Categories: সাধারণ

ফারুকী হত্যার দায় স্বীকার করেছে জেএমবি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় টিভি উপস্থাপক নূরুল ইসলাম ফারুকী হত্যার দায় স্বীকার করেছে জেএমবি। জেএমবির ভারপ্রাপ্ত আমীর আবদুল্লাহ আল তাসনিম ওরফে নাহিদসহ ৭ জঙ্গি গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকার ফারুকিকে হত্যার এই দায় স্বীকার করে।

রিমান্ডে থাকা জেএমবির ভারপ্রাপ্ত আমীর আবদুল্লাহ আল তাসনিম ওরফে নাহিদসহ ৭ জঙ্গি গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। টিভির ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক এবং হাইকোর্ট মাজার জামে মসজিদের খতিব নূরুল ইসলাম ফারুকীকে গলা কেটে নৃশংসভাবে হত্যা করার পর থেকেই পুলিশ সন্দেহ করছিল ইসলামী সংগঠনগুলোকে। জেএমবির ভারপ্রাপ্ত আমীর আবদুল্লাহ আল তাসনিম ওরফে নাহিদসহ ৭ জঙ্গিকে গ্রেফতারের পর তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

নিষিদ্ধ ঘোষিথ সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ ধর্মীয় মতাদর্শগত বিরোধ ও টার্গেট কিলিংয়ের মাধ্যমে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ওপর হামলা বা হত্যা পরিকল্পনার অংশ হিসেবেই জেএমবি এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। রিমান্ডে থাকা জেএমবির ভারপ্রাপ্ত আমীর আবদুল্লাহ আল তাসনিম ওরফে নাহিদসহ ৭ জঙ্গি গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে এইসব গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। গোয়েন্দা পুলিশ আগে থেকেই ইসলামী সন্ত্রাসী গ্রুপগুলোকে সন্দেহ করে আসছিল।

Related Post

৭ জঙ্গি গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে আল কায়েদার শীর্ষ নেতা আয়মান আল জাওয়াহিরির ভিডিও বক্তব্য এবং ইরাকে ইসলামিক স্টেটের (আইএস) সফলতায় উদ্বুদ্ধ হয়েছে বলেও স্বীকার করেছে। সে কারণেই জেএমবি ও আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) টার্গেট কিলিংয়ের মাধ্যমে বহির্বিশ্বের জঙ্গি সংগঠনগুলোর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করে আসছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মনিরুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, ‘ফারুকীকে খুনের দায় স্বীকার করেছে জেএমবি। কিন্তু কিলিং মিশনে কারা কিভাবে কাদের নির্দেশে কতজন অংশ নিয়েছিল সে বিষয়ে তারা এখনও কিছু বলেনি। তাদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হলে এই বিষয়ে আরও তথ্য পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ২৭ আগস্ট ঢাকার ১৭৪, পূর্ব রাজাবাজারের নিজ বাসা নৃশংসভাবে খুন হন ফারুকী। গোয়েন্দারা এই হত্যাকাণ্ডের শুরু থেকেই ধর্মীয় উগ্রপন্থীদের সম্পৃক্ততার কথা বলে আসছিল। গত শুক্রবার ভোররাতে জেএমবির ভারপ্রাপ্ত আমীর আবদুল্লাহ আল তাসনিম ওরফে নাহিদসহ ৭ জেএমবির সদস্যকে টঙ্গীর তুলাগ এলাকা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তুরাগ থানায় দায়ের হওয়া ২টি মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে ২ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ।

This post was last modified on সেপ্টেম্বর ২১, ২০১৪ 1:41 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে