চাঁদাবাজী, দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানালেন ভূমিমন্ত্রী

ঈশ্বরদী থেকে ডা. আনোয়ারুল ইসলাম ॥ ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি ঈশ্বরদীতে চাঁদাবাজী, দুর্নীতি, সন্ত্রাস ও মাদক এর বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়ে এর বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।

ভূমিমন্ত্রী আজ (শনিবার) ঈশ্বরদী আলহাজ্ব ক্যাম্প সংলগ্ন শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন। ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ফলক উন্মোচন করেন এবং এর ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

Related Post

শামসুর রহমান শরীফ বলেন, মাদক সেবীরা বেশিদিন বাঁচে না। মা বাবা, আত্মীয়স্বজন, সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের নিজ নিজ এলাকায় ছেলেমেয়েদের মাদক এর কুফল সম্পর্কে অবহিত করার ব্যবস্থা করে তাদেরকে মাদক হতে দূরে রাখার পরামর্শ দিয়েছেন । তিনি প্রত্যেকের ছেলেমেয়েদের নিয়মিত স্কুলে দেওয়া, শরীর চর্চা এবং খেলাধুলায় উৎসাহিত করারও আহবান জানান।

ভূমিমন্ত্রী আরও বলেন, এই প্রজন্মের ছেলেমেয়েদের আমাদের বাংলা ভাষার ইতিহাস, ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে শিক্ষা দিতে হবে।

ভূমিমন্ত্রী বলেন, মূলত একুশ বাঙালি জাতির হৃদয় ও মননে বাঙালি জাতীয়তাবোধ চেতনার উন্মেষ ঘটিয়েছিল। ১৯৫২ সালের ঊষালগ্নে বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে সেদিনকার আন্দোলনরত রফিক, সালাম, বরকত, জব্বারসহ নাম না জানা আরও অনেককে পাকিস্তানি শাসক গোষ্ঠী গুলি করে হত্যা করে। সেদিন থেকেই বাংলা ভাষা একটি মাইল ফলক হয়ে রয়েছে।

ভূমিমন্ত্রী বলেন, যারা এদেশের এতিমের হক মেরে খায় তাদের শরীরে বাংলার বিশ্বাসঘাতক মীর জাফরের প্রেতাত্মা রয়েছে। এই প্রেতাত্মারা আইনের চোখকে ফাঁকি দিতে পারেনি। এতিমের টাকা মেরে খাওয়া ও দুর্নীতির জন্য কারো কারো পাঁচ বছর, দশ বছর জেলও হয়েছে। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত সুখী সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

ডা. এস.এম. জাকির হোসেন এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ. বাতেন, শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক কলেজ এবং হাসপাতালের অধ্যক্ষ ডা. আরিফুল শরীফ রাজা, উপাধ্যক্ষ ডা ফরিদুল ইসলাম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

This post was last modified on ফেব্রুয়ারী ১৭, ২০১৮ 10:23 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে