Categories: বিনোদন

ঢালিউডে ২৫ বছর পূরণ হলো মৌসুমীর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সময়ের ব্যবধানে অনেকগুলো বছর কেটে গেছে। বড় পর্দা কাঁপিয়ে রেখেছেন তিনি। ঢালিউডে ২৫ বছর পূরণ হলো জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর।

পুরো নাম আরিফা পারভিন জামান মৌসুমী। তবে তিনি মৌসুমী নামেই অধিক পরিচিত। দেশের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী মৌসুমী এক সময় বড় পর্দা কাঁপিয়েছেন। মৌসুমী অভিনীত প্রথম চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’। তাঁ বিপরীতে ছিলেন প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ।

মৌসুমী প্রায় দুইশ’র মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রের পাশাপাশি ছোট পর্দার বেশ কিছু নাটক এবং বিজ্ঞাপন চিত্রে অভিনয় করেছেন মৌসুমী। শুধু তাই নয়, অভিনয় জগতে থেকে ২০০৩ সালে ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ সিনেমা পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন এই সফল নায়িকা। মৌসুমীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও আছে। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। এছাড়াও অর্জন করেন একাধিক বাচসাস পুরস্কার এবং মেরিল প্রথম আলো পুরস্কারও।

Related Post

চিত্রনায়িকা মৌসুমী ১৯৭৩ সালের ৩ নভেম্বর খুলনা জেলায় জন্মগ্রহণ করেন। মৌসুমীর বাবার নাম নাজমুজ্জামান মনি ও মায়ের নাম শামীমা আখতার জামান। ছোটবেলা হতেই একজন অভিনেত্রী ও গায়িকা হিসেবে তার কর্মজীবন শুরু করেন। তারপর তিনি ‘আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট’ প্রতিযোগিতায় বিজয়ী হন, যার উপর ভিত্তি করেই তিনি ১৯৯০ সালে টেলিভিশনের বাণিজ্যিকধারার বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে শুরু করেন।

চিত্রনায়িকা মৌসুমী ১৯৯৬ সালের ২ আগষ্ট তারিখে জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী’র সঙ্গে বিবাহ বন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) ও ফাইজা (মেয়ে) নামে ২টি সন্তান রয়েছে। এই গুনি তারকা ঢালিউডে সুদীর্ঘ ২৫ বছর অতিক্রম করলেন।

তাঁর এই দীর্ঘ ২৫ বছরের পথ চলায় ক্যারিয়ারে সফলতার পাল্লাই ভারি বেশি। অসংখ্য ভালো সিনেমা উপহার দিয়েছেন এদেশের দর্শকদের।

মৌসুমী নিজের পছন্দের সিনেমা নিয়ে সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘আমি প্রথম থেকেই বেছে বেছে সিনেমা করেছি। চাষী নজরুল ইসলাম, শহিদুল ইসলাম খোকন, গাজী মাজহারুল আনোয়ার, সোহানুর রহমান সোহানদের মতো খ্যাতিমান পরিচালকদের সিনেমাতে আমার কাজ করার সুযোগ হয়েছে। তাঁদের সিনেমাগুলোই আমার কাছে সবচেয়ে সেরা। নাম বলতে হলে বলবো- ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘প্রথম প্রেম’, ‘আত্ম অহংকার’, ‘মাতৃত্ব’ এবং ‘দেবদাস’-এর মতো সিনেমার কথা।’

সংবাদ মাধ্যমকে প্রতিক্রিয়ায় দীর্ঘ সময়ের পাওয়া ও না পাওয়াগুলো নিয়ে মৌসুমী বলেছেন, ‘চলচ্চিত্রে আমার কোনো রকম ‘না পাওয়া’ নেই। আমার যা কিছু অর্জন তা এই ইন্ডাস্ট্রি থেকেই এসেছে। ৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি, দেশজুড়ে রয়েছে আমার অসংখ্য ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। তারা আমাকে খুব ভালোবাসে। সবই তো আমার পাওয়ার গল্প।’

চিত্রনায়িকা মৌসুমীর ২৫ বছরের এই পথ চলাকে স্বাগত জানিয়েছে তার অগণিত ভক্তরা।

This post was last modified on মার্চ ২৫, ২০১৮ 7:59 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দিতে পারে সবজি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার কী পেট পরিষ্কার হতে চায় না? সে কারণে স্টুল…

% দিন আগে

শাওমির নতুন স্মার্টফোন রেডমি ১৪সি দেশের বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের খ্যাতিমান প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি নতুন নতুন স্মার্টফোন গ্রাহকদের উপহার…

% দিন আগে

ইউসিবির সঙ্গে গণ বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষরিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের শীর্সস্থানীয় বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)…

% দিন আগে

হিমেল আশরাফের নতুন সিনেমায় থাকছেন শাকিব খান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হিমেল আশরাফের হাত ধরে সুপারস্টার শাকিব খান প্রিয়তমা সিনেমার মাধ্যেম…

% দিন আগে

যুদ্ধ করতে চাইছে না অনেক ইসরাইলি সেনারা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরাইলি প্রায় ১৩০ জন সৈন্য একটি শর্ত দিয়ে ইসরাইলি সেনাবাহিনীতে…

% দিন আগে

অফিসে কীভাবে দ্রুত পদোন্নতি পাবেন? আজব ফর্মুলা নিয়ে নেটমাধ্যমে অট্রহাসি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কাজের জায়গায় দ্রুত পদোন্নতির টোটকা সংক্রান্ত একটি ভিডিও সম্প্রতি নেটমাধ্যমে…

% দিন আগে