আজব ক্রিকেটার: হাত নেই তবুও ক্রিকেট খেলেন! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজব এক ক্রিকেটারের সন্ধান পাওয়া গেছে। দুটি হাত নেই তবুও ব্যাট করেন গলা দিয়ে আর বল করেন পা দিয়ে! তার খেলা না দেখলে হয়তো আপনিও বিশ্বাস করতে পারবেন না। দেখুন ভিডিওটি তাহলে পরিষ্কার হবে বিষয়টি।

আমরা জানি ক্রিকেট খেলতে গেলে সবচেয়ে বেশি প্রয়োজন পড়ে হাত। কারণ হলো হাত দিয়েই বল করতে হয়। আবার ব্যাটিং করার জন্যও ব্যবহার করতে হয় দুই হাত। একটি হাতও নেই, অথচ দিব্যি খেলেন ক্রিকেট খেলা! অসম্ভবই মনে হবে সবার কাছেই। কেও যদি মনেপ্রাণে চাই তাহলে কোনো কিছুই যে অসম্ভব নয়, সেটিই প্রমাণ করেছেন ভারতের জম্মু ও কাশ্মীর প্রদেশের আমির হোসেন। দুটি হাত না থাকলেও শুধু মনের জোরেই খেলেন ক্রিকেট!

ভারত অধ্যুষিত জম্মু ও কাশ্মীর প্রদেশের অনন্তনাগ জেলার আমির হোসেন ছোটবেলা হতেই দারুণ পছন্দ করতেন ক্রিকেট খেলা। মনপ্রাণ দিয়েই তিনি খেলতেন ব্যাট-বলের এই খেলা। বিপত্তি ঘটলো তখন যখন হঠাৎ এক দুর্ঘটনায় দুটি হাতই হারাতে হলো তাকে। অনেকেই হয়তো এমন পরিস্থিতিতে আর চিন্তাই করতেন না ক্রিকেট খেলার কথা। তবে অদম্য মনোবল নিয়ে এই অসম্ভবকেই সম্ভব করেছেন আমির হোসেন। হাত না থাকলেও আমির হোসেন বল করেন পা দিয়ে। আর ব্যাটিং করার সময় ব্যাটটা ধরেন গলা দিয়ে! দুই হাত না থাকলেও আমির হোসেন তার এলাকার অন্য অনেক সক্ষম মানুষের চেয়ে অনেক ভালো ক্রিকেট খেলার স্বীকৃতি পেয়েছেন!

আমির হোসেন এই অসাধারণ প্রচেষ্টার সফলতাও পেয়েছেন। তিনি জম্মু ও কাশ্মীর প্রদেশের প্যারা-ক্রিকেট দলের অধিনায়কও নির্বাচিত হয়েছেন। ভবিষ্যতে ভারতের জাতীয় প্যারা-ক্রিকেট দলে জায়গা করে নেওয়ার স্বপ্নও রয়েছে এই অদম্য ক্রিকেটার আমির হোসেনের। ইচ্ছা থাকলে যে কোনও সাধনা সফল হয় তার প্রমাণ করেছেন ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মীরের এই ক্রিকেটার আমির হোসেন।

দেখুন হাতছাড়া কিভাভে খেলছেন আমির হোসেন

This post was last modified on ফেব্রুয়ারী ১৫, ২০১৬ 8:34 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে