কাদের মোল্লার ফাঁসি স্থগিতে আইনজীবী ও স্বজনদের শেষ চেষ্টা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ মনবতা বিরোধী যুদ্ধ অপরাধের দায়ে মৃত্যু দন্ড প্রাপ্ত আসামী জামাত নেতা কাদের মোল্লা এরই মাঝে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মৃত্যুর প্রহর গুনছেন কিন্তু তার পরিবারের সদস্যরা এবং দলীয় আইন জীবীরা ছুটে চলেছেন বিভিন্ন যায়গায়, সর্বশেষ খবর মতে কাদের মোল্লার আইন জীবীরা ফাঁসি স্থগিত করতে চেম্বার জজ সৈয়দ মাহমুদ হাসানের বাসায় গিয়েছেন।


কাদের মোল্লার আইন জীবীদের মাঝে রয়েছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, বিএনপি নেত্রী খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন এবং এডভোকেট তাজুল ইসলাম। এদিকে জজ এর কাছ থেকে রায়ের কপি নিয়ে এখন তারা এখন এটর্নি জেনারেলের বাসায় গেছেন বলে জানা গেছে।

এই বিষয়ে আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম জানান রায় এই মুহূর্তে স্থগিত করার কোন উপায় নেই যেহেতু আসামীর মৃত্যু পরোয়ানা জারির পর প্রান ভিক্ষা চাওয়ার নির্দিষ্ট সময়ে পার হয়ে গেছে সুতরাং আসামীর জন্য আর কোন উপায় আর খোলা রইলনা।

অপর দিকে কাদের মোল্লার সাথে জরুরী সাক্ষাৎ করতে ঢাকা কেন্দ্রীয় কারা গারে গেছে কাদের মোল্লার পরিবারের ১৬ জন সদস্য তাদের সাথে স্ত্রী, সন্তান এবং নাতি রা ছিলেন। ইতোমধ্যে তারা শেষ সাক্ষাৎ শেষে বাসার উদ্দেশ্যে রউনা হয়ে গেছেন।

কাদের মোল্লার স্ত্রী
কাদের মোল্লার স্ত্রী

কাদের মোল্লার সাথে শেষ সাক্ষাৎ করতে রাত ৮ টা ৪৫ মিনিটে জেল গেইটে ঢুকেন কাদেরের স্বজন রা এদের মাঝে কাদের মোল্লার স্ত্রী সানোয়ারা জাহান, পুত্র হাসান জামিল সহ পরিবারের প্রায় সকল সদস্য ছিলেন।

Related Post

উল্লেখ্য আজ সকালে সংবাদ সম্মেলন করে কাদের মোল্লার ছেলে মেয়ে এবং স্ত্রী জানিয়েছিলেন কাদের মোল্লার উপর অবিচার হচ্ছে, সে নির্দোষ!

এর আগে কাদের মোল্লার ছোট ভাই ফরিদ পুরের ভাসান চর এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মইন উদ্দিন মোল্লা মিডিয়াকে জানান তার ভাই এর সাথে মাস খানেক আগে দেখা হয়েছে তার। কাদের মোল্লা ভাইকে জানিয়েছে যদি তার ফাঁসি হয় তবে তাকে মায়ের কবরের পাশে কবর দিতে। মইন উদ্দিন মোল্লা বলেন তার ভাই নির্দোষ তাকে বেআইনি ভাবে মৃত্যু দন্ড দেয়া হচ্ছে।

এদিকে জানা গেছে কাদের মোল্লার দাফন হবে ফরিদ পুরে, লাশ ভোরের মাঝেই সেখানে পাঠিয়ে দেয়া হবে, তার ছেলে জানিয়েছে তার বাবা একজন ইসলামী আন্দোলনের নেতা হওয়াতে সরকার তাকে রাজনৈতিক উদ্দেশ্যে হত্যা করছে। কাদের মোল্লার বিষয়ে কারা কর্তৃপক্ষ জানিয়েছে এখন আর বাঁচতে প্রান ভিক্ষা চাওয়ার ও সুযোগ নেই সে একবার প্রান ভিক্ষা চাইবেনা বলে জানিয়ে দিয়েছে! ঢাকা চট্রগ্রাম সহ সারা দেশে অতিরিক্ত বিজিবি মোতায়েন! জামাতের হুশিয়ারি দেশে আগুন জ্বলবে, পরিণাম হবে ভয়াবহ!

This post was last modified on ডিসেম্বর ১০, ২০১৩ 10:31 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

View Comments

Recent Posts

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে