ডেট লাইন ৫ মে ॥ ১৯ জন নিহত ॥ হাসপাতালে ২ শতাধিক

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ ও সমাবেশকে কেন্দ্র করে গতকাল থেকে আজ ভোর পর্যন্ত ১৯ জন নিহত এবং দুই শতাধিক ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের বেশিরভাগই হেফাজত কর্মী। খবর বাংলাদেশ নিউজ২৪ডটকম।


অনলাইন পত্রিকা সূত্র আরও জানায়, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে অজ্ঞাত পরিচয় একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। জামান নামে এক ব্যক্তি জানান, বায়তুল মোকাররমের মিনার গেটে গণধোলাইয়ের শিকার নাহিদকে উদ্ধার করে ঢামেকে নিয়ে যান তিনি। পরে তার মৃত্যু হয়।

গতকাল দুপুরে নয়াপল্টনে হেফাজত-পুলিশ সংঘর্ষে পুলিশের ডিউটিরত বাস শ্রমিক সিদ্দিকুর রহমান নিহত হন। রাত ৮টায় ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় কামালউদ্দিন খান (৫৩) মারা যান। জানা যায়, তিনি আছরের নামাজ শেষে বের হওয়ার সময় গুলি ও ককটেল বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে স্ট্রোক করেন।

অনলাইন পত্রিকাটি আরও বলেছে, রাত ১০টার পর খবর পাওয়া যায়, শাজাহানপুর আল বারাকা হাসপাতালে ছয়টি এবং ইসলামী ব্যাংক হাসপাতালে দু’টি মরদেহ রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

আল বারাকা হাসপাতালের অপারেটর টুটুল জানান, তাদের হাসপাতালে ছয়টি মরদেহ আছে। বিকেল থেকে অনেককে আহত অবস্থায় আনার পর হাসপাতালে তারা মারা যান। কাউকে আনার পরেই মৃত ঘোষণা করা হয়। আর এদের সবাই গুলিবিদ্ধ।

Related Post

আল বারাকা হাসপাতালে থাকা মুন্সীগঞ্জের সিরাজুল ইসলাম ফোনে অনলাইন পত্রিকাটিকে বলেছে, বরিশালের ইউনুছ (২৮) ও ইব্রাহিম খান (৩০), চট্টগ্রামের মাওলানা সিহাবউদ্দীন (৬০), নরসিংদীর সেলিম (২৬), জুবায়ের (২৫) এবং আরেকজন অজ্ঞাত সেখানে মারা গেছেন। এরা সবাই হেফাজতের কর্মী বলে জানান তিনি।

অপরদিকে মতিঝিলে মধ্যরাতে সংঘর্ষের পর ঘটনাস্থল থেকে আরও ৭ জনের মরদেহ উদ্ধার করে পুলিশ। তাদের সবাই হেফাজতকর্মী বলে ধারণা করা হচ্ছে। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যায় পুলিশ। এখনও তাদের নাম পরিচয় জানা যায়নি। তবে এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে রোববার দুপুরে পল্টনে। পরে সেই মরদেহ মতিঝিল সমাবেশস্থলে নিয়ে যায় হেফাজতকর্মীরা।

জানা গেছে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কমপক্ষে ১০৫ জন এবং ইসলামী ব্যাংক হাসপাতালে অর্ধশতাধিকসহ রাজধানীর আরও কয়েকটি চিকিৎসা কেন্দ্রে দুই শতাধিক চিকিৎসাধীন রয়েছে বলে পত্রিকা মাধ্যম জানিয়েছে।

(বি:দ্র: যেহেতু মৃতের সংখ্যা নিয়ে এখনও বেশ সন্দেহ রয়েছে। তাই উপরোক্ত সংবাদটি বাংলাদেশ নিউজ২৪ডটকম থেকে প্রাপ্ত খবরটিই (লিংক সংযোযিত) পাঠকদের জ্ঞাতার্থে প্রকাশ করা হলো)।

This post was last modified on মে ৬, ২০১৩ 1:51 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ভক্তকে দু’লাখের ঘড়ি উপহার: ধনকুবেরের কীর্তির ভিডিও হলো ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের সংস্থার সদর দফতরে ডেকে এক ভক্তের হাতে দামি উপহার…

% দিন আগে

সকাল বেলায় পাহাড় দেখতে কিন্তু ভালোই লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৭ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% দিন আগে

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% দিন আগে

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% দিন আগে

ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু কেনো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু…

% দিন আগে