পাক স্বরাষ্ট্রমন্ত্রী – “কাদের মোল্লা পাকিস্তানের বন্ধু তাঁকে ফাঁসি দিয়ে বাংলাদেশ পুরোনো ঘায়ে আঘাত দিয়েছে”

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলি খান বলেছেন কাদের মোল্লা পাকিস্তানের মানুষ এবং অখণ্ডতার পুরোনো বন্ধু, ১৯৭১ সালের যুদ্ধে কাদের মোল্লা পাকিস্তানের পক্ষে ছিল বলে আজ বাংলাদেশ তাঁর মৃত্যু দণ্ড দিয়েছে যা অত্যন্ত দুঃখ জনক।


চৌধুরী নিসার আলি খান বলেন, আজ থেকে ৪২ বছর আগে পাকিস্তান নিজেদের অখন্ডতা রক্ষা করতে বাঙ্গালীদের সাথে যুদ্ধে জড়িয়ে যায় সেই সময়ে কাদের মোল্লা সহ বাংলাদেশের জামাতে ইসলামের সদস্যরা পাকিস্তানের হয়ে পাকিস্তানী বাহিনীকে সমর্থন দিয়েছিল, ফলে ৪২ বছর পর বাংলাদেশের সরকার তাদের বিচারের মুখোমুখী করেছে এবং বিচারের রায় কার্যকর করছে যা সত্যি দুঃখ জনক। এটা পরিষ্কার বিচারিক হত্যা।

চৌধুরী নিসার আলি খান কাদের মোল্লাকে পাকিস্তানের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে মিডিয়াতে তাঁর বিবৃতিতে বলেন, কাদের মোল্লার মৃত্যুতে পাকিস্তান এক বন্ধু হারালো, সমগ্র পাকিস্তানী জনগণ এই ঘটনায় হতাশ হয়ে পড়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এতো পুরোনো কোন ইস্যু নিয়ে বাংলাদেশে এখন বিচারের নামে যা হচ্ছে তা দুঃখ জনক। কাদের মোল্লা এবং জামাতের নেতারা ১৯৭১ সালে পাকিস্তানের পক্ষে এবং ইসলামিক উম্মা এর ঐক্য ধরে রাখতে নিজেদের নিয়োজিত করেছিল যা কোন মতেই অপরাধ হতে পারেনা, আর তা ছাড়া এসব ঘটনা আজ থেকে ৪২ বছর আগের সেই পুরোনো বিষয়ে টেনে এনে বর্তমান বাংলাদেশ সরকার জামাত নেতাদের বিচার করছে যা দুঃখ জনক। তিনি আরও বলেন, কাদের মোল্লা এবং অন্যান্য অখন্ড পাকিস্তানের বন্ধু জামাতের নেতাদের বিচারের মাধ্যমে বাংলাদেশ পাকিস্তানের পুরোনো ঘা’য়ে আবার আঘাত করেছে। প্রত্যেক পাকিস্তানী জনগণ গত শুক্রবার কাদের মোল্লার মৃত্যুতে আন্তরিক ভাবে কষ্ট পেয়েছে।

উল্লেখ্য বিভিন্ন মিডিয়াতে কাদের মোল্লার রায় কার্যকর হওয়ার পরে অনেকেই বলছেন ১৯৭১ সালে মিরপুরে অপরাধ সংগঠনকারী কাদের মোল্লা এবং  বিচারের আওতায় আনা জামাত নেতা কাদের মোল্লা এক ব্যক্তি নন,  পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলি খানের এই বিবৃতির পর পরিষ্কার হয়ে গেল কাদের মোল্লা এবং জামাতে ইসলামের অন্যান্য নেতারা যাদের আন্তর্জাতিক যুদ্ধ অপরাধ ট্রাইব্যুনালে বিচার হচ্ছে তারা ১৯৭১ সালের বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের পক্ষ অবলম্বন করেছিলেন এবং তাদের প্রত্যেককে পাকিস্তানের জনগণ এবং নেতারা এখনও আপন ও বন্ধু ভাবেন।

Related Post

সূত্রঃ আপডেট

১৯৭১ সালে যুদ্ধ অপরাধ এবং মানবতা বিরোধী অপরাদের দায়ে দণ্ডিত কাদের মোল্লা ও জামাতে ইসলাম বাংলাদেশের নেতারা পাকিস্তানের জনগণের পুরোনো বন্ধু এবং তারা ১৯৭১ সালে পাকিস্তানের হয়েই যুদ্ধে হানাদার পাকিস্তানী বাহিনীকে সমর্থন দিয়েছে এই মর্মে দেয়া পাক স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলি খানের বিবৃতি সে সকল পাকিস্তানী জাতীয় মিডিয়া প্রকাশ করেছেঃ

বিদ্রঃ অসংখ্য সংবাদ সূত্র ব্যবহার করার কারণ, অনেকেই বাংলাদেশে চলমান যুদ্ধ অপরাধ এবং মানবতা বিরোধী অপরাধের দায়ে বিচারে অভিযুক্ত জামাতে ইসলামের নেতাদের নির্দোষ এবং তারা ঐ সময়ে ছোট কিংবা বয়স কম ছিল বলে দাবী করে থাকেন। এই ক্ষেত্রে পাক স্বরাষ্ট্রমন্ত্রী নিজের মুখে বলেছেন কাদের মোল্লা পাকিস্তানের বন্ধু ছিলেন এবং বর্তমানে বাংলাদেশে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানীদের সাথে মানবতা বিরোধী অপরাধ সংগঠনের দায়ে অভিযুক্ত জামাত নেতারা সেই সময় পাকিস্তানের পক্ষে কাজ করেছিলেন। এবং পাক স্বরাষ্ট্রমন্ত্রীর এই বিবৃতি সে দেশের সকল মিডিয়া ফলাও করে প্রকাশ করেছে ফলে এই বিবৃতি মিথ্যা হতে পারেনা। দি ঢাকা টাইমস কখনো মিথ্যা খবর প্রকাশ করেনা এবং সকল খবরের ক্ষেত্রে প্রকৃত সূত্র ব্যবহার করে থাকে।

This post was last modified on ডিসেম্বর ১৪, ২০১৩ 11:46 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

View Comments

  • পাকিস্তানের অখণ্ডতা রক্ষার পক্ষে অবস্থান নেয়া আর মানবতা বিরুধী অপরাধ করা এক কথা নয় । জামায়াত বলে আসছে তারা রাজনৈতিক ভাবে পাকিস্তানের পক্ষে ছিল কিন্তু এর জন্য তারা যুধ্বে অংশ নেয়নি ।অপরাধ করার তো প্রশ্নই আসেনা ।

Recent Posts

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে