Categories: সাধারণ

বিভৎস দৃশ্যের বর্ণনা দিয়েছে প্রত্যক্ষদর্শিরা: নিয়ন্ত্রণহীন বাস দুর্ঘটনায় নিহতের সংখ্যা ১৫

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গতকাল সন্ধ্যায় বরিশালের উজিরপুরে হানিফ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে ঢুকে পড়লে অন্তত ১৫ জন নিহত ও ৫০ জন আহত হয়েছে। স্মরণকালের এক বিভৎস পরিস্থিতি সৃষ্টি হয়েছিল বলে এলাকাবাসী জানিয়েছে।

জানা যায়,বরিশালের উজিরপুরে হানিফ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশ্ববর্তী দোকানের মধ্যে ঢুকে পড়ে। ওই সড়ক দুর্ঘটনায় প্রথমে ১০ জন মারা গেলেও পরে আরও ৫ জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে প্রায় ৫০ জন। নিহতদের মধ্যে ১১ জনের পরিচয় মিলেছে। বাকি চার জনের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে বরিশালগামী হানিফ পরিবহনের একটি বাস ঢাকা মেট্রো ব-১৪-০৫৯৪ জয়শ্রী থেকে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত গতিতে বরিশাল প্রবেশপ্রান্তের শিকারপুর সেতুর টোলগেটের আগের বাম পাশে ৪টি দোকান, ৪টি রিক্সা, ৫টি মিশুক এবং ১টি টেম্পোকে পৃষ্ঠ করে। এতে ঘটনাস্থলেই ৫ জন ও হাসপাতালে নেওয়ার পথে ৫ জন ও পরে আরও ৫ জন নিহত হয়। এদের বেশিরভাগই চাপা দেওয়া যানবাহনের মধ্যে ছিলেন।

নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- জাহাঙ্গীর, মামুন আকন, ইউনুস, নীল শরীফ, মতিউর রহমান, হারুন, সেলিম,মোজাম্মেল, জুয়েল, সোহাগ ও মুন্নি। এরা সবাই ইচলাদীর এবং তার আশপাশ এলাকার বাসিন্দা। জানা যায়, এসব নিহতদের মধ্যে চাপা দেওয়া রিকশা চালক, মিশুক চালক এবং টেম্পু চালকও রয়েছে। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘাতক বাসচালক বাসটি ফেলে পালিয়ে যায়।

এদিকে প্রতক্ষদর্শীরা জানিয়েছেন, এমন বিভৎস দৃশ্য যেনো আর দেখতে না হয়। দুর্ঘটনার সময় এমন দৃশ্যের অবতারণা হয়েছিল যা চোখে দেখার মতো নয়। এতোদ্রুত গতির একটি বাস এতোগুলো যানবাহনকে এভাবে চাপা দিল যা চিন্তাও করা যায় না। চারিদিকে আহত মানুষের আহাজারি আর রক্তের বন্যা- সব মিলিয়ে এক বিভৎস দৃশ্য যা ভাষায় প্রকাশ করার মতো নয়। প্রত্যক্ষদর্শী ও নিহতদের পরিবারবর্গ চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

This post was last modified on জুলাই ১২, ২০১৪ 9:52 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে