আসছে গুগলের নতুন সংস্করণ ‘গুগল গ্লাস ২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সহজলভ্য হওয়ার আগেই হঠাৎ করে গুগল গ্লাসের প্রথম সংস্করণটি বিক্রি বন্ধ করে দেওয়ার ঘোষণায় যারা আশাহত হয়েছিল তাদেরকে চমক দেখাতে শীঘ্রই আসছে গুগলের স্মার্টগ্লাসের নতুন সংস্করণ ‘গুগল গ্লাস ২’।

বহুদিন পর এবার স্মার্টগ্লাসের দ্বিতীয় সংস্করণ তৈরির বিষয়টি নিশ্চিত করেছে গুগল। সহজলভ্য হওয়ার আগেই হঠাৎ করে গুগল গ্লাসের প্রথম সংস্করণটি বিক্রি বন্ধ করে দেয় গুগল। যে কারণে গ্রাহকদের মনে একটা আঘাত লাগে। কিন্তু সেই আশাহতদের কথা চিন্তা করেই নতুন সংস্করণটি বাজারে ছাড়ার ঘোষণা দিয়ে প্রযুক্তি বিশ্বকে কিছুটা চমকে দিয়েছে প্রতিষ্ঠানটি। গত বেশ কিছুদিন হলো হালনাগাদসহ নতুন সংস্করণ তৈরির কথা নিশ্চিত করলেও বিষয়টি নিয়ে আর কিছু বলেনি প্রতিষ্ঠানটি।

Related Post

আইএএনএসের খবর বলা হয়, পরিধেয় প্রযুক্তিপণ্য হিসেবে দীর্ঘদিন ধরেই গুগল গ্লাস নিয়ে কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি। কিন্তু পণ্যটি গ্রাহকদের মোটেও খুশি করতে পারেনি। আর তাই হঠাৎ করে বাজার হতে এই পণ্যটি তুলে নেওয়ার ঘোষণা দেওয়ায় বাজার বিশ্লেষকেরা আশঙ্কা করছিলেন, গুগল হয়তো এই পরিধেয় প্রযুক্তিপণ্যের ব্যবসা হতে হাত গুটিয়ে নিচ্ছে! কিন্তু সম্প্রতি গুগল প্লাসে এক পোস্টে গুগল কর্তৃপক্ষ নতুন সংস্করণের এই স্মার্টগ্লাস আনার ঘোষণা দিয়ে তাদের আগ্রহ ধরে রাখার বিষয়টি নিশ্চিত করেছে।

গুগল কর্তৃপক্ষ বলেছে,‘ আমরা শুধুই সামনের দিকে চেয়ে আছি। আমরা ধারণা হতে বাস্তবসম্মত পণ্য তৈরিতে কেবল রোমাঞ্চ অনুভব করি। আমাদের এই পটপরিবর্তনের মাধ্যমে এক্সপ্লোরার প্রোগ্রামটিকে আমরা গুটিয়ে নিচ্ছি এবং আগামীতে যে পণ্যটি আসবে তার ওপর বেশি মনোযোগ দিচ্ছি।’

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যম বলেছে, চলতি বছরই নতুন সংস্করণের স্মার্টগ্লাস বাজারে ছাড়তে যাচ্ছে গুগল। বাজার বিশ্লেষকেরা মনে করছেন, ‘গুগল গ্লাস ২’-এ ইনটেলের চিপ ব্যবহৃত হতে পারে। আাবার এটিতে দীর্ঘদিন চার্জ থাকবে বলে তারা ধারণা করছেন। যদিও এসব বিষয়ে গুগল এখন কোনো কিছু খোলাসা করিনি। হয়তো বাজারে ছাড়ার সময় বিষয়গুলো জানাবে গুলল কর্তৃপক্ষ- এমনটিই ধারণা করা হচ্ছে।

This post was last modified on জানুয়ারী ২৯, ২০১৫ 6:16 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে