বাংলাদেশের দেয়া ২৮০ রানের টার্গেটে ৬ উইকেটের আয়েশি জয় পেল ভারত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এশিয়া কাপের নিজেদের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা ব্যাট হাতে ২৮০ রানের টার্গেট দিলে ভারত তা ৬ উইকেট হাতে রেখেই টপকে যায়।


ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক ভিরাট কোহলি। তামিম ইকবালের ইনজুরির কারনে বাংলাদেশের ইনিংস সূচনা করতে নামেন আনামুল হক বিজয়। যদিও অপর দুই ব্যাটসম্যান শামসুর রহমান এবং মমিনুল দ্রুত সাঁজ ঘরে ফিরলে আনামুল হক বিজয় অধিনায়ক মুসফিকের সাথে দলকে নিয়ে আসেন শক্ত ভিত্তিতে। দুই জন মিলে তৃতীয় উইকেট জুটিতে গড়েন ১৩৩ রানের চমৎকার জুটি। ভারতের বিপক্ষে এটি বাংলাদেশের যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

আনামুল হক বিজয় ১০৬ বলের ৭৭ রানের দায়িত্বশীল ইনিংসে ৫ চার ও ৩ ছক্কা হাঁকান এবং ভারতের পেসার বরুন অ্যারনের বলে বোল্ড হয়ে সাঁজ ঘরে ফিরেন।

Related Post

আনামুল ফিরে যাওয়ার পরেই নাঈম ইসলাম (১৩) ও নাসির হোসেন (১) দ্রুত আউট হয়ে গেলে বাংলাদেশের রান সংগ্রহ একটু ধীর হয়ে যায়। তবে জিয়াউর শেষ দিকে মুসফিকের সাথে ভালো জবাব দেয়। এর মাঝে ১১৭ রানের চমৎকার ইনিংস খেলেন মুশফিক। তার ১১৩ বলের ইনিংসটি ৭টি চার ও ২টি ছক্কা সমৃদ্ধ। এটি ঘরের মাঠে মুসফিকের প্রথম শতক এবং ক্যারিয়ারের দ্বিতীয় শতক। শতক হাঁকানোর আগে অবশ্য মুসফিকের পাঁজর লক্ষ্য করে বীমার মেরে বরুণ অ্যারন ইনিংসে নিষিদ্ধ হন।

ইনিংসের ৭ বল বাকী থাকতেই জিয়া ১২ বলে ২ চার ও ১ ছক্কায় ১৮ রান তুলে বোলার ভুবনেশ্বর কুমারের বলে বরুণ অ্যারনের চমৎকার ক্যাচে পরিনত হন। ৫০ ওভার শেষে মুশফিকুর রহিমের শতকে ৭ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ। ভারতের বোলার সামি ৫০ রানে ৪ উইকেট নেন।

জবাবে ব্যাট হাতে ভারতের দুই ওপেনার ভয়ংকর হয়ে উঠার আগেই তাদের ফিরিয়ে দেয় বাংলাদেশি বোলাররা। ২৮ করা শিখর ধাওয়ানকে এলবিডব্লুর ফাঁদে ফেলে ফিরিয়েছেন আবদুর রাজ্জাক। এবং জিয়াউর রহমান আরেক ওপেনার রোহিত শর্মাকে ২১ রানে সাঁজঘরে ফেরান।

এদিকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ক্যারিয়ারের ১৯তম শতক হাঁকিয়ে দলকে দারুন এক জয় এনে দেন। ভারত নিজেদের এশিয়া কাপের প্রথম ম্যাচে জয় পায় ৬ বল ও ৬ উইকেট হাতে রেখে। বিরাট কোহলি, আজিঙ্কা রাহানেকে সাথে নিয়ে ২১৩ রানের বিশাল জুটি গড়েন। মূলত এই দুইজনের এই বিশাল জুটি বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয়। আজিঙ্কা রাহানে ৮৩ বলে ৭ চার ও ১ ছক্কায় ৭৩ রানের ইনিংস খেলেন। আজিঙ্কা রাহানেকে আউট করেন সোহাগ গাজী। কোহলি মাত্র ১২২ বলে ১৬ চার ও ২ ছক্কায় ১৩৬ রান তুলে রুবেল হোসেনের বলে বোল্ড হন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ: ২৮৯/৭ , ৫০ ওভার।
মুসফিকুর রহিম- ১১৭
আনামুল- ৭৭
ভারত: ২৮০/৪ , ৪৯ ওভার।
কহেলি- ১৩৬
রাহানে-৭৩

This post was last modified on ফেব্রুয়ারী ২৬, ২০১৪ 10:59 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরমে করলার সঙ্গে কয়েকটি খাবার খেলে উপকার পাবেন না: কোন সেই খাবার?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি করলা খেলে সুস্থ থাকে শরীর। তবে সঙ্গে বা…

% দিন আগে