ফেসবুকে যুক্ত হচ্ছে অনলাইন ডেটিং এর নতুন অপশন আক্স ফর রিলেশনশিপ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ফেসবুক বন্ধুদের রিলেশনশিপ স্ট্যাটাস জানার ক্ষেত্রে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে। এই ফিচারের ফলে একজন ব্যবহারকারী তার বন্ধুর রিলেশনশিপ স্ট্যাটাস সম্পর্কে প্রশ্ন করতে পারবে। ফেসবুক মনে করছে এই ফিচারের ফলে বন্ধুদের মধ্যে যোগাযোগের আন্তরিকতা আরো বৃদ্ধি পাবে। কিন্তু বিভিন্ন প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন এরফলে বন্ধুদের মধ্যে আরো বেশি বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।


ফেসবুক রিলেশনশিপ স্ট্যাটাসের ক্ষেত্রে Ask বা জিজ্ঞেস করো নামে একটি বাটন যুক্ত করছে। ব্যবহারকারীদের রিলেশনশিপ স্ট্যাটাসের ক্ষেত্রে পূর্বে এইস্থানে সিঙ্গেল, এঙ্গেজ কিংবা ইন-এ-রিলেশনশিপ অথবা রিলেশনশিপটি কার সাথে রয়েছে তা দেখাতো। কিন্তু বর্তমানে এখানে Ask লেখাটি প্রদর্শিত হবে। ফলে একজন ব্যবহারকারী তার বন্ধুকে জিজ্ঞেস করতে পারবে কেন সে সিঙ্গেল কিংবা তার গার্লফ্রেন্ড অথবা বয়ফ্রেন্ড কেমন আছে। ব্যবহারকারীর ব্যক্তিগত প্রোফাইল পেজে এটি প্রদর্শিত হবে না, যে ব্যক্তি ব্যবহারকারীর প্রোফাইল দেখতে চাইবে সেই এটি দেখে থাকবে। এই প্রশ্নটি করতে হলে ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর অবশ্যই ফ্রেন্ড হতে হবে।

ব্যবহারকারী তার বন্ধুর রিকোয়েস্টে একটি রিলেশনশিপ তালিকা পাবে যে সে তার বন্ধুর প্রশ্নটির কি জবাব দিতে চাচ্ছে। তালিকায় রয়েছে সিঙ্গেল, ইন এ রিলেশনশিপ, অ্যাঙ্গেজড, মেরিড এবং ইন এ ওপেন রিলেশনশিপ। এই অনুরোধের ভিত্তিতে ব্যবহারকারী তার রিলেশনশিপ অবস্থা অপর আরেকজনকে জানাতে পারবে। ফেসবুক মনে করে এই রিলেশনশিপ আস্ক প্রশ্নের মাধ্যমে অনলাইন ডেটিং এর ক্ষেত্র আরো বিস্তৃত হবে। ফেসবুকের মাধ্যমে অনলাইন ডেটিং এর একটি বিশাল গ্রুপ মনে করে এই ব্যবস্থাটি আরো আগেই করা উচিত ছিল।

Related Post

কিন্তু প্রযুক্তি বিশেষজ্ঞ একটি অংশ মনে করেন, কমপ্লিকেটেড সম্পর্কের ক্ষেত্রে এটি একটি নেতিবাচক অবস্থা সৃষ্টি করবে। অনেকেই এই আস্ক প্রশ্নটি থেকে দূরে থাকতে চাইবে। Ask এর এই বাটনটি ইতিমধ্যে ডেক্সটপ এবং মোবাইল সংস্করণে প্রদর্শিত হচ্ছে। কিন্তু এই বাটনটির সাথে রিলেশনশিপের অবস্থানগত পরিপ্রেক্ষিতটি এখনো নতুন। এটি খুব শীঘ্রই সারাবিশ্বে একসাথে প্রদর্শিত হবে।

তথ্যসূত্রঃ ম্যাশেবল

This post was last modified on মে ২১, ২০১৪ 1:30 অপরাহ্ন

K. A. B Tohin

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে