Categories: বিনোদন

মহানায়িকা সুচিত্রা সেন আবার বাংলাদেশে ফিরে আসতে চান!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভারতের কোলকাতার জনপ্রিয় নায়িকা সুচিত্রা সেন জানিয়েছেন তার শেষ ইচ্ছা মৃত্যুর পর যেন তাঁর শেষকৃত্য বাংলাদেশের মাটিতে নিজ জেলা পাবনাতে হয়।


সুচিত্রা সেনের জন্ম বাংলাদেশের পাবনা শহরে। দেশ বিভাগের পর ভারতে পাড়ি জমান পরিবারের অন্য সবার সাথে। কিন্তু সুচিত্রা সেন এখনো মনে প্রানে বাংলাদেশকে ভালোবাসেন ঠিক আগের মতই। সুচিত্রা সেনের বাংলাদেশকে ভালো বাসার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে তাঁর শেষ ইচ্ছের কথা জেনেই।

বর্তমানে বাংলা চলচিত্রের কাল জয়ী নায়িকা সুচিত্রা সেন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে রাখা হয়েছে কোলকাতার বেলভিউ হাসপাতালের লাইফ সাপোর্টে। চিকিৎসকরা জানিয়েছেন সুচিত্রা সেনের অবস্থা সঙ্কটাপন্ন। ইতোমধ্যে সুচিত্রা সেনের নেবুলাইজ করা হয়েছে, বুক থেকে কৃত্রিম উপায়ে কফ বের করা হয়েছে। তাঁর ফুসফুসে পানি এসে গেছে ফলে তাঁর সুস্থ হয়ে উঠা অনেকটাই অনিশ্চিত।

এই মুহূর্তে সারা কোলকাতা সহ সুচিত্রা ভক্তদের হৃদয় জুড়ে নেমে এসেছে শোঁকের মাতম। সবার একটি চাওয়া বাংলা চলচিত্রের চির সবুজ নায়িকা সুচিত্রা যেন মৃত্যুর কাছে হেরে না যায়।

Related Post

বাংলাদেশের মেয়ে সুচিত্রা সেনের আসল নাম ছিল রমা দাশগুপ্তা, পরে কোলকাতার বিশিষ্ট ব্যবসায়ী দিবানাথ সেনের সাথে বিয়ে হলে স্বামীর উপাধি নিয়ে হয়ে যান রমা সেন। এর কিছুদিন পরে স্বামীর উৎসাহেই প্রবেশ করেন কোলকাতার ছবির দুনিয়াতে। ছবির জগতে এসে নিজের নাম দেন সুচিত্রা সেন। সেই থেকে সুচিত্রার পথ চলা। উত্তম কুমারের সাথে জুটি করে করেন অসংখ্য বাংলা ছবি। দিনে দিনে তিনি পরিণত হন বাংলার চলচিত্রের কিংবদন্তী নায়িকাতে। একই সাথে সুচিত্রা করেন বেশ কিছু হিন্দি ছবি। সুচিত্রা প্রথম ভারতীয় নায়িকা যিনি বিদেশী চলচিত্র পুরুস্কারে ভূষিত হয়েছিলেন। ভারতীয় পদক দাদা সাহেব ফালকে দেয়া হলেও সুচিত্রা সেই পদক বর্জন করেন।

সুচিত্রা সেনের অভিনীত অসংখ্য ছবি এখনো কোটি মানুশের হৃদয়ে গেঁথে রয়েছে, বাংলাদেশের মেয়ে সুচিত্রা অনেকটাই প্রচার বিমুখ। তিনি চলচিত্র থেকে অবসর নেয়ার পরে অনেকটাই নীরবে নিবৃতে জীবন কাটিয়েছেন মিডিয়ার বাইরে থেকেই। কেউই হয়ত জানতেননা সুচিত্রা মনে মনে বাংলাদেশের জন্য কি পরিমাণ ভালোবাসা ধরে রেখেছেন। সুচিত্রার শেষ ইচ্ছে থেকেই বুঝা যাচ্ছে বাংলাদেশ তাঁর কতটা আপন। ১৯৪৭ এর সাম্প্রাদায়িক বিভাজনে ফলে বাংলাদেশ ছেড়ে যেতে বাধ্য হলেও মনে রেখে দিয়েছেন বাংলাদেশের জন্য অগাদ ভালোবাসা। তাই তো তিনি মৃত্যুর পরে নিজের শেষ আশ্রয় হিসেবে বাংলাদেশকে বেছে নিয়েছেন।

ভিডিওঃ

এদিকে সুচিত্রার এমন ইচ্ছার কথা জানতে সমগ্র কোলকাতা জুড়ে চলছে নানান আলোচনা। কোলকাতার মিডিয়া এবং সাধারণ মানুষ সুচিত্রা সেনের বাংলাদেশে ফিরে আসার ইচ্ছার বিষয়ে বিস্ময় প্রকাশ করছেন।

This post was last modified on ফেব্রুয়ারী ৬, ২০১৪ 12:06 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে