Categories: সাধারণ

বাজারে আসছে নতুন ‘সুপার ফোন’: ৩২০ গিগাবাইট এক স্মার্টফোনে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দিন যতো গড়াচ্ছে প্রযুক্তি ততোই এগিয়ে যাচ্ছে। আধুনিক প্রযুক্তির সুবাদে মানুষ নানা সুযোগ-সুবিধা ভোগ করতে পারছেন। প্রযুক্তির উৎকর্ষে ৩২০ গিগাবাইট এবার স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজুমার ইলেকট্রনিকস শো’তে চমক দেখিয়েছে যুক্তরাষ্ট্রের স্বল্পপরিচিত প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সেগাস। বাজারের নামীদামি স্মার্টফোন নির্মাতাদের পেছনে ফেলে এবার সেগাস সুপরিসরের এমন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে এতে স্টোরেজ সুবিধা রয়েছে ৩২০ গিগাবাইট পর্যন্ত।

Related Post

জানা যায় যে, সেগাসের তৈরি এই স্মার্টফোনের নাম ‘ভি স্কয়ার’। অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনটির অনবোর্ড মেমোরি ৬৪ গিগাবাইট। আর এই মোবাইলে ১২৮ গিগাবাইটের দুটি মাইক্রোএসডি কার্ড সমর্থন করে। ৫ ইঞ্চি মাপের ফুল এইডি রেজ্যুলেশনের ডিসপ্লেযুক্ত এই স্মার্টফোনটিতে রয়েছে ২.৫ গিগাহার্টজ কোয়াড-কোর কোয়ালকম প্রসেসর। আরও রয়েছে ৩ গিগাবাইট র‌্যাম সুবিধা। স্মার্টফোনটির পেছনে রয়েছে ২১ মেগাপিক্সেল এবং সামনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। স্মার্টফোনটির ব্যাটারি হবে ৩ হাজার ১০০ মিলি অ্যাম্পিয়ারের। এতোসব সুবিধা স্মার্টফোনে। অনেকেই আশ্চর্য বোধ করলেও ঘটনাটি আসলে সত্যি।

সংবাদ মাধ্যম আরও বলেছে, এই স্মার্টফোনটির বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ৬শ’ গিগাহার্টজ ওয়াই-ফাই ব্যান্ড সমর্থন এবং সামনে হারমান কার্ডন স্পিকার। স্মার্টফোনটিতে আরও রয়েছে শক্তিসাশ্রয়ী বিশেষ চিপ। যা কিনা ৫০ শতাংশ পর্যন্ত ব্যাটারি খরচ কমাতে সক্ষম। অন্যান্য ফিচারের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ওয়্যারলেস চার্জিং এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন সুবিধাও রয়েছে।

সেগাসের তৈরি এই স্মার্টফোনটি নিয়ে ইতিমধ্যেই তথ্যপ্রযুক্তি দুনিয়ায় এক বিশাল শোরগোল পড়ে গেছে। আর তাই এই ফোনটিকে বলা হচ্ছে, ‘সুপার ফোন’। জানা যায়, এই ফোনটির নকশার দিক হতেও ক্রেতাকে সন্তুষ্ট করতে সমর্থ হবে। কারণ হলো, বুলেটপ্রুফ পোশাক তৈরিতে যেসব কোটিং ব্যবহার করা হয়ে থাকে ফোনটির পেছনের কাঠামো তৈরিতেও সেই একই কেভলার কোটিং ব্যবহার করা হয়েছে। আবার এই স্মার্টফোনটি পানিপ্রুফও।

জানা গেছে, এ বছরের মধ্যেই যুক্তরাষ্ট্রের বাজারে ‘ভি-স্কয়ার’ স্মার্টফোনটি বাজারে ছাড়বে সেগাস। বাজারের গড় পড়তা হাই-এন্ড স্মার্টফোনের দামের থেকে অন্তত ১শ’ মার্কিন ডলার কম দামেই বিক্রি হবে এই ‘ভি স্কয়ার’ স্মার্টফোনটি।

This post was last modified on জানুয়ারী ১০, ২০১৫ 3:09 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

খাওয়া শেষ ৫ মিনিটেই! দ্রুত গতিতে খেলে কী কী ক্ষতি হতে পারে শরীরের?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই খেতে বসলে মিনিট পাঁচেকের মধ্যেই খাওয়া শেষ হয়ে যায়।…

% দিন আগে

‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের অধীনে বরগুনার ১৮৫ কৃষি উদ্যোক্তার জন্য দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বরগুনার আরডিএফ মিলনায়তনে ‘ভরসার নতুন জানালা’ শীর্ষক কৃষিবিষয়ক সহায়তা উদ্যোগের…

% দিন আগে

আইফোনের ব্যাটারি হেলথ পরীক্ষা করার নিয়ম জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের আইফোনের ব্যাটারি হেলথ নিয়ে যদি কৌতূহলী হয়ে থাকেন কিংবা…

% দিন আগে

তারিন অভিনীত ‘এটা আমাদের গল্প’ টালিউডে বেশ আলোচিত একটি সিনেমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান এবার দেশের গণ্ডি পেরিয়ে কোলকাতার…

% দিন আগে

যুদ্ধবিরতিতে হামাস রাজি হলেও তালবাহানা করছে ইসরায়েল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ ৭ মাসের যুদ্ধের পর অবরুদ্ধ গাজা উপত্যকায় দ্বিতীয় দফা…

% দিন আগে

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে