Categories: বিনোদন

আজ বিটিভি’র ‘ইত্যাদি’তে যা যা দেখতে পাবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ বাংলাদেশ টেলিভিশনে রয়েছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। জনপ্রিয় এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দেশের জনপ্রিয় ব্যক্তিত্ব হানিফ সংকেত। কী আছে আজকের ‘ইত্যাদি’তে? জেনে নিন।

বিটিভির অত্যন্ত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান হলো ‘ইত্যাদি’। বিগত বছরের মতো এবারও ঈদ আনন্দের সঙ্গে দর্শকদের জন্য বাড়তি আনন্দ দিতে আসছেন হানিফ সংকেতের ‌‘ইত্যাদি’। প্রতি ঈদে ‘ইত্যাদি’তে থাকে জমকালো সব আয়োজন ও চমকানোর মতো নানা বিষয়। ঈদের সঙ্গে ইত্যাদি যেনো বাঙালির এক ঐতিহ্যে পরিণত হয়েছে বলেই মনে হয়।

ঈদের বিশেষ আকর্ষণ ‘ইত্যাদি’ ধারণ করা হয়েছে রাজধানী ঢাকার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।

Related Post

প্রতিবারের মতো এবারও একটি বিশাল সেটে কয়েক হাজার দর্শকদের উপস্থিতিতে ধারণ করা হয় পুরো পর্বটি। ইনডোর স্টেডিয়ামের প্রায় ৩ ভাগের ১ ভাগ জুড়ে নির্মাণ করা হয় নান্দনিক সেট। বর্ণাঢ্য এই আয়োজনে পুরো অনুষ্ঠানটি যেনো এক উৎসবের আমেজে তৈরি হয়।

কি দিয়ে শুরু হচ্ছে ‘ইত্যাদি’

জানা গেছে, ‘ইত্যাদি’ শুরু করা হবে- ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুুশির ঈদ’ গান দিয়ে। গান এক হলেও প্রতিবারের মতোই রয়েছে শিল্পী নির্বাচন ও চিত্রায়নে বৈচিত্র্য নিয়ে।

আরও যা থাকছে

এবারের ‘ইত্যাদি’তে একটি বিষয়ভিত্তিক গান গেয়েছেন সংগীত শিল্পী এ্যান্ড্রু কিশোর। সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার নিয়ে গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান আর সুর করেছেন আলী আকবর রূপু। গানটির চিত্রায়নে এ্যান্ড্রু কিশোরের সঙ্গে আরও অংশগ্রহণ করেছে দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশু।

‘ঈদে ঘরমুখি মানুষদের আনন্দ ও সড়ক দুর্ঘটনা’ বিষয়

এই বিষয়টি নিয়ে এবারের ‘ইত্যাদি’র পর্বে একটি বক্তব্যধর্মী সচেতনতামূলক নাচ রয়েছে। এই নাচটি পরিবেশন করেছেন খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ এবং শামীম আরা নিপা। তাদের সঙ্গে থাকছে প্রায় শতাধিক নৃত্য এবং অভিনয়শিল্পী। নাচটির সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।

এবারের ‘ইত্যাদি’তে দেখা যাবে শহরাঞ্চলের নানান সমস্যা নিয়ে ৫ জন বিখ্যাত এবং আলোচিত চরিত্রের সংলাপ। চরিত্রগুলো কাল্পনিক না হলেও অবস্থাটি নিতান্ত্যই কাল্পনিক। এইসব আলোচিত মানুষদের কাল্পনিক চরিত্রগুলোতে অভিনয় করেছেন জনপ্রিয় ৫ জন অভিনয় তারকা, শহীদুজ্জামান সেলিম, চঞ্চল চৌধুরী, অপূর্ব, জাহিদ হাসান ও মীর সাব্বির।

এবারের ‘ইত্যাদি’র আরেক চমক

এবারের ‘ইত্যাদি’র চমকের একটি হচ্ছে বিশেষ মিউজিক্যাল ড্রামা। ৩টি ভিন্ন ভিন্ন বিষয়ের উপর করা মিউজিক্যাল ড্রামায় অংশগ্রহণ করেছেন জনপ্রিয় তারকা আজিজুল হাকিম, কুসুম শিকদার, নিরব, ঈমন ও সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী।

‘ইত্যাদি’ প্রতি পর্বে সমসাময়িক প্রসঙ্গ ও সমাজের অসংগতির বিরুদ্ধে থাকে তীব্র কটাক্ষপাত। এবারের সে পর্বটি উপস্থাপনা করেছেন অপি করিম। অতিথি হিসেবে থাকবেন মিশা সওদাগর, আহমেদ রুবেল, তবিবুল ইসলাম এবং দিলারা জামান।

বিশেষ একটি গানে অংশ নিয়েছেন- এই প্রজন্মের ক’জন জনপ্রিয় শিল্পী প্রতীক হাসান, প্রীতম হাসান, কনা এবং ঐশী। গানটি লিখেছেন- লিটন অধিকারী রিন্টু, সুর ও সঙ্গীত পরিচালনা করেছে- প্রীতম হাসান।

অপরদিকে বিদেশীদের নিয়ে এবারও রয়েছে তেমনই একটি ব্যতিক্রমী আয়োজন। এই পর্বটিতে পৃথিবীর বিভিন্ন দেশের প্রায় অর্ধশতাধিক বিদেশী নাগরিক অংশগ্রহণ করেন। এবারের বিদেশী পর্বে একটি চমৎকার শ্লোগান উঠে এসেছে, আর তা হচ্ছে- ‘যৌতুক নেওয়া মহাপাপ- যৌতুক সমাজের অভিশাপ।’

এবার ‘ইত্যাদি’ অনুষ্ঠানে ঈদকে ঘিরে ডজনখানেক ব্যঙ্গাত্মক নাট্যাংশ রয়েছে। যথারীতি ‘ইত্যাদি’ অনুষ্ঠান রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। ‘ইত্যাদি’ নির্মাণ করেছে প্রতিবারের মতো এবারও ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড। ‘ইত্যাদি’ একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আজ (২৭ জুন) রাত ১০টা ১০ মিনিটে।

This post was last modified on জুন ২৭, ২০১৭ 6:58 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে