রহস্যময় অলৌকিক দুটি ঝুলন্ত পাথর সত্যিই এক বিস্ময়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যাকে বলে সৃষ্টির রহস্য। ঝুলন্ত পাথর দুটি ঠিক তাই। এই রহস্য উদঘাটন করা সত্যিই দুষ্কর ব্যাপার। কারণ হলো রহস্যময় অলৌকিক দুটি ঝুলন্ত পাথর নিয়ে বিস্ময়ের সৃষ্টি হয়েছে!

সম্প্রতি এই পাথর দুটি নিয়ে নানা লেখালেখি শুরু হয়েছে। ছবিটি ফেসবুকে অনেকেই পোস্ট করেও থাকেন! বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এটিকে অলৌকিক পাথর হিসেবেই জেনে থাকেন। অনেকেই বলে থাকেন ভিন্ন ধরনের কথাবার্তাও! কেও কেও আবার এটিকে কুদরতি বলেও চালিয়ে দেন। আবার কেও কেও বলেন ১৪০০ বছর আগে মহানবী হযরত মুহাম্মদ (সা:) পাথর দুটি বেধে রেখে গিয়েছিলেন। সেই পর্যন্ত পাথর দুইটি আজও শুন্যের মধ্যে ঝুলে রয়েছে বলে অনেকেই দাবি করা হয়।

সৃষ্টিকর্তা মাত্র ৬ দিনে আমাদের এই বিশ্ব ভ্রমাণ্ড সৃষ্টি করেছেন। এই পৃথিবীতে মহান আল্লাহ রব্বুল আলামিন তার নিজের স্বকীয়তা প্রমাণের জন্যই আমাদের জন্য অনেক নিদর্শন সৃষ্টি করেছেন। তিনি এমন অনেক অলৌকিক বিষয়ের অবতারণা করেছেন যাতে করে পৃথিবীতে আমরা তার পরিচয় এবং ক্ষমতা সম্পর্কে জানতে পারি। তার উপর বিশ্বাস এনে সঠিক পথের সন্ধান লাভ করতে পারি সেজন্যই।

Related Post

মহান রাব্বুল আলামিন মানব জাতির মুক্তির জন্য পৃথিবীতে অনেক নবী এবং রসূল প্রেরণ করেছিলেন। তাদের প্রদান করেছিলেন অনেক অলৌকিক ক্ষমতাও। যেমন মুসা (আ:) এর লাঠি সাপে পরিণত হওয়া, সাগর এর মাঝে রাস্তা তৈরি হওয়া, ইউনুস (আ:) এর মাছের পেট হতে মুক্তি পাওয়া, ঈসা এর ঊর্ধ্বগমন, মোহাম্মদ (সাঃ) এর হাতের ইশারায় চন্দ্র দ্বিখণ্ডিত হওয়া ইত্যাদি অনেক মোজেজা রয়েছে।

তবে এই পাথর আসলে তেমন কিছু নয়। আসলে এটি একটি ভাস্কর্য! ঝুলন্ত অবস্থায় দেখে মনে হওয়া স্বাভাবকি যে এই ভাষ্কর্যটি স্থাপন করা হয়েছে মিশরের কায়রো বিমানবন্দরের প্রবেশপথে। ২০০৮ সালে নির্মাণ করা হয় এই পাথরটি। এর নির্মাতা ভাষ্কর শাবান আব্বাস। ভাষ্কর্যটির এভাবে অবস্থান করতে পারার কারণ হলো পাথরগুলো আসলে পাথর নয়, বরং পাতলা মাইল্ড স্টিলের শিট যার বাইরের দিকে পাথরের মতো করে রং করা হয়েছে। দড়িটি মূলত লোহার রড যা নিচের পাথরের ভুমি সংলগ্ন অংশের ভেতর দিয়ে ভুমির সঙ্গে দৃঢ়ভাবে যুক্ত করা রয়েছে! শুধুমাত্র মানুষের দৃষ্টি ভ্রম বিনোদনের জন্যই নাকি এটি করা হয়েছে!

This post was last modified on নভেম্বর ১৪, ২০১৭ 12:05 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

খাওয়া কমালেই কী ইউরিক অ্যাসিড কমে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ খাওয়া কমালেই যে ইউরিক অ্যাসিড কমে যাবে তা কিন্তু নয়।…

% দিন আগে

যেসব অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে আমাদের সাবধান হতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যথাযথ সোর্স যাচাই না করে ফোনে হুটহাট অ্যাপ ডাউনলোড করে…

% দিন আগে

পাঁচ নায়িকা এবং বলিউডের অন্যতম কমেডি সিনেমা ‘হাউসফুল’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের অন্যতম কমেডি সিনেমার তালিকায় প্রথম দিকেই উঠে আসে ‘হাউসফুল’-এর…

% দিন আগে

ডোনাল্ড ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টা হয়েছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ডোনাল্ড ট্রাম্পের গলফ খেলার সময় হওয়া গোলাগুলির…

% দিন আগে

পানিতে নেমে শিকার! জাগুয়ারের শক্তির সামনে পাত্তাই পেলো না শক্তিশালী কুমির!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি ভিডিওতে দেখা যাচ্ছে, পানিতে জাগুয়ারের আক্রমণ থেকে নিজেকে বাঁচানোর…

% দিন আগে

সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ১ আশ্বিন ১৪৩১…

% দিন আগে