ঈদের জন্য বাজারে আসছে নকিয়ার ফিচার ও স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদের জন্য বাজারে আসছে নকিয়ার ফিচার ও স্মার্টফোন। এই নতুন স্মার্টফোনের মধ্যে রয়েছে নকিয়া ৩, নকিয়া ৫ এবং নকিয়া ৬।

সেইসঙ্গে বাংলাদেশের বাজারে এসেছে নকিয়া ৩৩১০ ফিচার ফোনও। নকিয়ার এই নতুন স্মার্টফোনে সর্বশেষ প্রযুক্তির অ্যান্ড্রয়েড ওএস ব্যবহার করা হয়েছে।

নকিয়া ৬ স্মার্টফোনটি উন্নতমানের ডিজাইনে নির্মাণ করা হয়েছে। এটি দেখতেও খুবই নান্দনিক স্মাটফোন। ৫.৫ ইঞ্চির সম্পূর্ণ এইচডি পর্দাবিশিষ্ট নকিয়া ৬ স্মার্টফোনের বডি কিংবা কাঠামো ৬ হাজার সিরিজের সিঙ্গেল ব্লক অ্যালুমিনিয়ামে তৈরি করা হয়েছে। এই সেটের অডিও অ্যাম্পলিফায়ারে রয়েছে দু’টি স্পিকার।

Related Post

এই স্মার্টফোনের ডিসপ্লে সম্পূর্ণ ল্যামিনেটেড হওয়ায় সূর্যের উজ্জ্বল আলোতেও এই সেটের পর্দায় ভেসে ওঠা লেখা যেমন অনায়াশেই পড়া যাবে, তেমনি ছবিও দেখা যাবে ঝকঝকে। এই স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রযুক্তিতে তৈরি হয়েছে। এটিতে রয়েছে কুয়ালকম অ্যাড্রেনো ৫০৫ গ্রাফিকস প্রসেসর। ম্যাট্ ব্ল্যাক, সিলভার, টেম্পারড ব্লু এবং কপার রংয়ে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। এটির দাম ২২ হাজার ৫০০ টাকা।

নকিয়া ৫ স্মার্টফোনটি ৬ হাজার সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে নিখুঁত করে সিঙ্গেল ব্লক ডিজাইনে নির্মাণ করা হয়েছে। এই স্মার্টফোনের ৫.২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে কিংবা পর্দা ল্যামিনেট করা। ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাসের আবরণে মোড়ানো রয়েছে। স্মার্টফোনটি কুয়ালকম স্ন্যাপড্রাগ ৪৩০ মোবাইল প্ল্যাটফর্ম প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। এই স্মার্টফোটের সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ও ৮৪ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা। যে কারণে সেলফি তোলার সময় বিস্তৃত পরিসরে অনেক দৃশ্য উঠে আসবে ক্যামেরাতে। উজ্জ্বল ও অনুজ্জ্বল উভয় ধরনের সূর্যালোকে নকিয়া ৫ স্মার্টফোনের ক্যামেরায় দারুণ সব ছবি তোলা সম্ভব। ম্যাট্ ব্ল্যাক, সিলভার, টেম্পারড ব্লু ও কপার রংয়ে পাওয়া যাবে নকিয়া ৫ স্মার্টফোনটি। এই ফোনটির দাম ১৫ হাজার ৯৯০ টাকা।

অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে নকিয়া ৩ স্মার্টফোনটি। এই স্মার্টফোনের ৫.২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে কিংবা পর্দা সম্পূর্ণ ল্যামিনেট করা। এতে কোনো এয়ার গ্যাপ নেই। ডিসপ্লের ওপর রয়েছে কর্নিং গরিলা গ্লাস। এতে পোলারাইজড স্ক্রিণ থাকায় উজ্জ্বল সূর্যালোতেও লেখা ছবি ভালোভাবে দেখা যাবে। নকিয়া ৩ স্মার্টফোনের সামনে এবং পেছনে উভয় পাশেই রয়েছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাপার্চার ক্যামেরা। ম্যাট্ ব্ল্যাক, সিলভার, টেম্পারড ব্লু এবং কপার রংয়ে স্মার্টফোনটি পাওয়া যাবে। ফোনটির দাম ধরা হয়েছে ১২ হাজার ৫০০ টাকা।

নকিয়া ৩৩১০ ফিচার ফোনটি হলো নকিয়ার সর্বকালের সর্বাধিক বিক্রীত ফিচার ফোন। নকিয়া ৩৩১০ সেটটি এবারে নতুনভাবে কালারফুল এবং আধুনিক ডিজাইনে তৈরি করে বাজারে ছাড়া হয়েছে। ওয়ার্ম রেড অ্যান্ড ইয়েলো, ডার্ক ব্লু ও গ্রে রংয়ে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। দাম ধরা হয়েছে ৪ হাজার ২৫০ টাকা।

This post was last modified on জুন ১২, ২০১৭ 3:05 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

রোগা হওয়ার জন্য জগিং শুরু করেছেন: কয়েকটি ভুলে সব পরিশ্রমই বৃথা যেতে পারে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুণীজনরা বলে থাকেন, ছোট ছোট লক্ষ্য আপনাকে স্থির করতে। সেই…

% দিন আগে

জার্মানি এবার ইসরায়েলে যুদ্ধাস্ত্র রপ্তানি বন্ধ করলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার ইসরায়েলে নতুন করে যুদ্ধাস্ত্র রপ্তানি স্থগিত করলো জার্মানি। তথ্য…

% দিন আগে

গবেষণায় নতুন তথ্য: ভূমিকম্পের পূর্বাভাস দেবে মেশিন লার্নিং প্রযুক্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিভিন্ন দেশের বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরেই কাজ করছেন ভূমিকম্পের পূর্বাভাস জানার…

% দিন আগে

অভিনেত্রী মম’র কণ্ঠে এবার রবীন্দ্রসংগীত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিনয়ের জন্য দর্শকপ্রিয়তা পেয়েছেন জাকিয়া বারী মম। অপরদিকে নিজের মতামতের…

% দিন আগে

পিঠের সিলিন্ডারে তেঁতুলপানি আর হাতে পাইপ! অভিনব কায়দায় ফুচকা খাওয়াচ্ছেন এক তরুণ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেখা যাচ্ছে হলঘরের ভিতর হাতে ট্রে নিয়ে ঘুরছেন জনৈক তরুণ।…

% দিন আগে

শেরপুরের ঐতিহাসিক মাইসাহেবা জামে মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৫ আশ্বিন ১৪৩১…

% দিন আগে