Categories: বিনোদন

‘আল্লাহ মেহেরবান’ গানটি নিয়ে নুসরাত যা বললেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে বাংলাদেশের আলোচিত অভিনেত্রী হলেন নুসরাত ফারিয়া। সম্প্রতি প্রকাশিত ‘আল্লাহ মেহেরবান’ টাইটেল গানের তালে পারফর্ম করে চরম বেকায়দায় পড়েন তিনি। এ বিষয়ে নুসরাত বলেছেন অনেক কথা।

সম্প্রতি প্রকাশিত ‘আল্লাহ মেহেরবান’ টাইটেল গান নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হলে অবশেষে ইউটিউব হতে গানটি সরিয়ে নেওয়ায় কিছুটা ভারসাম্য রক্ষা পায়।

এই গানের সঙ্গে এমন পারফর্মের জন্য দর্শকদের তাকে ভুল না বুঝতে অনুরোধ জানেয়েছেন নুসরাত ফারিয়া। একটি জাতীয় দৈনিকে প্রকাশিত তার সাক্ষাৎকার নিজের ফেসবুকে শেয়ার করে তার ক্যাপশনে তাকে ভুল না বুঝতে অনুরোধ জানিয়েছেন নুসরাত ফারিয়া।

Related Post

ওই সাক্ষাৎকারে নুসরাত ফারিয়া জানিয়েছেন যে, সব ধরনের চরিত্রে অভিনয় করা আসলে একজন শিল্পীর গুণ। শিল্পী হিসেবে এই যোগ্যতা আমারও থাকা উচিত। তবে কোন চরিত্রে কীভাবে নিজেকে পর্দায় তুলে ধরতে হবে, সে সিদ্ধান্ত আমার একার নয়, পরিচালক-প্রযোজনা সংস্থাই এক্ষেত্রে বেশি ভূমিকা রাখে। সিনেমা নির্মাণে যারা জড়িত রয়েছেন, তারা সবাই ব্যাপারটা নিয়ে অবগত যে, সিনেমায় সবকিছুই একজনের হাতে থাকে না। সেটা গান হতে শুরু করে কাপড় নির্বাচন সবখানেই। যাহোক, আমার বিশ্বাস, সিনেমাটা দেখলেই সবার ভুল ভাঙবে- এখানে কাওকে কোনো ধরনের আঘাত করার উদ্দেশ্য কখনই ছিল না। আমার শুধুমাত্র চেষ্টা ছিল, নিজের কাজের একটা নতুনত্ব আনা। এজন্য টানা ৩ মাস পরিশ্রম করেছিলাম গানটিতে পারফর্মের জন্য।

গানটি নিয়ে ব্যাপক সমালোচনার ব্যাপারে তিনি বলেছেন, একটু ভুল বোঝাবুঝি হয়ে গেছে, সেটা মানছি। আমার ভক্তদের বলতে চাই যে, আমি এমন কিছু কখনই করবো না, যেটা তাদের কষ্ট দিতে পারে। কারণ আমি যতো কিছুই করি না কেনো, তা শুধু তাদের চাহিদা এবং ভালো লাগার কথা বিবেচনা করেই করে থাকি। নিজের কথা ভেবে আমি আদৌ কিছু করিনি।

এমন অভিনয়ে আপনার ভক্তরা নাখোশ হয়েছেন- এর জবাবে নুসরাত বলেছেন, বড় বেশি দুশ্চিন্তা হচ্ছে ভক্তরা আমাকে ভুল বুঝলো কিনা। কারণ তারাই আমার অনুপ্রেরণা এবং সাহস। আমার কোনো পিছুটান নেই যে, মিডিয়াতেই কাজ করতেই হবে। আমি এখানে কাজ করি কেবলমাত্র ভক্তদের জন্যই। সে কারণেই যখন দেখলাম, আমার সবচেয়ে বড় শক্তি ভক্তরাই যখন আমার ওপর ক্ষেপে গেছেন, রাগ করেছেন, সত্যি কথা বলতে কী আমি তখন খুব কষ্ট পাচ্ছিলাম।

উল্লেখ্য যে, যৌথ প্রযোজনার ছবি ‘বস-২’ এর একটি আইটেম গানে কোলকাতার অভিনেতা জিৎ এর সঙ্গে বেশ খোলামেলা অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। যে গানের শিরোনাম ছিলো ‘আল্লাহ মেহেরবান’ নামে। গানের মধ্যে আল্লাহ শব্দের ব্যবহার এবং নাচের মধ্যে একেবারেই খোলামেলা হওয়ায় ব্যাপক সমালোচনা শুরু হয় ওই গান নিয়ে। যে কারণে শেষ পর্যন্ত ইউটিউব থেকে গানটি সরিয়ে নেওয়া হয়।

This post was last modified on জুন ১০, ২০১৭ 12:06 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে