ট্রাম্প টাওয়ারে কী কী আছে জানেন? না জানলে আজ জেনে নিন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ট্রাম্পের বাড়িটিকে ঘিরে নানা কথা প্রচলিত রয়েছে। বিলাশবহুল জীবন যাপনের নমুনা হলো এই ট্রাম্প টাওয়ার। ট্রাম্প টাওয়ারে কী কী আছে? আজ জেনে নিন!

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন দেশটির ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। তিনি প্রকৃত অর্থেই একজন বিলিয়নিয়ার। ডোনাল্ড ট্রাম্পের মোট সম্পদের পরিমাণ প্রায় ৩.৭ বিলিয়ন ডলার! এই অর্থ তিনি ব্যবহার করেন নানা বিলাসিতা এবং ব্যবসা সম্প্রসারণের কাজে।

অনেক আগে থেকেই নানা ব্যবসায় তিনি মার্কিন মুলুকে ব্যাপক পরিচিত মুখ। তার বিলাসবহুল জীবনযাপনও বহু মানুষের আগ্রহের বিষয় আগে থেকেই। সম্প্রতি বেশ কয়েকটি ব্রিটিশ দৈনিক ও সংবাদ সংস্থা এসব নিয়ে একাধিক রিপোর্টও প্রকাশ করে।

নিউইয়র্কে ট্রাম্প টাওয়ার ভবনের তিনটি ফ্লোর নিয়ে রয়েছে তার অ্যাপার্টমেন্ট। এর ৬৬, ৬৭, এবং ৬৮ তলাজুড়ে এই ট্রিপলেক্স ফ্ল্যাটে থাকেন ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া এবং তাদের পুত্র ব্যারন। এই আ্যাপার্টমেন্টটির আনুমানিক মূল্য ১০০ মিলিয়ন কিংবা ১০ কোটি ডলার।

শুধু এটিই নয়, আরও অনেকগুলো বাড়ি রয়েছে ট্রাম্পের। এরমধ্যে একটি হলো নিউইয়র্ক স্টেটের সেভেন স্প্রিংসে। ২৩০ একর জায়গার ওপর ৩৯ হাজার বর্গফুট আয়তনের এই বাড়িটি হচ্ছে শহরের বাইরে তার পারিবারিক একটি বাড়ি। এতে ৬০টি কক্ষের মধ্যে ১৫টি শয়নকক্ষ, তিনটি সুইমিংপুল ও কাজের লোকদের থাকার জন্য রয়েছে দুটি অংশ।

ভার্জিনিয়ায় অ্যালবেমারি এস্টেটেও রয়েছে ডোনাল্ড ট্রাম্পের আরেকটি বাড়ি। সাড়ে ৬ মিলিয়ন ডলার দিয়ে ২০১১ সালে কেনা এই বাড়িটি হচ্ছে ২৩ হাজার বর্গফুট জায়গার ওপর তৈরি একটি প্রাসাদ। এতে রয়েছে ৪৫টি কক্ষ, একটি সিনেমা হল ও ঘোড়ার আস্তাবল। এর ঠিক পাশেই রয়েছে ৬২ লাখ ডলার দিয়ে কেনা আঙুরের ক্ষেত!

ট্রাম্পের আরেকটি বাড়ি রয়েছে ক্যালিফোর্নিয়ায় বেভারলি হিল এলাকাতে। এটি হচ্ছে ঔপনিবেশিক স্থাপত্যরীতির ৬ বেডরুম ও ৫টি বাথরুমসম্পন্ন একটি প্রাসাদ। এর সঙ্গে রয়েছে ফ্লাডলাইট-যুক্ত টেনিস কোর্ট, সুইমিংপুল, স্পা ও লাইব্রেরি। এক কথায় সব কিছুই রয়েছে ট্রাম্পের বাড়িগুলোতে!

This post was last modified on নভেম্বর ১৬, ২০১৬ 10:08 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে