Categories: রাজনীতি

একজন মন্ত্রী ও রাস্তার পিঠা বিক্রেতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একজন মন্ত্রী ও এক রাস্তার পিঠা বিক্রেতার ছবিটি বর্তমানে ভাইরাল। সেই মন্ত্রী হচ্ছেন যোগাযোগ, পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আমরা জানি দেশের রাজনীতিবিদদের মধ্যে অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যোগাযোগ, পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশের সকল রাজনীতিক এবং সাধারণ মানুষের কাছেই তিনি অত্যন্ত পছন্দের ব্যক্তিত্ব। সিনেমার সেই ফাটাকেষ্টও বলা হয় তাকে। তার সহজ সরল জীবনজাপন। তিনি বেশিরভাগ সময় টি শার্ট পরে অতি সাধারণভাবেই চলাফেরা করেন।

তাছাড়া কোনো ধরনের দেন-দরবার চলে না তার কাছে। সরাসরি পদক্ষেপ নিতে তিনি কখনও পিছপা হননা। সাধারণ মানুষের কাছে পছন্দের অন্যতম কারণ হলো তার সারল্যতা।

ওবায়দুল কাদের গতকাল (শুক্রবার) রাজশাহী সফরে গেছেন। সেখানকার বেশকিছু ছবি তিনি তার ফেসবুক ভেরিফাইড পেজে পোস্টও করেছেন। সেখানে দেখা যায় রাস্তার পাশে পিঠা বিক্রির এক দোকান হতে খুশিমনে সাধারণ মানুষের মতোই পিঠা খাচ্ছেন। মহিলা পিঠা বিক্রেতা যেনো অবাক হয়ে তাকিয়ে রয়েছেন মন্ত্রীর দিকে। ওই পিঠা বিক্রেতা হয়তো ভাবতেই পারেননি যে একজন মন্ত্রী হয়ে রাস্তার ধারে সাধারণ পিঠা খাবেন।

সচারচার একটু বিত্তবান ব্যক্তিরাও রাস্তার পাশের এরকম খোলামেলা দোকান হতে কোনো কিছু কখনও খান না।

তবে ওবায়দুল কাদেরের জন্য এটি নতুন ঘটনা নয়। রাস্তার পাশের তরকারির দোকান হতে বাজার করা, চায়ের টং দোকান হতে চা খাওয়াসহ সাধারণের মতো চলাফেরা করে এর আগেও বহুবার সকলের প্রশংসা কুড়িয়েছেন ওবায়দুল কাদের।

ওই ছবি ফেসবুকে দেওয়ার পর বেশ সাড়া পড়েছে। কারণ সাধারণ মানুষ দেশের উচ্চ মহলের মানুষদের সাধারণভাবে দেখতে মোটেই অভ্যস্ত নয়। তাই যখন কোনো ব্যক্তি এমন কাজ করেন তখন তাঁর সে সব কর্মকে হৃদয়ের মধ্যে ধারণ করেন, বাহবা দেন এবং তখন তাঁর জন্য সব কিছু করতেও পারে সাধারণ জনগণ। অর্থাৎ জনগণের পাশে যারা থাকে, জনগণও সব সময় তাদের পাশে থাকে।

This post was last modified on ফেব্রুয়ারী ১৮, ২০১৭ 10:47 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে