নেইমারের আঘাত নিয়ে অবশেষে তদন্ত শুরু করছে ফিফা [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এই সময়ের বিশ্বখ্যাত ফুটবল খেলোয়াড় ব্রাজিলের নেইমার প্রতিপক্ষের আঘাতে মারাত্মকভাবে আহত হয়ে এই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন। এ ঘটনায় বাংলাদেশসহ বিশ্বের লক্ষ-কোটি ভক্তরা আঘাত পেয়েছেন। নেইমারের আঘাতের বিষয়ে অবশেষে ফিফা তদন্তে নামছে বলে ঘোষণা দিয়েছে।


ব্রাজিল ও কলম্বিয়ার খেলার দিন এমন একটি অপ্রত্যাশিত ঘটনা ঘটান কলম্বিয়ার ডিফেন্ডার হুয়ান ক্যামিলো জুনিগার। তার ওই আঘাত শুধুযে নেইমারকে করেছেন তা নয়, সমগ্র বিশ্ব পরিমণ্ডলের খেলা প্রিয় সকল শ্রেণীর মানুষকেই আঘাত করেছে। ব্রাজিলের সমর্থকই নয়, ব্রাজিলের বিপক্ষে যারা আছেন তারাও বিষয়টিকে একেবারেই ভালোভাবে নেননি। খেলার সময় একে অপরের সঙ্গে ধাক্কা-ধাক্কি ঘটতেই পারে কিন্তু ইচ্ছে করে পেছন থেকে এভাবে আঘাত করার ঘটনা বিরল। হুয়ান ক্যামিলো জুনিগার ওই ধংসাত্মক ফাউলের কারণে মেরুদণ্ডের হাড় ভেঙে গেছে নেইমারের। এবারের বিশ্বকাপ আসর থেকেই ছিটকে পড়েছেন নেইমার। আর এই ঘটনার কারণে লক্ষ-কোটি দর্শকরা দৃষ্টিনন্দন খেলা থেকেও বঞ্চিত হবেন। এ ঘটনার পর থেকে গত ক’দিন ধরেই সমগ্র বিশ্ব জুড়ে চলছে তুমুল এক ঝড়। আর এমন পরিস্থিতিতে ফিফা শেষ পর্যন্ত পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে।

সেদিনের ওই হামলা উদ্দেশ্যপ্রণোদিত কিনা সেটি নিশ্চিত হতে এবার তদন্তে নামছে ফিফা। নেইমারকে যদি আহত করার উদ্দেশ্য নিয়েই ফাউল করা হয়ে থাকে তাহলে শাস্তির হাত থেকে রেহায় পাবে না কলম্বিয়ার ডিফেন্ডার হুয়ান ক্যামিলো জুনিগার।

Related Post

ফিফার এক মুখপাত্র সংবাদ মাধ্যমকে জানালেন, ‘নেইমারের আঘাতের ঘটনা নিয়ে ফিফা তৎপরতা শুরু করেছে। ফিফার শৃঙ্খলা কমিটি ওই ম্যাচের ভিডিও ও বিভিন্ন প্রতিবেদন যাচাই করছে এবং জুনিগার শাস্তির মুখোমুখি হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে খুব দ্রুত।’

ব্রাজিলের ‘দ্য ফেনোমেনন’ রোনালদো সাংবাদিকদের স্পষ্ঠভাষায় বলেছেন, ‘নেইমারকে আঘাত করার উদ্দেশ্যেই যে ওই ফাউল করেছিলেন জুনিগার, তা ভিডিও দেখলেই পরিষ্কার বোঝা যাচ্ছে। আমি জানিনা ওটা কোনো পূর্ব-পরিকল্পিত ব্যাপার ছিল কিনা, তবে নেইমারের প্রতি তার আচরণ খুবই আক্রমণাত্মক ছিল এটা নিশ্চিত।’

গোল দেওয়ার পর এমনভাবে নেইমারকে এবারের বিশ্বকাপে দেখা যাবে না

এ বিষয়ে ইতালির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফ্যাবিও ক্যানাভারোর বক্তব্য একই। তিনি বলেছেন, ‘তাঁর এতো ওপরে হাঁটু তোলার পেছনে আঘাত করা ছাড়া অন্য কোনো উদ্দেশ্য থাকতেই পারে না। আমি বুঝতে পারছি না ফিফার চোখে এসব কেনো ধরা পড়ছে না?

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে যে খেলোয়াড় মাঠে নেমেছিলেন সেই নেইমার এখন শুধুই দর্শক। তাঁর খেলার নৈপূণ্য এবারের বিশ্বকাপে আর দেখা যাবে না। দর্শকরা যেনো এটি মানতেই পারছেন না। তবে দর্শকদের চাওয়া দোষি ব্যক্তি শাস্তি পাক।

নেইমারকে কিভাবে আঘাত করা হয়েছিল দেখুন সেই ভিডিও

This post was last modified on জুলাই ৭, ২০১৪ 12:55 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

হৃদয় কাড়া এক অসম্ভব সুন্দর বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৩ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে