Categories: সাধারণ

যশোর-খুলনা সড়ক পরিদর্শন ॥ ঈদের আগে কাজ শেষ না হলে কঠোর ব্যবস্থা : যোগাযোগমন্ত্রী

ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গতবছরের মতো আবারও ঈদ আসছে, আর সেই সঙ্গে বাড়ছে সড়ক পথ নিয়ে দুশ্চিন্তা। এবার প্রথমেই উঠে এসেছে যশোর-খুলনা সড়ক। যোগাযোগমন্ত্রী সড়কটি পরিদর্শন করে সাফ বলে দিয়েছেন, ঈদের আগে কাজ শেষ না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

৬ জুলাই সকালে যোগাযোগ ও রেলমন্ত্রী ওবায়দুল কাদের যশোর-খুলনা মহাসড়কের সংস্কারকাজ পরিদর্শন করেন। তিনি সংস্কারকাজের ধীরগতি দেখে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে বলেন, ঈদের আগে কাজ সম্পন্ন না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। দেশের টিভি চ্যানেলগুলো সড়কের এই করুণ অবস্থা তুলে ধরে।

ওইদিন যশোর-খুলনা মহাসড়কের সংস্কারকাজ পরিদর্শনকালে মন্ত্রী রাস্তায় সৃষ্ট বড় বড় গর্ত এক দিনের মধ্যে ভরাট করে যান চলাচলের উপযোগী করার জন্য সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেন। তিনি বলেন, কাল (আজ ৭ জুলাই) খুলনা থেকে ফেরার পথে আমি যেন এই গর্তগুলো আর দেখতে না পাই। এর আগে মন্ত্রী যশোর রেলওয়ে জংশন পরিদর্শন করেন।

রেলস্টেশনে পৌঁছানোর পর তিনি সাধারণ যাত্রীদের সঙ্গে কথা বলে জানতে পারেন, এখানে চুরি-ছিনতাইসহ আইন-শৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। মন্ত্রী রেলস্টেশনের অব্যবস্থাপনার কথা শুনে ক্ষোভ প্রকাশ করেন এবং সঙ্গে সঙ্গে পশ্চিম রেলওয়ের শীর্ষ কর্মকর্তাকে মোবাইল ফোনে এ ব্যাপারে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন। তিনি যশোর রেলস্টেশনের সব অবৈধ স্থাপনা দ্রুত অপসারণেরও নির্দেশ দেন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, যাত্রীদুর্ভোগ কমাতে খুব শিগগিরই রেলওয়েতে ২৫০টি বগি সংযুক্ত করা হবে।

এ সময় তার সঙ্গে যশোর-৫ আসনের সংসদ সদস্য খান টিপু সুলতান, যশোরের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বুলবুল আহমেদ, নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতবছর ঈদের আগে সড়কের করুণ অবস্থার জন্য দেশের অনেক স্থানে পরিবহন মালিকরা বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দেয়। দেশের যোগাযোগ সেক্টরে এক অরাজকতার সৃষ্টি হওয়ায় অনেকেই নিজ গ্রামের বাড়িতে ঈদ করতে যেতে পারেনি।

Related Post

স্টাফ রিপোর্টার

View Comments

Recent Posts

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে