Categories: সাধারণ

এরশাদও শেষ পর্যন্ত নির্বাচনে আসছেন?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ জাতীয় পার্টি নির্বাচনে যাবে না বলে পার্টির চেয়ারম্যান এইচ. এম. এরশাদ যে ঘোষণা দিয়েছিলেন তার আবার পরিবর্তন হতে যাচ্ছে- এমন খবর এসেছে বিভিন্ন সংবাদ মাধ্যমে।


বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর বেরিয়েছে, রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিও নির্বাচনে যাচ্ছে। এমন খবর ছিল গতকাল সারাদিনই। ৬০টি আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হচ্ছে এমন খবরও গতকাল শোনাগেছে।

গতরাতে র‌্যাব যখন এরশাদকে সিএমএইচে নিয়ে যান তখন ছড়িয়ে পড়ে তার গ্রেফতারের খবর। প্রথমে টিভিতে দেখানো হয় এরশাদকে গ্রেফতার করে র‌্যাব- এর নিয়ন্ত্রণে সেনানিবাসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। পরে র‌্যাব-এর কমাণ্ডারের বক্তব্য উদ্বৃত করে বলা হয়, এরশাদ অসুস্থ তাকে সিএমএইচ এ ভর্তি করা হয়েছে। এরপর জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের জানান, এরশাদ গ্রেফতার হননি, তিনি অসুস্থ হওয়ায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে। এ সময় রুহুল আমিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন বিষয়ে বলেছেন, দলের জরুরি সংকটকালে প্রেসিডিয়াম ও পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বসে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

রুহুল আমিন হাওলাদারের এমন বক্তব্য থেকে বোঝা যায়, এরশাদের অনুপস্থিতিতে হয়তো এমন কিছু ঘটতে যাচ্ছে। কারণ জাতীয় পার্টির মন্ত্রীদেরও পদত্যাগের বিষয়টি এখনও ধুম্রজাল কাটেনি। এখনও পদত্যাগ গৃহীত হয়নি। রুহুল আমিন হাওলাদার বুধবার বলেন, ‘মাত্র তো ডাকযোগে পাঠালাম, পৌঁছতেও তো সময় লাগে।’

অপরদিকে জাপা প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয় নিয়েও রীতিমতো চলছে নাটক। ৪ ডিসেম্বর ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিংয়ের সঙ্গে বৈঠক শেষে এরশাদ দলের মন্ত্রীদের পদত্যাগের এবং দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেন। বিরোধী দলের অবরোধ কর্মসূচির অজুহাতে ৯ ডিসেম্বর পর্যন্ত ৪/৫ জন ছাড়া জাপার আর কেওই পদত্যাগপত্র প্রত্যাহার করেননি। কয়েক প্রার্থী ঢাকায় বসে ফ্যাক্সযোগে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন পাঠালেও তা গৃহীত হয়নি। ১১ ডিসেম্বর এরশাদ ৩টি আসনে নিজের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। তবে তারিখ ভুল থাকায় ঢাকা-১৭ আসনে এরশাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন গ্রহণ করেননি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। তারিখ সংশোধন করে গতকাল বৃহস্পতিবার তিনি ঢাকা-১৭ আসনে আবার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন। এরশাদের সহোদর জিএম কাদেরও মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন। তবে এর ব্যতিক্রমও ঘটেছে। রওশন এরশাদ, আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন বাবলুসহ দলের সিংহভাগ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদনই করেননি। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সর্বশেষ প্রাপ্ততথ্যে জানা গেছে, ২৪৮টি আসনে জাপা মনোনয়নপত্র দাখিল করলেও মাত্র ৪০ জন প্রত্যাহার করেছেন।

Related Post

মন্ত্রী পদত্যাগ নাটক, নির্বাচনের মনোনয়ন প্রত্যাহার, এরশাদকে গ্রেফতার নাটক এমন সব পরিস্থিতির কারণে মোটামুটিভাবে বলা যায়, এরশাদ আবার নির্বাচনের দিকেই যাচ্ছেন। তবে আজকের পর হয়তো বিষয়টি পুরোপুরি ক্লিয়ার হবে।

This post was last modified on ডিসেম্বর ১৩, ২০১৩ 9:35 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

View Comments

Recent Posts

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে