Categories: সাধারণ

বর্ধিত হরতাল চলছে ॥ সিরাজগঞ্জে ১ জন নিহত ॥ চলছে গ্রেফতারের মহোৎসব!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতাল সন্ধ্যা ৬টা পর্যন্তআরও ১২ ঘণ্টা বাড়ানো হয়েছে। সিরাজগঞ্জে ট্রাকে পেট্রোল বোমায় ১ জন নিহত হয়েছে।


হরতালের দ্বিতীয় দিন গতকাল সিরাজগঞ্জে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে। এসময় দগ্ধ হয় ট্রাকের চালক ও হেলপার। বঙ্গবন্ধু যমুনা সেতুর পশ্চিম সংযোগ সড়কের পাঁচলিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আজও চলছে হরতাল। রাজধানীতে গণ পরিবহন যথারিতি চলছে। সিএনজি, টেম্পোসহ কিছু কিছু প্রাইভেট কার চলতে দেখা গেছে। কিশোরগঞ্জে রেল লাইনের ফিসপ্লেট খুলে রাখায় ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে অন্যান্য রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে কমলাপুর রেলস্টেশন সূত্রে জানা গেছে। অফিস-আদালত খোলা রয়েছে। তবে রাজধানীর মার্কেটগুলো বন্ধ রয়েছে।

এদিকে আজও চলছে অবরোধের সঙ্গে হরতাল। আজ ভোর পর্যন্ত হরতার থাকলেও গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে সংবাদ সম্মেলনে ১৮ দলীয় জোটের পক্ষ থেকে আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল বাড়ানোর ঘোষণা দেন বিএনপির নেতা সেলিমা রহমান।

অপরদিকে গতকাল বেশ কয়েকজন বিএনপি নেতাকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের পর বিএনপি নেতা ফজলুল হক মিলন ও নাজিমউদ্দিন আহমেদকেও গ্রেফতার করেছে পুলিশ।

Related Post

নির্বাচন বাতিলের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধ ও হরতালের মধ্যে মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে খন্দকার মাহবুবকে গ্রেফতার করা হয়। বেলা সাড়ে ৩টার দিকে বারিধারার একটি বাসা থেকে গ্রেফতার করা হয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও নাজিমউদ্দিনকে। নাজিমউদ্দিনকে পরে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এরপূর্বে বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকসহ ৫ সংসদ সদস্যকে আটক করার খবর পাওয়া যায়। পরে পুলিশ ফারুক, শিরিন সুলতানা ও হারুন-উর-রশিদকে ছেড়ে দেয়।

হরতাল কর্মসূচি ঘোষণা করার পরই রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে আটক করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী সেলিমা রহমানকে।

এদিকে নির্বাচনোত্তর নানা সহিংসতা বিশেষ করে সংখ্যালঘুদের ওপর হামলা, বিএনপি নেতাদের গণ গ্রেফতার নিয়ে দেশী এবং আন্তর্জাতিক মহলে নানা সমালোচনা হচ্ছে। নতুন সরকার ক্ষমতায় না আসতেই বিরোধী দলের ওপর দমন-পীড়ন নিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমও সরব হচ্ছে।

This post was last modified on জানুয়ারী ৮, ২০১৪ 10:45 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের এক চিরাচরিত দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৮ বৈশাখ ১৪৩১…

% দিন আগে