Categories: বিনোদন

রণবীর-দীপিকার মুভি ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ মুক্তি পাচ্ছে ইসরাইলে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মধ্যপ্রাচ্য,ইউরোপসহ পৃথিবীর প্রচুর দেশে হিন্দি মুভির আছে এক বিশাল বাজার। তবুও দীর্ঘ দশ বছর ইসরাইলে ভারতীয় কোন মুভি প্রদর্শিত হয়নি। সেই খরা কাটাতে দীর্ঘ দশ বছর পর আবার সেখানে প্রদর্শিত হতে যাচ্ছে রণবীর কাপুর ও দীপিকা পাডুকন অভিনীত মুভি ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’।


ইসরাইলে শেষ ভারতীয় মুভি মুক্তি পেয়েছিলো দশ বছর আগে, শাহরুখ খান অভিনীত ‘দেবদাস'(২০০২)| বিগত দশক গুলোতে কেন ইসরাইলে বলিউডের মুভি মুক্তি পায়নি সে বিষয়ে জানতে চাওয়া হলে ইরোস ইন্টারন্যাশনালের ব্যবসা মালিক সমিতির প্রেসিডেন্ট কুমার বলেন–সেখানে এখন পর্যন্ত তেমন কোন ভালো পরিবেশক পাওয়া যায়নি এবং মুভির প্রিন্টিং কাজও খুব ব্যয়বহুল ছিল। এই সীমাবদ্ধতার কারণে এত বছর মুভি মুক্তি দেওয়া সম্ভব হয়নি। আগে শুধু ইসরাইলে কিছু ভারতীয় চ্যানেল এবং ডিভিডিই ছিল বলিউডের মুভি দেখার একমাত্র উপায়।

কুমার বলেন ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ মুভিটি ভারত এবং ইসরাইলে একই দিনে মুক্তি পেতে যাচ্ছে। ইসরাইলে বসবাসরত ভারতীয় নাগরিকদের কথা মাথায় রেখেই উনি এই সিদ্ধান্ত নিয়েছেন, কেননা সে দেশেও ভারতীয় মুভির বেশ চাহিদা রয়েছে। আশা করা যায় সেখানে ব্যবসা সফল হবে এই চলচ্চিত্রটি। চলচ্চিত্র পরিচালক আয়ান মুখার্জি মুভিটি সে দেশের দর্শকদের জন্য হিব্রুতে ডাবিং করেছেন। সেখানকার টেলিভিশন চ্যানেল গুলোতে বিজ্ঞাপন হিসেবে প্রচারের ব্যবস্থা করেছেন সেই মুভির উল্লেখযোগ্য অংশবিশেষ।

ইসরায়েলী পরিবেশক সাই মোশন পিকচার মুভিটি প্রচারের জন্য পোর্টেবল প্রোজেক্টরের সাহায্য নিয়েছে যাতে ভিন্ন ভিন্ন থিয়েটারে মুভিটি প্রদর্শনে সুবিধা হয়। এ প্রসংগে পরিবেশক সাই সলোমন বলেন: অন্যান্য পরিবেশকরাও সমানভাবে এই মুভিটির ব্যাপারে কৌতূহলী হবে বলে আমার বিশ্বাস। দেবদাস মুক্তির দীর্ঘ দশ বছর পর যেহেতু এই মুভিটি আমাদের এখানে মুক্তি পেতে যাচ্ছে, তাই আমরা আশা করছি অন্যান্য ভারতীয় চলচ্চিত্রও এখানে আগামীতে আমরা নিয়ে আসব আমাদের দর্শকদের জন্য এবং এখানে ভারতীয় চলচ্চিত্রের একটা বেশ ভালো বাজারও গড়ে তুলতে সক্ষম হব।

উল্লেখ্য, আজ মুক্তি পাচ্ছে ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’| মুভির গানগুলো এরই মধ্যে শ্রোতাপ্রিয় হয়েছে। মুভির জুটি রণবীর এবং দীপিকা পাডুকনের মধ্যে প্রেমের সম্পর্কের বিচ্ছেদের পর এ মুভির শুটিংয়ে এসেই তারা তাদের মান-অভিমান ভুলে বন্ধু হয়েছেন বলে জানা গেছে। সাবেক প্রেমিকের সঙ্গে আবার জুটি বেঁধে অভিনয়ের অভিজ্ঞতা সম্পর্কে দীপিকা বলেন, আমরা একে অন্যকে খুব ভালোভাবে জানি। এজন্য আমাদের ভেতর বোঝাপড়াটাও দারুণ। মুভিটির শুটিং করার মধ্য দিয়ে আমরা চমৎকার সময় পার করেছি। তাদের এই অন-স্ক্রিন রসায়নে মুগ্ধ বলিউডবাসী। মুভির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আদিত্য রয় কাপুর, কালকি কোচিন প্রমুখ। এছাড়া আইটেম গান ‘ঘাগড়া’ তে নেচেছেন মাধুরী দীক্ষিত এবং নাচের দৃশ্যে মাধুরীর গালে চুমু খেয়েছেন রণবীর। জানা যায়, মুভিটি ৩ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে এক যোগে মুক্তি পাবে।

Related Post

তথ্যসূত্রঃ বলিউড.কম

This post was last modified on মে ৩১, ২০১৩ 8:58 অপরাহ্ন

মাহমুদুর রহমান

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে