গুগোলে সার্চ করে নিজের নাম পেলেন মোস্ট ওয়ান্টেড তালিকায়!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অনেকেই আছেন গুগোল সার্চে নিজের নাম কিংবা পরিচিতদের নাম সার্চ (অনুসন্ধান) করে থাকেন। ঠিক সেরকম ভাবেই গুগোলে নিজের নাম লিখে সার্চ করতে যেয়ে Christopher Viatafa দেখতে পান তিনি পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকাতে!


গুগোলে আমরা সব সময় বিভিন্ন, কোন কিছু লিখে সার্চ বা অনুসন্ধান করে থাকি। তবে কেমন হবে যদি আপনি দেখতে পান গুগোলে সার্চ দিয়ে আপনার নাম কোন আইন প্রয়োগকারী সংস্থার ওয়েব সাইটে মোস্ট ওয়ান্টেড আসামীদের তালিকায়! এমনটাই ঘটেছে  Christopher Viatafa এর ক্ষেত্রে। বর্তমানে বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা পত্রিকা কিংবা পোস্টারিং করা ছাড়াও অনলাইনে নিজেদের ওয়েব সাইটে আসামীদের তালিকা প্রকাশ করে থাকে। 

 Christopher Viatafa যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঞ্চলের বাসিন্দা, গত বছরের একটি ঘটনাকে কেন্দ্র করে তিনি গুগোলে নিজের নাম সার্চ করে দেখতে পান তার নাম দক্ষিণ ক্যালিফোর্নিয়া অঞ্চলের মোস্ট ওয়ান্টেড তালিকায়! পরে তিনি আরও ভালো ভাবে খোঁজ করে দেখলেন তার ছবি দিয়ে দেখানো হয়েছে তিনি পালাতক আসামী এবং পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকার একজন তালিকার দাগী আসামী!

Viatafa নিজের নাম পুলিশের তালিকায় মোস্ট ওয়ান্টেড দেখতে পেয়েই আর দেরি করেন নি। দ্রুত স্থানীয় থানায় যেয়ে নিজেকে সোপর্দ করে দেন পুলিশের কাছে। প্রাথমিক ভাবে পুলিশ তাকে চিনতেই পারেনি, তবে তিনি তার পরিচয় এবং গুগোলে নিজের মোস্ট ওয়ান্টেড তালিকায় নাম আছে বলার পর পুলিশ নথিতে দেখতে পান আসলেই Christopher Viatafa এর নাম পালাতক আসামীদের তালিকায় রয়েছে।

Related Post

ঘটনা আসলে ঘটে গত বছর ২০১৩ সালে যখন Christopher Viatafa একটি পার্টিতে যান এবং সেখানে, বন্ধুদে সাথে আড্ডা দেন। তবে হঠাত বন্ধুদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে Viatafa নিজের সাথে থাকা বন্দুক থেকে কয়েক রাউন্ড ফাকা গুলি করেন। এতে তাকে পার্টি থেকে বের করে দেয়া হয় এবং তিনি বাড়ি চলে আসেন। কিন্তু সেই ঘটনাকে কেন্দ্র করে Christopher Viatafa এর নাম ক্যালিফোর্নিয়ার স্থানীয় থানায় আসামীর তালিকায় উঠে যায়। পরবর্তীতে সেই তালিকা থেকে তাকে মোস্ট ওয়ান্টেড আসামী হিসেবে দেখানো হয়।

যাই হোক Christopher Viatafa নিজের নাম পুলিশের তালিকাতে দেখেই দেরি না করে দ্রুত পুলিশের কাছে নিজেকে সমর্পণ করলে পুলিশ তার নাম মোস্ট ওয়ান্টেড থেকে কেটে দেন। এখন Christopher Viatafa এর নামে আদালতে অভিযোগ গঠন হয়েছে, খুব দ্রুত তাকে বিচারের সম্মুখিন করা হবে।

বাংলাদেশের পুলিশ প্রশাসনও এখন অনলাইনেই নিজেদের ওয়েব সাইটে আসামীদের তালিকা দিয়ে থাকে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রয়েছে নিজেদের ওয়েব সাইট। সুতরাং সাবধান থাকুন, আপনি কখনও কোন অপরাধে যদি নিজেকে জড়ান তবে জেকন সময়েই নিজের অজান্তেই আইন প্রয়োগকারী সংস্থার তালিকায় নিজেকে মোস্ট ওয়ান্টেড দেখতে পারেন।

সূত্রঃ দি টেক জার্নাল

This post was last modified on ডিসেম্বর ২৮, ২০২২ 2:55 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% দিন আগে

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% দিন আগে

ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু কেনো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু…

% দিন আগে

ট্রেনের দরজায় ঝুলে কেরামতি: রিল বানাতে গিয়ে লোহার স্তম্ভে বাড়ি খেলেন এক তরুণী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলন্ত ট্রেনের পাদানিতে দাঁড়িয়ে রয়েছেন এক তরুণী। পাদানিতে দাঁড়িয়ে ট্রেনের…

% দিন আগে

এই খাড়া পাহাড়গুলো দেখতে কেমন লাগছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৬ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

রোগা হওয়ার জন্য জগিং শুরু করেছেন: কয়েকটি ভুলে সব পরিশ্রমই বৃথা যেতে পারে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুণীজনরা বলে থাকেন, ছোট ছোট লক্ষ্য আপনাকে স্থির করতে। সেই…

% দিন আগে