The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্রেকিং নিউজ: হরতাল বাড়লো- এসএসসি পরীক্ষা পেছালো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবস্থাটা ঠিক এমন ‘তুই থাকবি ডালে ডালে, আমি থাকবো পাতায় পাতায়’। সরকার ও ২০ দলের কর্মসূচিও চলছে ঠিক সেভাবেই। হরতাল বাড়নোর কারণে আবারও এসএসসি পরীক্ষা পেছানো হয়েছে। কিন্তু এভাবে আর কতদিন?

SSC exams Deferred

২০ দলীয় জোটের টানা অবরোধের মধ্যে ৭২ ঘণ্টার হরতাল ডাকার কারণে ২ ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা শুক্রবার নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু আজ আবার হরতাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে। যে কারণে এসএসসি পরীক্ষাও আবার পিছিয়ে দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ২০ দলীয় জোটের পক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে হরতাল বাড়ানোর এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে যে, ‘এখনও পর্যন্ত গণদাবি মেনে নেওয়ার কোনো ঘোষণা না দিয়ে সরকারের পেটোয়া যৌথবাহিনী কর্তৃক নরহত্যা চালিয়ে যাওয়ার প্রতিবাদে এবং দেশব্যাপী ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের নির্বিচারে খুন, গুম, হামলা-মামলা ও গণগ্রেফতারের প্রতিবাদে, সাংবাদিক ও সংবাদকর্মী নির্যাতন এবং সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে, বিচার ব্যবস্থার ওপর সরকারি নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ সকল জ্যেষ্ঠ নেতৃবৃন্দ এবং বরেণ্য বিশিষ্ট নাগরিকবৃন্দের বিরুদ্ধে অব্যাহতভাবে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি চলমান ৭২ ঘণ্টার শান্তিপূর্ণ হরতাল আগামী ৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বর্ধিত করা হলো।’

এদিকে বিএনপি জোটের লাগাতার অবরোধের সঙ্গে টানা হরতাল আবারও বৃদ্ধি করায় এসএসসির দ্বিতীয় দিনের ছয়টি পরীক্ষাও পেছানো হয়েছে। এসব পরীক্ষা আগামী ৭ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা হতে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

৪ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০টা হতে এসএসসিতে বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্র, সহজ বাংলা দ্বিতীয় পত্র, বাংলা ভাষা ও বাংলাদেশের সংষ্কৃতি দ্বিতীয় পত্র পরীক্ষা ছিল। অপরদিকে মাদ্রাসা বোর্ডে ছিল হাদীস শরীফ ও কারিগরি শিক্ষা বোর্ডে ইংরেজি-২ (১৯২২) এবং ইংরেজি-২ (৮১২২) পরীক্ষা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...