ভারতে বিড়াল হত্যার প্রতিবাদে হয়েছে জনসভা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার এক ব্যতিক্রমি প্রতিবাদের খবর পাওয়া গেছে। ভারতে বিড়াল হত্যার প্রতিবাদে হয়েছে এরকম একটি জনসভা!

পৃথিবীতে নানা রকম ঘটনার খবর শোনা যায়। তবে মাঝে-মধ্যেই এমন কিছু ঘটনা ঘটে যেগুলো একেবারেই ব্যতিক্রম। এমনই এক ব্যতিক্রমি ঘটনা হলো ভারতে। পৃথিবীর জনবহুল দেশগুলোর মধ্যে অন্যতম দেশ হলো ভারত। এখানে হত্যা, ছিনতাই, হানাহানি চলছে অহরহ। মানুষে মানুষে খুনোখুনির খবরই যখন রাখেন না কেও, সেখানে দক্ষিণ কোলকাতার বৈষ্ণবঘাটা জেলার পাটুলি নামক স্থানে ঘটেছে এমন দৃষ্টান্ত স্থাপন মূলক ঘটনা।

সেখানে বিড়াল হত্যার প্রতিবাদে চলেছে মিছিল, জনসভা এমনকি এ হত্যার বিচার না করলে অনশন করার হুমকিও দেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনকে। ওই বিড়ালটির নাম ওয়ান। লেডিকেনি নামের আরেকটি বিড়ালের সঙ্গে সে জুটি বেঁধেছিল। বিড়াল দুটি একসঙ্গে ঘুম, খাওয়াদাওয়া এমনকি ঘুরাঘুরিও করতো। প্রতিদিনের মতো ১২ জুলাই লেডিকেনির সঙ্গে ওয়ান ঘর হতে ঘুরতে বেরিয়েছিল। কিন্তু লেডিকেনি ফিরলেও ওয়ান কিন্তু ফেরেনি। পাঁচদিন পর পাশের নির্মাণাধীন ফ্ল্যাট হতে ওয়ানের থ্যাঁতলানো নিথর দেহ উদ্ধার করা হয়।

Related Post

দশ মাস বয়সী এই ফুটফুটে বিড়ালটির প্রতি কিভাবে মানুষ এতো নির্দয় হতে পারে তা নিয়ে শংকিত পাটুলির বেড়াল-প্রেমীরা। পাটুলি এলাকার এক স্বেচ্ছাসেবী সংগঠন ওয়ানকে পালতো। ওই সংগঠনটির নাম ডিভাসহেভেন। ওই সংগঠন ওয়ানের এ মৃত্যুকে খুন, অপমৃত্যু বলে এর বিচার দাবি করেছে। যারা বিড়াল ওয়ানকে মেরেছে তাদেরকে খুনি হিসেবে চিহ্নিত করে বিচারের কাঠগড়ায় দেখতে চাইছেন। এমর্মে পাটুলি থানায় খুনের অভিযোগে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

এই এফআইআর-এর পরপরই ওয়ানের মৃতদেহ বেলগাছিয়া পশু হাসপাতালে পোস্টমোর্টেম করা হয়। যদিও এ পর্যন্ত কাওকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ওয়ানের মৃতদেহ পাওয়ার দিনই ওয়ানের জন্য শোক ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। প্রতিবাদকারীরা সভায় বলেন, ‘যাতে আর কোনো ওয়ানকে কষ্টদায়ক এমন মৃত্যু না পেতে হয়, তাই আমাদের এই প্রতিবাদ কর্মসূচি।’ বিচার পেতে প্রয়োজনে অনশনেও বসতে পারেন তারা ও বিচারের জন্য শেষ পর্যন্ত যাওয়ার অঙ্গীকার করেছেন তারা।

This post was last modified on আগস্ট ২৪, ২০১৫ 12:50 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরমে করলার সঙ্গে কয়েকটি খাবার খেলে উপকার পাবেন না: কোন সেই খাবার?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি করলা খেলে সুস্থ থাকে শরীর। তবে সঙ্গে বা…

% দিন আগে

হুমকির মুখে সফটওয়্যার এবং স্টার্টআপ খাতের উদ্যোগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই বছরের জুন মাসে শেষ হচ্ছে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সার্ভিস…

% দিন আগে

এবার মিউজিক ভিডিওতে তোরসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শাহ আবদুল করিম এবং হাসন রাজার ভাটির দেশ থেকে ইট-পাথরের…

% দিন আগে

বাংলাদেশের উন্নতি দেখে আমরা লজ্জা পাই- পাকিস্তানের প্রধানমন্ত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি দেখে নিজেদের দিকে তাকালে ‘লজ্জা’ পান বলে…

% দিন আগে