাহের মতো ১৮ দলীয় জোট হরতাল পালন করছে। এসব হরতালে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটছে। যে কারণে হরতাল নিয়ে দেশের সাধারণ মানুষ চরমভাবে চিন্তিত। দেশের সাধারণ মানুষ মনে করে সরকার ও বিরোধী দলের একগুয়েমি মনোভাবের কারণে আজ তাদের মাশুল গুণতে হচ্ছে। জনগণের আশা, আলোচনার মাধ্যমে নির্বাচন নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে তা দূর করে একটি অবাধ, সুষ্ঠু ও সকল দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নতুন সরকার প্রতিষ্ঠিত হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...