বাজারে আসছে গ্যালাক্সি এস৮: নিরাপত্তা নিয়ে সংশয় কাটেনি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্যালাক্সি এস৮ নামে নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে বিশ্বখ্যাত দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। তবে নতুন এই ফোনের জন্য ক্রেতারা আগ্রহ দেখাবেন কি না, এর নিরাপত্তা প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, নতুন এই সেট ছাড়ার ঘোষণা আসার পর থেকে বিশ্বজুড়ে শুরু হয়েছে নানা কানাঘুষা। যুক্তরাষ্ট্রের বিশ্লেষকরা মনে করছেন, স্যামসাংকে আরও একবার সুযোগ দেবে গ্রাহকরা।

তবে স্যামসাং কর্তৃপক্ষ দাবি করেছে যে, আগের যেকোনো সংস্করণের চেয়ে এস৮ অনেক নিরাপদ। ২১ এপ্রিল হতে যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি শুরু হবে এস৮।

Related Post

গত বছরের সেপ্টেম্বরে, গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনে আগুন ধরে যাওয়ায় ওই মডেলের স্মার্টফোন বিক্রি বন্ধ করে স্যামসাং। ব্যাটারিতে উৎপাদনগত ত্রুটি থাকার কারণেই এমনটি ঘটেছিলো। যে কারণে বাজার হতে সব নোট ৭ ফেরত নিয়েছিল স্যামসাং।

সম্প্রতি গ্যালাক্সি এস৮ স্মার্টফোন আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে স্যামসাং কর্তৃপক্ষ বলেছে, তারা নোট ৭ ব্যাটারি দুর্ঘটনার বিষয়টি হতে শিক্ষা নিয়েছে। এখন স্যামসাংয়ের স্মার্টফোনের জন্য সব ব্যাটারিকে ‘৮ পয়েন্ট টেস্ট’ নামে একটি বিশেষ পরীক্ষার মধ্যদিয়ে যেতে হচ্ছে। এই পরীক্ষার মধ্যে রয়েছে চোখে দৃশ্যমান নজরদারি হতে শুরু করে এক্স-রে টেস্ট পর্যন্তও। এমনকি কোনো ব্যাটারিতে যদি ত্রুটি দেখাও যায়, তাহলে ১৫ হাজার ব্যাটারির পুরো লট ধরে তা বাতিল করে দেওয়া হচ্ছে।

জানা গেছে, গ্যালাক্সি এস৮-কে হাই-এন্ড বা ফ্ল্যাগশিপ স্মার্টফোন মডেল হিসেবে বাজারে নিয়ে আসছে স্যামসাং। লাখো স্মার্টফোন বিক্রির লক্ষ্য রয়েছে এই প্রতিষ্ঠানটির। গত বছর নোট ৭ নিয়ে যে সমস্যায় পড়তে হয়েছিলো, সেই সমস্যা হতে অনেক দূরে থাকতে চায় প্রতিষ্ঠানটি। এস৮-কে নিরাপদ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছে স্যামসাং। এটির ব্যাটারিকেই বেশি গুরুত্ব দিচ্ছে বিশ্বখ্যাত এই প্রতিষ্ঠানটি। এখন সময়ই বলে দেবে এস৮ কতখানি গ্রাহকদের মন জয় করতে পারবে।

This post was last modified on এপ্রিল ৩, ২০১৭ 1:39 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে