এবার বাইসাইকেলে বরযাত্রা! বিস্মিত এলাকাবাসী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হেলিকপ্টারে, গরুর গাড়ি, মোষের গাড়ি এমন নানা বাহনে বিয়ের খবর প্রকাশ পেলেও এবা একটু ব্যতিক্রমি খবর হলো বাইসাইকেলে বরযাত্রার খবর! ঘটনাটি ঘটেছে বিভাগীয় শহর খুলনাতে।

গত ২১ ফেব্রুয়ারি খুলনা মহানগরীতে দেখা গেছে এমন একটি অভিনব বরযাত্রা। নগরীর গল্লামারী হতে বসুপাড়া পর্যন্ত পুরো রাস্তায় শেরওয়ানি পাগড়ি পরে সেজেগুজে চলেছেন বর বিয়ে করতে। নিজের সাইকেলটি গাঁদা ফুলে সাজিয়ে একটি বাইসাইকেল চালিয়ে চলেছেন বর। উচ্ছুক জনতা বিস্মিত হয়ে রাস্তার দু’ধারে দাঁড়িয়ে দেখছেন সেই বিস্ময়কর বরযাত্রা!

আবার ওই সাইকেলের সামনে একটি ছোট্ট ব্যানারে লেখা ছিলো, ‘সাইকেল চালান, পরিবেশদূষণ কমান’। নিচে লেখা ছিলো, শারীরিক ও মানসিক স্বাস্থ্য ঠিক রাখতে, যানজট কমাতে এবং এড়াতে, পরিবেশ বাঁচাতে সাইকেল চালান। বরের সঙ্গে আরও অনেক তরুণও ব্যতিক্রমী এই বাইসাইকেল বরযাত্রায় শামিল হয়েছিলেন।

জানা গেছে, সাইকেল চালানো ওই বরের কাছে অনেকটা নেশার মতো। তিনি পরিবেশবান্ধব বাইসাইকেল ব্যবহারে উৎসাহ জোগাতে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। তিনি সাইকেলে ঘুরেছেন দেশের ৬৪ জেলাতেও। এবার তিনি বরবেশে সাইকেল চালিয়ে গেলেন বিয়ে করতে! শুধু তিনি একা নন, তার সহযাত্রী হিসেবে বরযাত্রায় বাইসাইকেল আরোহী ছিলেন আরও অনেকেই।

বর নাম শেখ মো. শরিফুল ইসলাম হিরণ। তিনি খুলনা নগরীর গল্লামারী এলাকার একটি ‘ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট’–এর মালিক। সেইসঙ্গে তিনি একজন সাইক্লিস্ট ও ‘খুলনা সাইক্লিস্ট’ নামের একটি গ্রুপের অন্যতম মডারেটরও। এই গ্রুপটির সদস্যরা পরিবেশবান্ধব যান হিসেবে বাইসাইকেলকে জনপ্রিয় করার লক্ষে কাজ করে যাচ্ছেন।

জানা গেছে, ওই বর হিরণ ডুমুরিয়া উপজেলার রাজিবপুর গ্রামের রাশিদুল ইসলাম এবং তহমিনা বেগম দম্পতির ছেলে। কনে তাসনিয়া তাবাসসুমের বাড়ি নগরের পুরাতন গল্লামারীতে।

সংবাদ মাধ্যমকে শরিফুল ইসলাম বলেন, ‘ব্যবসার পাশাপাশি সাইক্লিং আমার কাছে অনেকটা নেশা। অনেক দিন পূর্ব হতেই ঠিক করে রেখেছিলাম আমি বিয়ে করবো সাইকেলে চেপে। আমরা মাঝেমধ্যেই দল বেঁধে সাইকেলে বিভিন্ন জায়গায় ঘুরতে যায়। তাহলে সাইকেল চালিয়ে বিয়ে করতে গেলে সমস্যা কোথায়?

This post was last modified on ফেব্রুয়ারী ২২, ২০১৭ 10:11 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের এক চিরাচরিত দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৮ বৈশাখ ১৪৩১…

% দিন আগে