রোনালদোর বিশ্বকাপ মিশন শেষ করে দেবেন ঘানার এক কুখ্যাত তান্ত্রিক!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ঘানার এক কুখ্যাত তান্ত্রিক পর্তুগালের প্রাণ ভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর পেছনে নানান জাদু মন্ত্র করে যাচ্ছেন। কারণ পর্তুগাল এবং ঘানা একই গ্রুপে এবারের বিশ্বকাপ খেলতে যাচ্ছে। ব্রাজিলের ২০১৪ বিশ্বকাপে ২৬ জুন ব্রাসিলিয়ায় পর্তুগালের মুখোমুখি হবে ঘানা।


পর্তুগালের স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনাল্ডো ইতোমধ্যে ইনজুরিতে আক্রান্ত অনেকেই মনে করছেন হয়তো বিশ্বকাপের সব ম্যাচে তাকে মাঠে দেখা নাও যেতে পারে। ঘানার এক কুখ্যাত তান্ত্রিকের নাম ‘কোয়াকু বনসাম।’ আর এই নামের বাংলা অর্থ দাঁড়ায় ‘বুধবারের শয়তান।’ তিনি ঘানার ‘এনজেল এফএম’ নামের একটি রেডিওতে বলেছেন, “আমি জানি, রোনালদোর ইনজুরির পেছনের কারণ কি। আমি এখন সেটা নিয়েই কাজ করছি।

ঐ কুখ্যাত তান্ত্রিক আরও বলেন, আমি রোনালদোর জন্য আমার সংগ্রহে থাকা ব্ল্যাক ম্যাজিক প্রয়োগ করেছি। আমি তার বিশ্বকাপ স্বপ্ন ধ্বংস করে দিবো। আমি রোনালদোর বিশ্বকাপ স্বপ্ন শেষ করতে তার উপর ‘কাহউয়িরি কাপাম’ নামের কালো জাদু করতে যাচ্ছি। আর এই জাদু করার জন্যে আমি এখন উপকরণ হিসেবে চারটি কুকুর খুঁজে বেড়াচ্ছি।”

কোয়াকু বনসাম এর এমন হুমকি ঘানার মিডিয়াতে খুব ভালোভাবেই প্রচারিত হচ্ছে। অনেকেই একে বলছেন বাড়াবাড়ি কেউ আবার বলছেন ঠিক আছে দেশের ফুটবলের জন্য সে মাঠের বাইরে থেকে কিছু হলেও চেষ্টা করছে। দেশকে জয় লাভে সহযোগিতা করতেই এই তান্ত্রিক রোনালদোকে তন্ত্রে-মন্ত্রে বাঁধতে চাইছেন একে ঘানার মানুষ ভালো চোখেই সমর্থন দিচ্ছে!

Related Post

এনজেল এফএম রেডিওতে তিনি আরও বলেন, “আমি চার মাস আগেই বলেছিলাম যে, আমি রোনালদোকে মন্ত্রে বশ করব এবং বিশ্বকাপ থেকে ছিটকে দেব। পুরো বিশ্বকাপ থেকে না পারলেও অন্তত তাকে ঘানার বিপক্ষে খেলতে দেব না। আমি তাকে এমন ইনজুরিতে ফেলব যে, কোনো ওষুধে তা ভালো হবে না। চিকিৎসকরা তার চোটের কারণই খুঁজে পাবেন না। আর পাবেন কি করে, কারণটি তো আধ্যাত্নিক।”

এদিকে এই কোয়াকু বনসাম নামের তান্ত্রিকের জীবন যাপন প্রক্রিয়া আলাদা! তিনি আধুনিক সকল মাধ্যমেই নিজের তান্ত্রিক কেন্দ্রের যোগাযোগ ব্যবস্থা রেখেছেন। তার নিজের ফোন নাম্বার, ওয়েব সাইট এবং ইমেইল আইডি রয়েছে। যে কেউ তার সাথে ফোনে, ইমেইলের মাধ্যমে সমস্যার সমাধান চাইতে পারেন। তিনি জানিয়েছেন সমস্যার সমাধান করতে তিনি কোন আর্থিক বিনিময় নেন না। তিনি ফ্রি’তেই মানুষের সমস্যার সমাধান করে থাকেন।

ঘানায় জাদু-টোনার বিষয়টি বেশ প্রচলিত এবং এই তান্ত্রিকদেরকে সেখানকার মানুষ খুব শ্রদ্ধার চোখেই দেখেন। তবে ঘানার সরকার এই তন্ত্র ব্যবসায়ীদের সামলিয়ে চলেন,কারণ কয়েক বছর আগে ঘানার সরকার এই তন্ত্র ব্যবসার উপর কর আরোপের সিদ্ধান্ত নিয়েছিল। তখন সরকার প্রধানকেও এই তান্ত্রিকরা কালো জাদুতে মেরে ফেলার হুমকি দিয়েছিল।

সূত্রঃ ডেইলি ভাস্কর

This post was last modified on জুন ১৭, ২০১৪ 10:52 পূর্বাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে