Categories: বিনোদন

বিশ্বের সাথে এক যোগে বাংলাদেশেও মুক্তি পেল ‘দ্য অ্যামেজিং স্পাইডারম্যান ২’

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ হলিউডের কোন মুভি বিশ্বে মুক্তি অনেকদিন পরে বাংলাদেশে আসে। এই প্রথমবারের মত বিশ্বজুড়ে মুক্তির একই দিনে বাংলাদেশে মুক্তি পেলো হলিউডের মুভি ‘দ্য অ্যামেজিং স্পাইডারম্যান ২’। ঢাকার স্টার সিনেপ্লেক্সে ২ মে এটি মুক্তি পেয়েছে।


প্রথমবারের মত বাংলাদেশের মানুষ হলিউডে মুক্তির দিনে কোন মুভি দেখতে পেল। এইজন্য অবশ্যই স্টার সিনেপ্লেক্স ধন্যবাদ পাওয়ার দাবিদার। স্টার সিনেপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমানের মতে, ‘তারা অনেকদিন যাবৎ যুক্তরাষ্ট্রের সাথে একসাথে মুভি মুক্তি দেওয়ার চেষ্টা করে আসছিল। ব্লকবাস্টার হওয়ার সম্ভাবনা আছে এমন মুভির দিকে তাদের নজর ছিল।

কিন্তু বাংলাদেশে পাইরেসি খুব বেশি হওয়ায় হলিউডের স্টুডিওগুলোর আস্থা অর্জন সম্ভব হয়নি। পাইরেসি এড়ানোর নিশ্চয়তা নিশ্চিত করায় এবং কপি প্রটেক্টেড প্রযুক্তির ফলে কলম্বিয়া পিকচার্স স্টার সিনেপ্লেক্সে মুভি মুক্তি দিতে সম্মত হয়েছে। এইজন্য তারা তিন সপ্তাহ আগে ছবির কপি পাঠিয়ে দিয়েছিল। তারমধ্যে ঢাকায় সেন্সর ছাড়পত্র আনতেই দুই সপ্তাহ লেগে গেছে। এই ছবির টাইটেল স্পন্সরশীপ ও সার্বিক সহযোগিতায় ছিলো বাংলালিংক।

জনপ্রিয় মার্ভেল কমিকস অবলম্বনে ‘স্পাইডারম্যান’ এর পরপর তিনটি মুভি খুব জনপ্রিয় হয়। ২০১২ সালে সম্পূর্ণ নতুন আঙ্গিকে পর্দায় আসে ‘অ্যামেজিং স্পাইডারম্যান’। গত ২ মে এলো ছবিটির দ্বিতীয় পর্ব। এ পর্বে তিনজন ভিলেন ইলেকট্রো, রাইনো ও গ্রিন গবলিনের সম্মিলিত শক্তির বিরুদ্ধে লড়াই করতে দেখা যাবে স্পাইডারম্যানকে। মার্ক ওয়েব পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন অ্যান্ড্রু গারফিল্ড, এমা স্টোন, স্যালি ফিল্ড, জেমি ফক্স, পল জিয়ামাটি, ডেন ডিহ্যান ও অস্কারপ্রাপ্ত অভিনেতা ক্রিস কুপার।

Related Post

স্টার সিনেপ্লেক্সে দর্শকেরা খুব আগ্রহ নিয়ে দেখেছে। এই প্রথমবার বিশ্বের মানুষের সাথে একসাথে হলিউডের মুভি দেখতে পারায় তারা খুবই উল্লাসিত ছিল। এভাবে সব মুভি অপেক্ষা করা ছাড়া কিংবা পাইরেটেড ঝাপ্সা প্রিন্টে না দেখে মুভি থিয়েটারে দেখার প্রবল ইচ্ছার কথা জানিয়েছে সবাই। আশা করা যায়, কলম্বিয়া পিকচার্স থেকে অনুপ্রাণিত হয়ে সব আন্তর্জাতিক প্রযোজনা প্রতিষ্ঠান এখন থেকে বাংলাদেশে মুভি মুক্তি দেবে।

This post was last modified on মে ৩, ২০১৪ 11:29 পূর্বাহ্ন

A. B. M. Noorullah

Recent Posts

গাজায় ইসরাইলী হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি…

% দিন আগে

ভক্তকে দু’লাখের ঘড়ি উপহার: ধনকুবেরের কীর্তির ভিডিও হলো ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের সংস্থার সদর দফতরে ডেকে এক ভক্তের হাতে দামি উপহার…

% দিন আগে

সকাল বেলায় পাহাড় দেখতে কিন্তু ভালোই লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৭ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% দিন আগে

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% দিন আগে

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% দিন আগে