Categories: বিনোদন

স্টিভ জবসের চরিত্রে দেখা যেতে পারে লিওনার্দো ডিক্যাপ্রিও’কে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবসের বর্নিল জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে আরেকটি মুভি। এই মুভিতে অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওকে দেখা যেতে পারে। প্রাথমিকভাবে ক্রিস্টিয়ান বেইলের নাম শোনা গেলেও তা হচ্ছে না।


জবসের জীবনী নিয়ে আগেও ‘জবস’ নামে একটি মুভি নির্মিত হয়েছিল। জসোয়া মাইকেল স্টার্নের পরিচালনায় মুভিটিতে অভিনয় করেছিল অ্যাস্টন কুচার। কিন্তু সামগ্রিকভাবে এই মুভিতে প্রকৃত স্টিভ জবসকে ভালোভাবে ফুটিয়ে তুলতে ব্যর্থ হয়েছে নির্মাতা দল।

নতুন মুভিটি আগেরটির তুলনায় অনেক বেশি ভাল করার প্রত্যয়ে প্রস্তুতি নিয়েই নামছে সনি। জবসের জীবনী থেকে স্ক্রিপ্ট লিখেছে আমেরিকার অস্কার জয়ী চিত্রনাট্যকার অ্যারন সরকিন। তাছাড়া পরিচালক হিসেবে স্লামডগ মিলেনিয়ার, শেলো গ্রেইভ, ট্রেইনস্পটিং, ১২৭ আওয়ার এর মত মুভির পরিচালক ডেনি বোয়েলকে আনার চেষ্টা করছে সনি। সরকিন ও বোয়েল উভয়ে তাদের নিজ নিজ জায়গায় আইকনে পরিণত হয়েছে। ফলে এরা নিজ যোগ্যতায় মুভিটিকে অনবদ্য করে তুলবে তা আলাদা করে বলার প্রয়োজন নেই।

স্টিভ জবসের মত শক্তিশালী চরিত্র ফুটিয়ে তুলতে সেরা অভিনেতারই প্রয়োজন। সনি পিকচারের দল প্রাথমিকভাবে ক্রিস্টিয়ান বেইলকে বাছাই করেছিল। কিন্তু বেইল নাকি অনেক বেশি পারিশ্রমিক দাবি করেছে। তাই তাকে বাদ দিয়ে ক্যাপ্রিওকে নেওয়ার প্রচেষ্টা চলছে। অভিনেতা ক্যাপ্রিও দ্য ডিপার্টেড, ইনসেপসান, ক্যাচ মি ইফ ইউ ক্যান, ব্লাড ডায়ামন্ড, সাটার আইল্যান্ড, টাইটানিক সহ সেরা সেরা মুভিতে অভিনয় করেছে। বলা হয়ে থাকে ক্যাপ্রিওর মুভি ফ্লপ হয় না। তাই ক্যাপ্রিওকে পাওয়া গেলে মুভিতে জবসকে যে খুব ভালভাবে পাওয়া যাবে তা অনেকটাই নিশ্চিত।

Related Post

স্টিভ জবস ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিস্কোয় ১৯৫৫ সালের ২৪ ফেব্রুয়ারি জন্ম গ্রহণ করেন। তিনি ছিলেন অ্যাপল ইনকর্পোরেশনের সহ প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং সিইও। অ্যাপলের সাফল্যের পেছনে তার অবদান অনেক বেশি। ২০১১ সালের ৫ অক্টোবর তিনি মারা যান।

অনেকেই স্টিভ জবসের দ্বারা উৎসাহিত। তার সম্পর্কে জানার আগ্রহ তাই খুব বেশি। আর কিছুদিন পরেই তাদের আশা মিটবে এবং স্টিভ জবসকে দেখা যাবে প্রিয় অভিনেতা ক্যাপ্রিওর মাঝে। চমৎকার এক অভিজ্ঞতা হবে মুভিটি এমনটাই আশা করা যাচ্ছে।

সূত্রঃTheTechJournal

This post was last modified on এপ্রিল ২৪, ২০১৪ 11:57 পূর্বাহ্ন

A. B. M. Noorullah

Recent Posts

রোগা হওয়ার জন্য জগিং শুরু করেছেন: কয়েকটি ভুলে সব পরিশ্রমই বৃথা যেতে পারে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুণীজনরা বলে থাকেন, ছোট ছোট লক্ষ্য আপনাকে স্থির করতে। সেই…

% দিন আগে

জার্মানি এবার ইসরায়েলে যুদ্ধাস্ত্র রপ্তানি বন্ধ করলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার ইসরায়েলে নতুন করে যুদ্ধাস্ত্র রপ্তানি স্থগিত করলো জার্মানি। তথ্য…

% দিন আগে

গবেষণায় নতুন তথ্য: ভূমিকম্পের পূর্বাভাস দেবে মেশিন লার্নিং প্রযুক্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিভিন্ন দেশের বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরেই কাজ করছেন ভূমিকম্পের পূর্বাভাস জানার…

% দিন আগে

অভিনেত্রী মম’র কণ্ঠে এবার রবীন্দ্রসংগীত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিনয়ের জন্য দর্শকপ্রিয়তা পেয়েছেন জাকিয়া বারী মম। অপরদিকে নিজের মতামতের…

% দিন আগে

পিঠের সিলিন্ডারে তেঁতুলপানি আর হাতে পাইপ! অভিনব কায়দায় ফুচকা খাওয়াচ্ছেন এক তরুণ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেখা যাচ্ছে হলঘরের ভিতর হাতে ট্রে নিয়ে ঘুরছেন জনৈক তরুণ।…

% দিন আগে

শেরপুরের ঐতিহাসিক মাইসাহেবা জামে মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৫ আশ্বিন ১৪৩১…

% দিন আগে