Categories: সাধারণ

বিশ্বের সবচেয়ে রোমান্টিক ৫ ডাইনিং গন্তব্যস্থল

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কে না চায় তার প্রিয় মানুষটিকে সাথে নিয়ে রোমান্টিক পরিবেশে কোথাও গিয়ে ভালো মন্দ খেতে! বিশ্বের নামি দামী সব শহর এখন টুরিস্টদের আহার গ্রহণের সময় পারিপার্শ্বিক পরিবেশ সুন্দর মনোরম এক কথায় রোমান্টিক করে তুলতে সচেষ্ট। এ বিবেচনায় আজকে আমরা আপনাদের জানাবো বিশ্বের সবচেয়ে রোমান্টিক ৫ ডাইনিং গন্তব্যস্থল এর নাম।


ব্যাংককঃ

ব্যাংককে বেশ কিছু রোমান্টিক লোকেশান রয়েছে। এসব যায়গায় আপনি আপনার প্রেয়সীর সাথে, অথবা মধু চন্দ্রিমায়, কিংবা আপনার বিয়ের অনুষ্ঠানের ইভেন্ট হিসেবে নির্বাচন করতে পারেন।

ব্যাংককের লেবুয়াতে রয়েছে বিশ্বের সর্বোচ্চ “Al-fresco” রেস্টুরেন্ট। এই হোটেলেরই ৬৩ তলায় অবস্থিত “Sirocco” যেখানে তাঁরা প্রেমিক যুগল দের ভোজোত্সব ও রোমান্স করার জন্য আমন্ত্রণ জানায়। এখানে আপনি অবিস্মরণীয় একটি রোমান্টিক ডিনারের সঙ্গে আপনার প্রিয় মানুষটিকে আরও আপন করে পেতে পারেন। সাথে নিচে কিং নদীর অপরূপ দৃশ্য এবং শহরের আলোক সজ্জা আপনাকে দিবে অসাধারণ এক ভালোলাগা। এখানে আপনি মশলার স্বাদের সাথে শহর ও নদীর দৃশ্য দেখতে দেখতে আপনার সম্পর্ককে স্মরণীয় করে রাখুন গগনস্পর্শী একটি বিখ্যাত রেস্টুরেন্টে।

Related Post

প্যারাগুয়েঃ

আপনি রোমান্টিক প্রপোজাল করার জন্য প্যারাগুয়ের ডাইনিং রেস্টুরেন্ট গুলোকে বেছে নিতে পারেন। এখানে আপনি ঘোড়ার গাড়িতে চড়ে ও ভুগর্ভস্থ রেস্টুরেন্টে খেয়ে আপনার ভ্রমণ কে বিশুদ্ধ রোমান্সে ভরিয়ে তুলতে পারেন। প্যারাগুয়েতে আপনার ভ্রমন শুরু করতে পারবেন একটি ক্রুজে করে ভাল্টাভা নদীতে নৌ ভ্রমণের মাধ্যমে। এই ক্রুজ তার নৌ যাত্রা বিরতিতে আপনাকে তীরে ডিনার করতে নামাবে সেখানে আপনি শহরের দৃশ্য ও সাথে উপকূলীয় পুরনো দুর্গের দৃশ্য উপভোগ করতে পারবেন। এখানে বিয়ের অনুষ্ঠান আয়োজন করতে চাইলে এবং অপেরা দেখতে চাইলে আগে থেকে টিকেট বুক করে নিতে হবে। প্যারাগুয়েতে আইফেল টাওয়ারের মডেলের পাশের বাগানে দাড়িয়ে এক বোতল ওয়াইন পানের অসাধারণ অনুভূতি নিতে পারেন।

ফ্লোরেন্সঃ

ফ্লোরেন্সের মত প্রাচীন শহরে হাঁটতে গিয়ে আপনি নিজেকে রেনেসাঁ হিসেবে অনুভব করতে পারেন, আপনি ফ্লোরেন্স শহরে রোমান্টিক একটি পরিবেশ উপভোগ করতে পারবেন। আপনি আপনার সাথীকে নিয়ে ঘুরে আসতে পারেন ফ্লোরেন্স শহরে, এখানে আপনি ভোজনের জন্য অনেক ক্যাফে পাবেন এবং বিশ্ব বিখ্যাত ফ্লোরেন্সের চকলেট মিষ্টির স্বাদ নিতে পারেন। ১৬শতাব্দীর “ভিলা লা মাসা”  হোটেলে থাকার জন্য বেছে নিতে পারেন। এই হোটেলেই হলিউডের বিখ্যাত সব সেলিব্রেটিরা উঠেন।

দুবাইঃ

দুবাই আজ নিজ গুণে নিজ দেশ কেও ছাড়িয়ে গেছে। একটা দেশকে ছাপিয়ে গিয়ে কোন রাজ্যের অনেক বড় হয়ে ওঠার একমাত্র নিদর্শন হচ্ছে দুবাই। ছবির মত সাজানো শহর দুবাই
এখন পর্যটকদের ভ্রমণের প্রধান পছন্দ। দুবাই এর হোটেল,রেস্টুরেন্ট ও স্পা পৃথিবী সেরা। দুবাইতে রয়েছে পৃথিবীর নাম করা সব হোটেল রিসোর্ট। আল-মাহা রিসোর্টে স্পা করার অনুভূতি নিয়ে দেখতে পারেন, যেটা স্মরণীয় হয়ে থাকবে আপনার জন্য। এই রিসোর্টে আপনি পদক বিজয়ী Executive Chef David Miras এর রান্না করা খাবার উপভোগ করতে পারেন। এখানে প্রতিটি খাবার বিশ্বের নাম করা উপাদানের মাধ্যমে সম্পূর্ণ হাতে তৈরি করা হয়। এখানে খাবারের পাশাপাশি চার পাশের রোমান্টিক পরিবেশ আপনাকে প্রশান্তি দিবে।

সান ফ্রান্সিসকোঃ

১৯২৪ সাল থেকে Perched সান ফ্রান্সিসকো শহরের সর্বোচ্চ পাহাড়। এখানেই সান ফ্রান্সিসিকোর The Huntington Hotel অবস্থিত। সান ফ্রান্সিসকোর The Huntington Hotel এ ভ্রমণ সত্যিই আপনার জন্য চমক পদ রোমান্টিক একটি ভ্রমন হবে। এই হোটেলে আপনি দেখতে পাবেন চমৎকার স্কাই লাইন ভিউ সাথে স্পা, বাহারি খাবার ও পানীয়। আপনার সন্ধ্যা শুরু হবে ওয়াইন বা ককটেল সঙ্গে আরামদায়ক উষ্ণ এক লাউঞ্জে। পানীয় পানের সাথে সাথে সরাসরি বিখ্যাত পিয়ানো বাদকরা পিয়ানো বাজাবে। আপনার ডাইনিং টেবিল থাকবে মোমবাতির আলতে উজ্জ্বল। Chef Ciccarone-Nehls বেক্তিগত ভাবে এখানকার সকল মেন্যু তৈরি করেন। সান ফ্রান্সিসকোর এই রেস্টুরেন্টটির মেনু সব সময় পরিবর্তিত হয় তাজা সীফুড, সবজি, ফল, বা ছুটির চাহিদার উপর ভিত্তি করে।

তো আর দেরি কেনো সময় ও সুযোগ করে ঘুরে আসুন এসব বিখ্যাত রোমান্টিক ডাইনিং গন্তব্য স্থল হতে।

তথ্য সূত্রঃ ইন্ডিয়া টাইমস

This post was last modified on মে ২৬, ২০১৩ 11:10 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে