ইয়াহু স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো নতুন সার্ভিস ‘মোবাইল ফার্স্ট’

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মারিসা মেয়ার ২০১২ সাল থেকে ইয়াহুর প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করে আসছেন। তিনি এই প্রথম কোম্পানীর নতুন একটি ব্যবস্থা নিয়ে সম্মুখে আসলেন। ইয়াহু নতুন একটি সার্ভিস চালু করেছে স্মার্টফোনের জন্য এর নাম মোবাইল ফার্স্ট।


মোবাইল ফার্স্ট ইয়াহুর নতুন সার্ভিস। এটি মোবাইল ব্যবহারকারীদের দিকে লক্ষ্য রেখে তৈরি করা হয়েছে। নতুন এই ফিচার ব্যবস্থায় ইয়াহু মেইল ব্যবহারকারী একই সাথে ইয়াহু নিউজ, অর্থনীতি, খেলাধুলা এবং আবহাওয়া সম্পর্কে অবহিত থাকবে। ইয়াহু তার আগের মেইলের যে নকশা ছিল তার কোন পরিবর্তন করেনি বরং সে একই ব্যবস্থার আরো উন্নতি আনয়ন করে বিভিন্ন ফিচারের সাথে সংযুক্ত করা হয়েছে। সংযুক্ত করা ব্যবস্থাগুলো ইয়াহুর নিজস্ব সার্ভিস যার মধ্যে রয়েছে নিউজ, আবহাওয়া, খেলাধুলা এবং অর্থনীতি।

ফার্নান্দো দেল্গেদো হলেন ইয়াহু প্রোডাক্ট ম্যানেজমেন্টের একজন সিনিয়র পরিচালক, তিনি বলেন, ‘আমরা ইয়াহুকে একেবারে নতুন করে শুরু করেছি। আপনি যদি ইয়াহুর ব্যবহারকারী হয়ে থাকেন তবে আপনি একে দৈনিক ব্যবহার করে থাকেন। তাই আমরা নিশ্চিত করতে চাচ্ছি যেন প্রাত্যহিক জীবনের কোন কিছুই যেন আপনার হারিয়ে না যায়, সবকিছুই আপনার হাতের নাগালের মধ্যে থাকবে’।

যখন ব্যবহারকারী নতুন এই আপডেটেড মেইল অ্যাপটি চালু করবে, উপরে একটি নতুন মেনুবার প্রদর্শিত হবে, যেখানে দুটি ট্যাব থাকবে তার মধ্যে একটি ‘নিউজ’ এবং অপরটি ‘টুডে’ ট্যাব। নিউজ ট্যাবটি ব্যবহারকারীর জন্য বহন করে আনবে একটি নির্দিষ্ট দিনের সকল প্রয়োজনীয় সংবাদ ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী। অপরদিকে টুডে ট্যাবটি দেখাবে আবহাওয়া, খেলাধুলা এবং স্টক মার্কেট আপডেট। ব্যবহারকারী যদি মনে করে তার এই সার্ভিসগুলো প্রয়োজন নেই তবে তা বন্ধ করে দেওয়ার ব্যবস্থাও রেখেছে ইয়াহু।

Related Post

ইয়াহু হোমপেজের মতো ব্যবহারকারী নিজের ইচ্ছে মতো একে সাজাতে পারবে। যেমন নিউজ অংশটি ব্যবহারকারী সাজাতে পারবে নিজের পছন্দ অনুযায়ী। একটি নির্দিষ্ট দিনের আবহাওয়া, শেয়ার বাজার এবং খেলাধুলার সংবাদ আসবে ব্যবহারকারীর স্থান অনুযায়ী। নতুন ইয়াহু মেইল অ্যাপ ডিজাইনটি বর্তমানে পাওয়া যাচ্ছে শুধুমাত্র আইফোনে তবে অতিশীঘ্রই তা পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে।

তথ্যসূত্রঃ ম্যাশেবল

This post was last modified on মে ২, ২০১৪ 12:47 অপরাহ্ন

K. A. B Tohin

Recent Posts

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে