নিউ ইয়র্ক টাইমসকে খালেদা জিয়া: সময় হলেই জামায়াতের সঙ্গ ত্যাগ বিবেচনা করব

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ জামায়াতে ইসলামীর সঙ্গে মিত্রতার বিষয়টি বিবেচনার ইঙ্গিত দিয়েছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। তিনি বলেছেন, জামায়াতের সঙ্গে আমরা স্থায়ী বন্ধনে আবদ্ধ নই। যখন সময় হবে তখন এ বিষয়টি আমি দেখব। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা দ্য নিউ ইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাতকারে এসব কথা বলেন বেগম খালেদা জিয়া।


‘বাংলাদেশজ গভর্নিং পার্টি উইনস ভোট অ্যামিড আনরেস্ট’ শীর্ষক প্রতিবেদনে এসব কথা লিখেছেন নিউ ইয়র্ক টাইমসের সাংবাদিক অ্যালেন ব্যারি।

তিনি লিখেছেন, ২৯ ডিসেম্বর থেকে বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখা হয়েছে। নিউ ইয়র্ক টাইমসের পক্ষে তার সাক্ষাৎকার নিতে গেলে কর্তৃপক্ষ প্রথমে তাতে বাধা সৃষ্টি করে। অবশেষে সোমবার তার সঙ্গে সাক্ষাৎ হয় ওই সাংবাদিকের। এ সময় খালেদা জিয়া ৫ জানুয়ারির নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ বলে আখ্যায়িত করেন।

খালেদা জিয়া বলেন, তিনি বিশ্বাস করেন যে এ নির্বাচনে শতকরা ১০ ভাগের মতো ভোট পড়ে থাকবে। খালেদা জিয়া বলেছেন, নির্বাচন পূর্ববর্তী সময়ে দমনপীড়নের সময় তার দলের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সরকার তাদেরকে মুক্তি দেয়ার পর অবিলম্বে সমঝোতার জন্য প্রস্তুত বিএনপির নেতারা।

আলোচনা প্রসঙ্গে খালেদা জিয়া ওই সাক্ষাৎকারে আরও বলেন, হ্যাঁ আমরা আলোচনার জন্য প্রস্তুত। কিন্তু তার জন্য অনুকূল একটি পরিবেশ সৃষ্টি করতে হবে। আমার সিনিয়র সব নেতা এখন জেলে। আমার অসংখ্য নেতাকর্মী জেলে। অন্য সিনিয়র নেতারা আত্মগোপন করে আছেন। প্রথমেই সরকারকে মুক্ত পরিবেশ দিতে হবে।

Related Post

অ্যালেন ব্যারি নিউইয়র্ক টাইমে লিখেছেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেরি হার্ফ নিয়মিত সংবাদ সম্মেলনে বাংলাদেশের দু’পক্ষের প্রতি আহ্‌বান জানিয়েছেন যত শিগগিরই হোক অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য, জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটে এমন একটি নির্বাচনের পথ খুঁজে বের করতে।

উল্লেখ্য, ৫ জানুয়ারির নির্বাচনের পর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়াকে জামায়াত ছেড়ে এসে আলোচনায় বসতে হবে। বিএনপি এমন বক্তব্যের পর অবশ্য বলেছে, জামায়াত ছাড়া না ছাড়া তাদের নিজস্ব ব্যাপার। গত ক’দিন ধরেই বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।

This post was last modified on জানুয়ারী ৯, ২০১৪ 12:09 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

খাওয়া শেষ ৫ মিনিটেই! দ্রুত গতিতে খেলে কী কী ক্ষতি হতে পারে শরীরের?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই খেতে বসলে মিনিট পাঁচেকের মধ্যেই খাওয়া শেষ হয়ে যায়।…

% দিন আগে

‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের অধীনে বরগুনার ১৮৫ কৃষি উদ্যোক্তার জন্য দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বরগুনার আরডিএফ মিলনায়তনে ‘ভরসার নতুন জানালা’ শীর্ষক কৃষিবিষয়ক সহায়তা উদ্যোগের…

% দিন আগে

আইফোনের ব্যাটারি হেলথ পরীক্ষা করার নিয়ম জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের আইফোনের ব্যাটারি হেলথ নিয়ে যদি কৌতূহলী হয়ে থাকেন কিংবা…

% দিন আগে

তারিন অভিনীত ‘এটা আমাদের গল্প’ টালিউডে বেশ আলোচিত একটি সিনেমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান এবার দেশের গণ্ডি পেরিয়ে কোলকাতার…

% দিন আগে

যুদ্ধবিরতিতে হামাস রাজি হলেও তালবাহানা করছে ইসরায়েল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ ৭ মাসের যুদ্ধের পর অবরুদ্ধ গাজা উপত্যকায় দ্বিতীয় দফা…

% দিন আগে

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে